টিপস

টুরিস্ট ভিসায় ইতালি যাওয়ার আবেদন ও খরচ

টুরিস্ট ভিসায় ইতালি যাওয়ার আবেদন ও খরচ: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করি ভাল আছেন। আপনাদের স্বাগতম জানিয়ে আজকের এই আলোচনাটি শুরু করছি। আজকের আলোচনার মাধ্যমে সেই সমস্ত ব্যক্তিদের সহযোগিতা করা হবে যারা ইতালি যাওয়ার আগ্রহ প্রকাশ করে। আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদের জানাবো কিভাবে টুরিস্ট ভিসায় ইতালি যাওয়া যায় ইতালি যাওয়ার খরচ ও টুরিস্ট ভিসার জন্য আবেদন প্রক্রিয়া এর পাশাপাশি কি কি কাগজপত্র প্রয়োজন রয়েছে সে সমস্ত বিষয়ে সঠিক পরামর্শ প্রদানের অন্যতম সেরা একটি আলোচনা এটি। বর্তমান সময়ে মানুষ শিক্ষা চিকিৎসা সহ নিজের কর্মসংস্থানের উদ্দেশ্যে দেশের বাইরে গিয়ে থাকেন। তাই এই সমস্ত তথ্য অনলাইনে ব্যাপক অনুসন্ধান হয়ে থাকে আমরা চেষ্টা করছি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদেরকে এই ধরনের তথ্যগুলো দিয়ে সহযোগিতা করতে।

আলোচনা সাপেক্ষে আপনাদেরকে এ বিষয়ে অবশ্যই সহযোগিতা সম্পূর্ণ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সহযোগিতা করব এর মধ্যে উল্লেখযোগ্য যে তথ্যটি থাকছে তা হচ্ছে টুরিস্ট ভিসার আবেদন। আবেদন প্রক্রিয়া সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন অনেকেই তাদের সহযোগিতা করে এখানে আবেদন প্রক্রিয়ার পাশাপাশি আবেদনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র ও খরচের বিষয় সম্পর্কে সঠিক তথ্য তুলে ধরা হবে। আমরা অবশ্যই এই সমস্ত বিষয়ে আপনাদের সচেতন থাকার পরামর্শ প্রদান করে থাকি অবশ্যই দালালের চক্রে পড়ে আপনি অর্থ খরচ করবেন না সঠিক খরচ এর বিষয় সম্পর্কে জানার মাধ্যমে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে পারেন এজন্য এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভের প্রয়োজন রয়েছে।

আশা করছি আপনারা যারা আমাদের আলোচনা রয়েছেন তারা সম্পূর্ণ আলোচনার সাথে থেকে ইতালির টুরিস্ট ভিসা সম্পর্কিত তথ্য জানতে পারবেন ইতালি টুরিস্ট ভিসা পাওয়ার বিষয় সম্পর্কে যে বিষয়গুলো জানার প্রয়োজন রয়েছে সেই সমস্ত বিষয়ে জেনে নিতে পারবেন এখান থেকে আশা করছি আমাদের সম্পন্ন আলোচনার সাথে থেকে টুরিস্ট ভিসার আবেদন প্রক্রিয়া সম্পর্কিত তথ্য জানবেন।

ইতালি টুরিস্ট ভিসার আবেদন

আপনারা যারা টুরিস্ট ভিসায় ইতালি যেতে চাচ্ছেন তাদের আবেদন প্রক্রিয়া সম্পর্কিত তথ্য জানিয়ে সহযোগিতা করব। আশা রাখছি আমাদের আলোচনা সাথে থেকে আবেদন ফরম সংগ্রহ থেকে শুরু করে প্রয়োজনীয় কাগজপত্রসহ পরম অফিসে জমা প্রদান করার বিষয় সম্পর্কে জানবেন। ভিসার জন্য আবেদন করার পরবর্তী সময়ে অফিসে যে কাগজপত্র গুলো জমা দিতে হবে সে কাগজপত্র ত্রের মধ্যে কি কি কাগজপত্র থাকা জরুরী সে বিষয় সম্পর্কে জানাচ্ছি আমরা নিচে তা তুলে ধরা হচ্ছে।

