ইসলামিক

নওগাঁ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে পবিত্র রমজান মাসের আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আজকে আমরা নওগাঁ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ নিয়ে আলোচনা করবো। আশা করি আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের সবার জন্য সফলতা বয়ে আনবে এবং নওগাঁ জেলার মুসলিম ভাই-বোনদের কে সেহরি ও ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে সাহায্য করবে। ক্যালেন্ডার টি তে রমজানের শুরু থেকে শেষ পর্যন্ত সব দিনের সেহরি ও ইফতারের সঠিক সময় সূচি উল্লেখ করা হয়েছে। তাই নিঃসন্দেহে বলা যায় এটি আপনাদের কাজে লাগবে।

রমজান মাস আমাদের সবার জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মাস। এ মাস টি অন্য সকল মাসের মধ্যে শ্রেষ্টতম ও পবিত্রতম একটি মাস। এই মাসের ইবাদত মহান আল্লাহ তায়ালার কাছে খুবই গুরুত্বপূর্ণ। রমজান মাসের মাধ্যমে মহান আল্লাহ তায়ালা আমাদের সবাইকে ক্ষমা লাভের ব্যবস্থা করে দিয়েছেন। এ মাসের ইবাদত আমাদের সবার জীবনে সফলতা নিয়ে আসে। রমজান মাসে সিয়াম পালন করার মাধ্যমে আল্লাহ তায়ালা ধনী ও দরিদ্রের মাঝে সকল পার্থক্য দূর করে দেন। রমজান মাসের সিয়াম পালন করার সওয়াব মহান আল্লাহ তায়ালা আমাদের কেয়ামতের দিন নিজ হাতে দিয়ে দিবেন। রমজান মাস আমাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য কে সুন্দর করে তোলে। এই মাসের সিয়াম সাধনার মাধ্যমে আল্লাহ তাআলা আমাদের নৈতিক চরিত্র কে উন্নত করে দেন। তাই আমাদের রমজান মাসে উত্তমরূপে সিয়াম পালন করতে হবে।

নওগাঁ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

অনেকেই আছেন যারা অনলাইনে নওগাঁ জেলার সেহরি ও ইফতারের সঠিক সময়সূচী সম্পর্কে জানতে চান। আমরা তাদের কথা ভেবে আজকে নওগাঁ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর একটি ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আশা করি আমাদের এই ক্যালেন্ডারটি আপনাদেরকে সেহরি ও ইফতারের সঠিক সময় সম্পর্কে জানতে সাহায্য করবে। আমাদের আজকের এই পোস্ট টি সংগ্রহ করলে আপনি পাঁচ ওয়াক্ত সালাতের সঠিক সময় সূচি সম্পর্কে জানতে পারবেন। আমাদের ক্যালেন্ডারটি তে এ সকল বিষয় সুন্দর ও সাবলীল ভাবে তুলে ধরা হয়েছে। কাজে আমাদের এই ক্যালেন্ডারটি আপনারা বুঝতে পারবেন। নিচে নওগাঁ জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন kivabe.com/ramadan/
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫৭ am ৫:০৩ am ৬:১৫ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫৬ am ৫:০২ am ৬:১৫ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৫৫ am ৫:০১ am ৬:১৬ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৫৪ am ৫:০০ am ৬:১৬ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৫৩ am ৪:৫৯ am ৬:১৭ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৫২ am ৪:৫৮ am ৬:১৭ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৫১ am ৪:৫৭ am ৬:১৭ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৫০ am ৪:৫৬ am ৬:১৮ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৮ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৮ pm

রমজান মাসের উসিলা করে আল্লাহ পাক রাব্বুল আলামীন যেন আমাদের সবার জীবনের সমস্ত গুনাহ মাফ করে দেন এবং এ মাসের উসিলা করে আমাদের সবাইকে ক্ষমা করে কবুল করে নেন। আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button