টিপস

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায়, ভিসা ও খরচ

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায় ভিসা ও খরচ: আজকের আলোচনার মাধ্যমে দুবাইয়ে বসবাসকৃত প্রবাসী ব্যক্তিদের সহযোগিতা করা হবে। অনেক প্রবাসী রয়েছে দুবাইয়ে বাংলাদেশ ভারত পাকিস্তান সহ আরো বিভিন্ন দেশ থেকে দুবাইয়ে অবস্থান করছেন অনেক মানুষ। এদের মধ্যে কিছু সংখ্যক ব্যক্তি রয়েছেন যারা দুবাই দেশ ছেড়ে পর্তুগাল যাওয়ার আগ্রহ প্রকাশ করছে। তাদের সহযোগিতার মাধ্যমে আমরা দুবাই থেকে পর্তুগাল যাওয়ার বিষয় সম্পর্কে সুপরামর্শের সাথে কিছু তথ্য প্রদান করব যার মাধ্যমে দুবাই থেকে পর্তুগাল যাওয়ার বিষয় সম্পর্কে জানতে পারবেন।

সুতরাং আপনারা যারা দুবাই থেকে পর্তুগাল যাওয়ার বিষয় সম্পর্কে ভাবছেন তারা অবশ্যই সম্পূর্ণ আলোচনা সাথে থাকতে পারেন আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন। নিঃসন্দেহে আপনাদেরকে সঠিক পরামর্শ প্রদান করব আমরা। আপনারা যারা দুবাইতে বৈধভাবে গিয়েছেন তারা আরো খুব সহজেই দুবাই থেকে পর্তুগাল যেতে পারবেন এর পাশাপাশি যারা দুবাইয়ের প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই রয়েছেন তাদের ক্ষেত্রে অনেকটাই কষ্টকর হতে পারে তবে আমরা পরামর্শ প্রদান করব যার উপর ভিত্তি করে আপনারা খুব কম সময়ে সম্পূর্ণ প্রসেস শেষ করে দুবাই থেকে পর্তুগাল যেতে পারবেন।

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায়

দুবাই থেকে কোন কারনে অনেকেই চলে যেতে চান পর্তুগালে। কেন কি জন্য পর্তুগালে যাওয়ার আগ্রহ প্রকাশ করেন এই বিষয়ে আমরা কোন তথ্য উল্লেখ করছি না তবে যারা এই ইচ্ছে নিয়েছেন তাদেরকে সহযোগিতা সম্পূর্ণ কিছু তথ্য দিয়ে সহযোগিতা করার চেষ্টা করব আমরা। সুতরাং সম্পূর্ণ আলোচনা সাথে থাকবেন অবশ্যই আপনি আপনার সিদ্ধান্তের উপর ভিত্তি করে পরামর্শশুক সুন্দর কিছু তথ্য সংগ্রহ করতে পারবেন এখান থেকে।
দুবাই থেকে পর্তুগাল যাওয়ার জন্য একাধিক উপায় রয়েছে তবে অনেকেই এই বিষয় সম্পর্কে জানে না আমরা এই উপয়ের উপর ভিত্তি করে দুবাই থেকে পর্তুগাল যাওয়ার খরচ সম্পর্কিত বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করার চেষ্টা করব আপনাকে।

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার ভিসা

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার ভিসা সংগ্রহ করতে চাইলে ভিসা সম্পর্কিত সঠিক তথ্য সম্পর্কে জানতে হবে আপনাকে। আপনারা যারা নিজ নিজ থেকে দুবাই গিয়েছেন এক্ষেত্রে ভিসার প্রসেসিং সিস্টেম ছিল সহজ তবে। দুবাই থেকে পর্তুগাল যাওয়ার জন্য একই পদ্ধতি অনুসরণ করলেও কিছুটা ভিন্ন পদ্ধতি রয়েছে এখানে। আশা রাখছি এই বিষয় সম্পর্কে জানার পরবর্তী সময়ে দুবাই থেকে পর্তুগাল যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করবেন। নিচে দুবাই থেকে পর্তুগাল যাওয়ার বিষয় সম্পর্কে সঠিক পরামর্শ উল্লেখ করা হচ্ছে।

পর্তুগাল ভিসার আবেদন

পর্তুগাল যাওয়ার জন্য আপনাকে অবশ্যই বৈধভাবে ভিসা নিয়ে যেতে হবে। এক্ষেত্রে অবশ্যই ভিসার জন্য আবেদন করতে হবে প্রয়োজনীয় কাগজপত্র অফিসিয়াল ভাবে জমা প্রদানের মাধ্যমে আপনাকে নির্বাচিত করলে আপনি পর্তুগাল যেতে পারবেন। এক্ষেত্রে আপনি যে কোম্পানিতে কাজ করেছিলেন সেখান থেকে একটি প্রয়োজনীয় সার্টিফিকেট নিতে হবে যেটাকে বলা হয়ে থাকে নো অবজেশন সার্টিফিকেট। অর্থাৎ বর্তমান সময়ে আপনি দুবাইয়ে যে কোম্পানিতে কাজ করছেন সেখানে আপনাকে একটি সার্টিফিকেট গ্রহণ করতে হবে যার উপর ভিত্তি করে পর্তুগাল আপনাকে ভিসা দিবে।

মূলত দুর্নীতি করে অনেকেই দেশ থেকে চলে যাওয়ার আগ্রহ দেখে থাকেন তাদেরকে ঠেকানোর জন্য এই পদ্ধতি নিঃসন্দেহে এটি ভালো একটি পদ্ধতি। তবে শুধুমাত্র আপনার কোম্পানির থেকে এমন সার্টিফিকেট নিলেই শেষ নয় আপনাকে দুবাইয়ের পুলিশের ক্লিয়ারেন্স নিতে হবে আপনার নামে কোন ধরনের মামলা রয়েছে কিনা পুলিশ কেস হয়েছে কিনা এই সমস্ত বিষয় সম্পর্কে ক্লিয়ার করে একটি ক্লিয়ারেন্স নিতে হবে যার উপর ভিত্তি করে আপনি নির্দোষ প্রমাণিত হবেন এবং পর্তুগাল আপনাকে ভিসা প্রদান করবে।

অনলাইন আবেদন

পর্তুগাল কাজের ভিসা অনলাইন আবেদন

আপনারা নিজেরাও অনলাইনে পর্তুগাল কাজের ভিসার জন্য আবেদন করতে পারবেন। আবেদন প্রক্রিয়াটি খুবই সহজ আমরা সরাসরি আপনাদেরকে অনলাইনে আবেদন করার লিংক দিয়ে সহযোগিতা করব যার মাধ্যমে আপনারা নিজেরাও কোনো খরচ ছাড়াই পর্তুগালের ভিসার জন্য আবেদন করতে পারেন। আবেদন সম্পূর্ণ হওয়ার মাধ্যমে তারা আপনাদেরকে রেজাল্ট প্রদান করবে আপনি নির্বাচিত হলে অবশ্যই সেখান থেকে পর্তুগালে যেতে পারবেন।

  • 6 মাস মেয়াদি পাসপোর্ট
  • এনআইডি কার্ডের ফটোকপি
  • ব্যাংক স্টেটমেন্ট এর ফটোকপি
  • কৃষি কাজের দক্ষতার একটি সার্টিফিকেট
  • পূর্বে কাজ করার কোনো অভিজ্ঞতা
  • পূর্বে কোথাও ট্রাভেল করেছেন তার প্রমাণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button