টিপস

দুবাই থেকে ইতালি যাওয়ার উপায়, ভিসা ও খরচ

স্বাগতম জানাচ্ছি সেই সমস্ত ব্যক্তিদের যারা বর্তমান সময়ে রয়েছে দুবাইয়ে। প্রিয় পাঠক বন্ধুগণ আশা করি ভালো আছেন আপনাদের প্রতি রয়েছে অনেক অনেক ভালোবাসা। সেই ভালোবাসা থেকে আপনাদের সহযোগিতা করার জন্য আজকের এই আলোচনা। গুরুত্বপূর্ণ আলোচনায় আপনাদের উপস্থিতি কামনা করছি। আজকের আলোচনাটি সেই সমস্ত ব্যক্তির জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে যারা দুবাই থেকে ইতালিতে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। দুবাই থেকে ইতালিতে যাওয়ার আগ্রহ রয়েছে তবে কিভাবে কোন উপায়ে যাবেন যাওয়ার খরচ সহ সম্পন্ন প্রক্রিয়ার বিষয় সম্পর্কে কোন ধারণা নেই। এমনটা হয়ে থাকলে আমরা রয়েছি আপনাদের পাশে আপনাদের সহযোগিতায় আমরা দুবাই থেকে ইতালি যাওয়ার সম্পূর্ণ প্রক্রিয়া সম্পর্কে জানাবো আপনাদের।

সুতরাং এই বিষয় সম্পর্কে জানার আগ্রহ থেকে থাকলে গুরুত্বপূর্ণ এই আলোচনাটি সাথে থাকবেন আমরা অবশ্যই আপনাদের প্রয়োজনীয় বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব। আপনারা যারা দেশের বাইরে রয়েছেন আমরা আপনাদের সম্মান করে থাকি আপনাদের সহযোগিতার জন্য প্রতিনিয়ত বিভিন্ন ধরনের আপডেট তথ্য নিয়ে আসি। এছাড়াও আপনারা যে বিষয়গুলো সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করছেন তা নিচের কমেন্টে উল্লেখ করতে পারেন আমরা অবশ্যই আপনাদেরকে সহযোগিতা করব।

দুবাই থেকে ইতালি ভিসা

আপনারা যারা দুবাই টি রয়েছেন তারা নিঃসন্দেহে জানবেন বর্তমান সময়ে দুবাইয়ে প্রচুর পরিমাণ শ্রমিক রয়েছে। বাংলাদেশ ভারত থেকে অসংখ্য মানুষজন দুবাই য়ে যাচ্ছেন এর ফলে কর্মসংস্থানের মধ্যে অনেক ব্যাঘাত ঘটছে চাহিদার তুলনায় শ্রমিক বেশি হচ্ছে ফলে ধীরে ধীরে কাজের চাহিদা ও শ্রমিকের বেতন কমতে শুরু করছে। এক্ষেত্রে আমরা আপনাদেরকে জানাবো কিভাবে আপনি আপনার কর্মসংস্থান পরিবর্তন করবেন দুবাই থেকে ইতালি যাবেন দুবাই থেকে ইতালি যাওয়ার সুযোগ রয়েছে। তবে প্রক্রিয়াটি সম্পর্কে অনেকেই জানেন না আমরা আপনাদেরকে এ বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করে আলোচনাটি নিয়ে এসেছি। এক্ষেত্রে আপনাদের জানিয়ে রাখছি কখনোই দুবাই থেকে ইতালি অবৈধভাবে যাবেন না এর ফলে আপনাকে অনেক বড় সমস্যার সম্মুখীন হতে হবে পরবর্তী সময়ে। সুতরাং বৈধভাবে প্রয়োজনীয় কাগজপত্রের মাধ্যমে অনুমতি নিয়ে দুবাই থেকে ইতালি আসুন আমরা সম্পূর্ণ প্রক্রিয়া ও খরস সম্পর্কিত বিষয় সম্পর্কে আপনাদের জানাচ্ছি।

