ইসলামিক

ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া, তাড়াতাড়ি ঘুমানোর দোয়া বাংলা

ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া, তাড়াতাড়ি ঘুমানোর দোয়া বাংলা: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ গুরুত্বপূর্ণ আরো একটি বিষয়ে আপনাদের তথ্য প্রদান করার আগ্রহ নিয়ে উপস্থিত হয়েছি আজকে। আজকের আলোচনার মাধ্যমে আপনাদের বাসার ছোট বাচ্চাদের ঘুম পাড়ানোর দোয়া সম্পর্কে জানতে পারবেন। আমরা যারা ইসলাম ধর্মীয় ব্যক্তি রয়েছি তারা অবশ্যই জেনে থাকি কুরআনে সকল সমস্যার সমাধান রয়েছে। এক্ষেত্রে ছোট বাচ্চারা অনেক সময় ঘুমাতে চায় না । রাত জেগে কান্না করে থাকেন এক্ষেত্রে কিভাবে কোন আয়াতের মাধ্যমে কোন দোয়া পড়ার মাধ্যমে আপনার বাচ্চাকে তাড়াতাড়ি ঘুমাবেন এ বিষয়ে সম্পর্কে জানার আগ্রহ নিয়ে অনেকেই অনলাইনে অনুসন্ধান করেই আমাদের ওয়েবসাইট থেকে অবস্থান করছেন বলে জানা যাচ্ছে।

তাইতো আমরা আমাদের আজকের আলোচনায় এ বিষয়ে আপনাদেরকে সহযোগিতা করব আলোচনার সাপেক্ষে আমরা আপনাদের বাংলায় ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া প্রদান করব এছাড়াও তাড়াতাড়ি ঘুমানোর দোয়া থাকছে আমাদের ওয়েবসাইটটিতে। আপনারা চাইলে এই দোয়াটি পড়ে আপনার বাচ্চাকে তাড়াতাড়ি ঘুম পাড়াতে পারেন অবশ্যই এটি কার্যকারী একটি পদ্ধতি। তবে ইসলামিক বিষয়ে অনেকের জ্ঞান না থাকায় এই দোয়াগুলোর গুরুত্ব সম্পর্কে তারা জানেন না আশা করছি আপনারা যারা আমাদের আলোচনায় রয়েছেন তারা আমাদের সাথে থেকে এই দোয়া গুলোর ব্যবহার করবেন আশা করছি সন্তুষ্ট জনক ফলাফল লক্ষ্য করবেন।

ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া

প্রায় সকলের বাসায় ছোট বাচ্চা থেকে থাকে অনেক সময় তারা রাতে কান্না করে থাকেন । অনেক রাত হলেও ঘুমায় না এক্ষেত্রে আপনি একটি দোয়া পড়ে তাকে ঘুম পাড়াতে পারেন এবং সেই দোয়াটা কি তা আমরা বাংলা এবং আরবীতে আপনাদের মাঝে তুলে ধরব এর অর্থসহ বিস্তারিত তুলে ধরা হবে যার মাধ্যমে আপনি খুব সহজে এই দোয়াটি জেনে নিতে পারবেন এবং পরবর্তী সময়ে আপনার বাচ্চাদের ঘুম পাড়াতে এটি পড়তে পারবেন। অবশ্যই এই আয়াতের গুরুত্ব রয়েছে বিস্তারিত বিষয় সম্পর্কে জেনে নিন নিচে থেকে।

উচ্চারণ : আউ`জু বিকালিমা-তিল্লা-হিত তা-ম্মাতি মিং কুল্লি শাইত্ব-নিওঁ ওয়া হা-ম্মাহ, ওয়া মিং কুল্লি আ`ইনিল লা-ম্মাহ।

অর্থ : ‘প্রত্যেক শয়তান হতে আল্লাহর পূর্ণ কালেমা দ্বারা তোমাদের দু’জনের জন্য পরিত্রাণ চাচ্ছি। আর পরিত্রাণ চাচ্ছি প্রত্যেক বিষাক্ত কীট হতে এবং প্রত্যেক ক্ষতিকর চক্ষু হতে।’ (বুখারি, মিশকাত)

তাড়াতাড়ি ঘুমানোর দোয়া বাংলা

অবশ্যই আমরা আরবীর পাশাপাশি বাংলা উচ্চারণের মাধ্যমে দোয়া গুলো তুলে ধরে থাকি এরপরেও অনেকেই রয়েছেন যারা বাংলা দোয়া পড়ার আগ্রহ নিয়ে অনলাইনে বাংলা কথাটি উল্লেখ করে অনুসন্ধান করে। তাদের সহযোগিতায় আমরা এখানে তাড়াতাড়ি ঘুমানোর দোয়াটি বাংলায় তুলে ধরছি আশা করছি বাংলায় এই দোয়াটি খুব সহজেই মুখস্ত করে নিয়ে পরবর্তী সময়ে আপনাদের বাসার ছোট বাচ্চা সহ অন্যদের তাড়াতাড়ি ঘুম পাড়াতে এই দোয়াটি পড়তে পারেন নিচে দোয়াটি বাংলায় এবং আরবীতে অর্থসহ তুলে ধরে চেষ্টা করেছি।

ঘুমানোর দোয়া

আল্লাহুম্মা রাব্বাস সামাওয়াতিস সাবয়ি ওয়া মা আজাল্লাত ওয়া রাব্বাল আরদিনা ওয়া মা আকাল্লাত ওয়া রাব্বাশ শায়াত্বিনি ওয়া মা আদাল্লাত কুন লি ঝারাম মিন শাররি খালক্বিকা কুল্লিহিম ঝামিআ। আইঁইয়াফরুত্বা আলাইয়্যা আহাদুম মিনহুম আও আইঁইয়াবগিয়া আলাইয়্যা আয্যা ও ঝাল্লা ছানাউকা ওয়া লা ইলাহা গাইরুকা ও লা ইলাহা ইল্লা আংতা।’ (মুসলিম, মিশকাত)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button