  1. পাসপোর্ট এর ফটোকপি নূন্যতম ৬ মাস মেয়াদী।
  2. পিপি সাইজ  ছবি সাম্প্রতিক ৬ মাসের মধ্যে।
  3. করনা টেস্টের পিসিআর রিপোর্ট আর তা লাগবে ফ্লাই করার আগের ৭২ ঘন্টার মধ্যের ।
  4. কোভিড -১৯ ভ্যাকসিনের সার্টিফিকেট।
  5. সুন্দর একটি কভার লেটার যেখানে আপনার ভ্রমনের বিস্তারিত লেখা থাকবে।
  6. ভিসা আবেদন ফরম।
  7. কারেন্ট ডিটেইলস অর্থাৎ বর্তমানে আপনি কি কাজ করছেন যেমন আপনি চাকরিতে থাকলে ছুটি কত দিনের নিয়েছেন, কবে এসে আবার চাকরিতে জয়েন করবেন এ সকল বিস্তারিত। এর সাথে যুক্ত করতে হবে ব্যাংক স্টেটমেন্ট ও ট্যাক্স সার্টিফিকেটআরো যে জীনিস লাগতে পারে তাহলো আপনার যদি কম্পানি থেকে থাকে তবে তার ট্রেড লাইসেন্স ও এর ব্যাংক স্টেটমেন্ট। কিন্তু আপনি যদি ছাত্র/ছাত্রী হয়ে থাকেন তবে স্কুলের নো-অবজেকশন লেটার এবং পরবর্তী সেমিস্টারে ভর্তির কাগজ।
  8. আপনি ইতালি গিয়ে যে হোটেলে থাকবেন তার বুকিং কপি ।
  9. ৩ মাসের ব্যাংক স্টেটমেন্ট আর সে খানে মোটামুটি ভালো অংকের টাকা জমা থাকতে হবে সেখানে।
  10. ট্রাভেল মেডিকেল ইন্সুরেন্স সার্টিফিকেট তবে সেখানে ৩০০০০ ইউরোর কভারেস থাকতে হবে এবং ইতালি সরকার যে কম্পানি গুলোকে অনুমতি দেয় সেখান থেকে করতে হবে।
  11. ট্রাভেল বুকিং আপনি যে বিমানে যাবেন আসবেন তার টিকেট।
  12. যদি আপনার পূর্বের পাসপোর্ট থাকে তবে তার ফটোকপি।

ইনভাইটেশন প্রদানের মাধ্যমে টুরিস্ট ভিসার আবেদন

 

ইনভাইটেশন প্রদানের মাধ্যমে টুরিস্ট ভিসার আবেদন সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে থাকলে এখানে এ বিষয় সম্পর্কে সম্পূর্ণ তথ্য তুলে ধরার চেষ্টা করছি প্রয়োজনীয় কাগজপত্রের পাশাপাশি ভাড়ার বিষয়টি তুলে ধরা হচ্ছে এখানে আশা করছি এই সমস্ত বিষয় সম্পর্কে জেনে উপকৃত হবেন।

১. নির্দিষ্ট ফরমে আমন্ত্রণ পত্র যে খানে উল্লেখ থাকবে ভ্রমনের বিস্তারিত তবে এই ধরনের লেটার শুধু তারাই পঠাতে পারবেন যাদের বাৎসরিক বেতন ১৫ হাজার ইউরো থেকে ২০ হাজার ইউরো বা তার বেশি।

২. যে দাওয়াত পত্র পাঠাবে তার ছবি।

৩. তার বাসার ঠিকানা।

৪.  ৩ মাসের ব্যাংক স্টেটমেন্ট।

৫. ব্যাংক গ্যারান্টি পত্র। তবে অনেক ক্ষেত্রে এই ধরনের কাগজ পত্র পাওয়া একটু কঠিন তবে আপনি যদি কোন এজেন্সির সহায়তা নেন তবে তা সহজ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button