ইসলামিক

ঝিনাইদহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা সবাই কে আমাদের ওয়েবসাইট এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছে আমাদের আজকের এই আলোচনা আমাদের আজকের আলোচনার বিষয়টি হচ্ছে ঝিনাইদহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার নিয়ে আশা করি আমার ক্যালেন্ডার টি ঝিনাইদহ জেলার মুসলিম ভাই-বোন বন্ধুদের রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে সাহায্য করবে আমার ক্যালেন্ডার মাধ্যমে আপনারা সেহরি ও ইফতারের সঠিক সময় সম্পর্কে জানতে পারবেন।

প্রতিবছর সারা বিশ্বের মাঝে রমজান আসে অনাবিল সুখ শান্তি ও সমৃদ্ধি নিয়ে। পবিত্র রমজান মাস আমাদের জীবনে সফলতার মাস। এ মাসের মাধ্যমে আমরা মহান আল্লাহ তাআলার নৈকট্য লাভের সুযোগ পাই । রমজান মাসের সিয়াম পালন করার মাধ্যমে আমরা আত্ম পরিশুদ্ধি লাভ করতে পারি । রমজান মাসের সিয়াম রাখার ফজিলত অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ মাসের সিয়াম বাকি অন্য মাসের সিয়ামের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ । কেননা রমজান মাসে সিয়াম প্রত্যেক সুস্থ স্বাভাবিক মুসলিম নর-নারীর উপরে ফরজ করা হয়েছে। সিয়ামের ফজিলত আমাদের সবার জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ । মহান আল্লাহ তাআলা রমজান মাসের সিয়াম পালনকারী কে অনেক বেশি পছন্দ করেন এবং ভালোবাসেন । সিয়াম পালনের মাধ্যমে আমরা আমাদের দুনিয়ার জীবন পরকালের জীবনে আল্লাহ তায়ালার সন্তুষ্টি লাভ করতে পারবো ইনশাআল্লাহ।

ঝিনাইদহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

রমজান মাসের রোজা রাখার জন্য আরেকটি গুরুত্বপূর্ণ অংশ হলো সেহরি ও ইফতার। সেহরির মাধ্যমে একটি রোজার সূচনা ঘটে এবং ইফতারের মাধ্যমে একটি রোজার সমাপ্তি ঘটে। কাজেই আমাদের সিয়াম পালন করার জন্য সেহরি ও ইফতারের উপর অধিক গুরুত্ব দিতে হবে। তাই আমাদের সবাইকে সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত একটি ক্যালেন্ডার সংগ্রহ করতে হবে । এ জন্য আমি এখন আপনাদের মাঝে ঝিনাইদহ জেলার সেহরি ও ইফতার সময়সূচী ২০২৪ এর একটি ক্যালেন্ডার প্রকাশ করবো। আশা করি আমার ক্যালেন্ডার টি ঝিনাইদহ জেলার মুসলিম ভাই বোনদের কে সেহরি ও ইফতারের সঠিক সময় সূচি সম্পর্কে সুস্পষ্টভাবে জানতে সাহায্য করবে। নিচে ঝিনাইদহ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি প্রকাশ করা হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫৫ am ৫:০১ am ৬:১৫ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫৪ am ৫:০০ am ৬:১৫ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৫৩ am ৪:৫৯ am ৬:১৬ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৫২ am ৪:৫৮ am ৬:১৬ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৫১ am ৪:৫৭ am ৬:১৭ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৫০ am ৪:৫৬ am ৬:১৭ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৭ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৮ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৮ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৮ pm

পরিশেষে মহান আল্লাহ তাআলার কাছে আমাদের সবার জীবনের ভুল ত্রুটিগুলো ক্ষমা চাইছি । মহান আল্লাহ তা’আলা যেন পবিত্র রমজানের উসিলা করে আমাদের জীবনের সমস্ত গুণাহ ক্ষমা করে দেন আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button