ইসলামিক

দোয়া মাসুরা বাংলা উচ্চারণ এবং অর্থ অনুবাদ সহ আরবি ভাষায়

বর্তমান সময়ে, প্রায় সকল ক্ষেত্রেই মানুষ অনলাইনের সহযোগিতা নিয়ে থাকে। তেমনি ভাবে পড়াশোনা সহ ধর্মীয় যেকোনো বিষয়ে সঠিক তথ্য অনুসন্ধান এর জন্য মানুষ অনলাইনে সার্চ করে থাকেন। তেমনি ভাবে আপনিও এই পোস্টে এসেছেন দোয়া মাসুরা বাংলা উচ্চারণ এবং অর্থসহ পাড়ার জন্য। বর্তমান সময়ের মানুষ ব্যস্ততার মধ্যে জীবন যাপন করছে। স্কুল-কলেজ অফিস-আদালত সহ সকল ক্ষেত্রে মানুষের ছোটাছুটি। এর মাঝে অনেক কিছুই ভুলে যায় মানুষ। প্রয়োজনীয় যে সূরা এবং দোয়া গুলো রয়েছে সেগুলো অনেক সময় মনে থাকেনা। এর ফলে তারা বই থেকে না পড়ে। অনলাইনে অনুসন্ধান করে পড়তে স্বাচ্ছন্দ্যবোধ করে।

এ কারণে আমরা আজকের পোষ্টে আপনাদের সহযোগিতার মাধ্যমে দিয়ে রাখব দোয়া মাসুরা বাংলা উচ্চারণ অর্থ বা অনুবাদ সহ আরবি ভাষায়। এখান থেকে আপনি এটি পড়ে নিতে পারবেন সে সাথে জানতে পারবেন এই দোয়া মাসুরা অর্থ। এই সকল গুরুত্বপূর্ণ বিষয়ে জানা প্রতিটি মুসলিমের জন্য গুরুত্বপূর্ণ।

দোয়া মাসুরা

এই দোয়াটি অনেকেই অনেক জায়গায় পড়ে থাকেন। বেশিরভাগ মানুষ রয়েছে যারা নামাজের শেষে এই দোয়াটি পড়েন। সালাতের মধ্যে সালাম ফিরার পূর্বে এই দোয়াটি পড়তে হয়। তাই এটি অবশ্যই একটি গুরুত্বপূর্ণ দোয়া আপনাদের এই দোয়া সম্পর্কে সুষ্ঠু উচ্চারণ জানতে হবে সেইসাথে এর অর্থ জেনে রাখা আপনাদের জন্য গুরুত্বপূর্ণ। নিচে দোয়া মাসুরা দোয়া রইল।

দোয়া মাসুরা বাংলা উচ্চারণ

আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা আরবি সঠিকভাবে পড়তে পারে না। পারলেও পড়তে স্বাচ্ছন্দ্যবোধ করেন না। এ কারণেই তারা বাংলা উচ্চারণ অনুসন্ধান করে থাকেন তাদের জন্যে আমরা নিচে বাংলা উচ্চারণ সহ দিয়ে রাখছি।

আরবিঃ اللّٰهُمَّ إِنِّيْ ظَلَمْتُ نَفْسِيْ ظُلْمْاً كَثِيْراً، وَلاَ يَغْفِرُ الذُّنُوْبَ إِلاَّ أَنْتَ، فَاغْفِرْ لِيْ مَغْفِرَةً مِنْ عِنْدِكَ وَارْحَمْنِي، إِنَّكَ أَنْتَ الغَفُوْرُ الرَّحِيْمُ

উচ্চারণঃ আল্লাহুম্মা ইন্নি যলামতু নাফসি যুলমান কাসিরা । ওয়ালা ইয়াগ ফিরুয যুনুবা ইল্লা আনতা ফাগফির লি । মাগফিরাতাম মিন ইনদিকা । ওয়ার হামনি । ইন্নাকা আনতাল গাফুরুর রাহিম ।

বাংলা অর্থ / অনুবাদঃ হে আল্লাহ ! আমি আমার নিজ আত্মার উপর বড়ই অত্যাচার করেছি, গুনাহ মাফকারী একমাত্র আপনিই । অতএব আপনি আপনা হতেই আমাকে সম্পূর্ণ ক্ষমা করুন এবং আমার প্রতি দয়া করুন । নিশ্চয়ই আপনি ক্ষমাশীল দয়ালু ।

দোয়া মাসুরা অর্থ অনুবাদ

অর্থ জানার জন্য যারা অনুসরণ করেছেন তারা নিশ্চয়ই আপনাদের চাহিদা অনুযায়ী অর্থ পেয়ে গেছেন। আপনি যদি ইসলামিক পোস্ট করতেছেন অথবা ইসলাম সম্পর্কে জানতে চান তাহলে নিচে আমরা বেশ কিছু পোস্টের লিংক দিয়ে রাখছি আপনার চাইলে এই সকল বিষয়ে করে নিতে পারেন আশা করি এতে আপনারা উপকৃত হবেন। আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা এই ছোট্ট কাজগুলো অলসতার মাধ্যমে করতে চায় না। আশাকরি অলস তা কাটিয়ে আপনি পরের পোস্টগুলো পড়বেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button