দুবাই থেকে ইতালি যাওয়ার পদ্ধতি

অনেকেই দুবাইয়ে রয়েছেন, ফলে ভ্রমণের জন্য ইতালি যেতে চাচ্ছেন আবার অনেকেই দুবাই থেকে কাজের উদ্দেশ্যে ইতালি যেতে চান। অনেকেই দু ভাইয়ের তুলনায় ভালো বেতন ভালো সুবিধার সাথে সুন্দর কাজের সুযোগ পেয়ে থাকেন ইতালিতে এক্ষেত্রে দুবাই থেকে ইতালি যাওয়ার আগ্রহ প্রকাশ করেন। এক্ষেত্রে আপনাকে পদ্ধতির সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে হবে দুবাই থেকে ইতালি যাওয়ার সুযোগ রয়েছে এক্ষেত্রে আপনাকে বেশ কিছু কাগজপত্র প্রদান করতে হবে এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে আপনি বর্তমান সময়ে দুবাইয়ে যেয়ে অফিসে কাজ করছেন সেখান থেকে একটি সার্টিফিকেট গ্রহণ করতে হবে। এটি হতে পারে আপনার জন্য একটি সুপারিশ মূলক সার্টিফিকেট অর্থাৎ নো প্রবলেম সার্টিফিকেট যেটাকে বলা হয়ে থাকে কোন ধরনের সমস্যা ছাড়াই আপনি সেই কোম্পানির কাজ ছেড়ে যাচ্ছেন।

এটার পাশাপাশি পুলিশ কেস রয়েছে কিনা এ বিষয়ে একটি সার্টিফিকেট গ্রহণ করতে হবে ইতালির পুলিশদের কাছ থেকে। এই সার্টিফিকেট এর পাশাপাশি প্রয়োজনীয় কাগজপত্র গুলো সংগ্রহের মাধ্যমে আপনি ভিসার জন্য আবেদন করে যেতে পারেন দুবাই থেকে ইতালিতে।

দুবাই থেকে ইতালি ওয়ার্ক পারমিট ভিসা

অনেক প্রবাসী রয়েছেন দুবাইয়ে এক্ষেত্রে দুবাই থেকে হস্তান্তর হতে চান ইতালিতে সেখানে ভালো মানের কাজ ও বেতনের সাথে চাকরি করার আগ্রহ প্রকাশ করছেন তাদের কি সহযোগিতা করে আমরা দুবাই থেকে ইতালি ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কে জানাচ্ছি আপনাদের। এক্ষেত্রে আপনি অনলাইন আবেদন করতে পারেন আবেদনের পাশাপাশি আপনাকে বেশ কিছু তথ্য প্রদান করতে হবে যার মাধ্যমে আপনি নির্ধারণ হলে আপনাকে জানানো হবে। ভিসা প্রসেসিং পদ্ধতি খুবই অল্প সময়ের মধ্যে করে থাকেন তাই আপনি খুব কম সময়ের মধ্যে যেতে পারেন সেখানে।

দুবাই থেকে ইতালি যেতে যে যে কাগজপত্রের প্রয়োজন হয়

অনেকেই জানেন না দুবাই থেকে ইতালি কি কি কাগজের প্রয়োজন হয়ে থাকে কাগজপত্রের বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন অনেকেই তাদের সহযোগিতা করে আমরা নিয়ে এসেছি দুবাই থেকে ইতালি যাওয়ার প্রয়োজনীয় কাগজপত্রের একটি ছোট্ট তালিকা।

  1. 6 মাস মেয়াদী এক্টিভেট পাসপোর্ট
  2. এনআইডি কার্ডের ফটোকপি
  3. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি
  4. ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট এর ফটোকপি
  5. এর আগে কোথায় ট্র্যাভেল করেছেন তার প্রমাণ
  6. বর্তমানে কোন কাজের নিয়োজিত আছেন তার প্রমান
  7. দুবাইতে কতদিন অবস্থান করছেন,পাসপোর্টের একটি কপি
  8. কোন কাজের প্রতি দক্ষতা আছে তার একটি বেতন রশিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button