ইসলামিক

নারায়ণগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আসসালামু আলাইকুম সবাইকে পবিত্র রমজানের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন। বন্ধুরা আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের মাঝে নারায়ণগঞ্জ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ নিয়ে আলোচনা করবো। আশা করি আমার পোস্ট টি আপনাদের সবার ভালো লাগবে।

প্রিয় পাঠক বন্ধু নারায়ণগঞ্জ জেলা থেকে আমাদের ওয়েবসাইটে এসে থাকলে খুবই গুরুত্বপূর্ণ একটি ওয়েবসাইটে এসেছেন এখান থেকে আপনি উপকৃত হতে পারবেন। নারায়ণগঞ্জে ইসলাম ধর্ম প্রেমিক অনেক ব্যক্তি রয়েছেন যারা নিজ জেলার সেহরি ও ইফতারের সময়সূচি অনুসন্ধান করছে তাই আমরা এই সকল ব্যক্তিদের সহযোগিতার জন্য জেলাভিত্তিক রমজানের সময়সূচী তৈরি করে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। সুতরাং জেলা ভিত্তিক সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে চাইলে আমাদের সাথে থাকুন নিচে আপনাদের প্রয়োজনীয় তথ্য প্রদান করা হয়েছে।

সেহরির সময়সূচি ২০২৪

আর কিছুদিনের মধ্যে আমাদের মাঝে চলে এসেছে মাহে রমজান। রমজান মাস রহমতের মাস।রমজান মাস মুসলিম জাতির জন্য নাজাতের মাস। এ মাস মাগফিরাতের মাস।রমজান মাস আমাদের জীবনে রহমত নিয়ে আসে। রমজান মাসের উসিলায় আল্লাহ তা’আলা আমাদের জীবনের সকল পাপ ক্ষমা করে দেন। রমজানের মুসলিম জাতির জীবনে এক অনুভুতিপুর্ন আনন্দ বয়ে যায়। রমজান মাসের সমস্ত মুসলিমের হৃদয় অত্যন্ত কোমল হয়ে যায়। রমজান মাস মুসলিম জাতিকে নীতি নৈতিকতা শিক্ষা দেয়। এ মাসে রোজা রাখার মাধ্যমে ধনী গরিবের বৈষম্য দূর হয়।রমজান মাসে মুসলিম জাতি প্রচুর পরিমাণে দান সদকা করে থাকে।

এ মাসে তারা গরীব মিসকিন কে খাওয়ায় এবং জাকাত প্রদান করে থাকে। রমজান মাসের সমস্ত মুসলিম জাতি একনিষ্ঠ ভাবে আল্লাহর ইবাদতে মগ্ন থাকে। অনেক সময় তারা সেহরির সঠিক সময় সম্পর্কে জানতে পারেনা। তাইতো আমি আপনাদের মাঝে নারায়ণগঞ্জ জেলার সেহরির সঠিক সময়সূচী 2023 নিয়ে হাজির হয়েছি। আমার পোস্ট থেকে আপনারা পুরো রমজান মাসের সেহরির সঠিক সময়সূচী জেনে নিতে পারবেন এবং প্রতিদিনের সেহরির শেষ সময় ও নামাজের সঠিক সময়ে সম্পর্কে জানতে পারবেন। নিচে নারায়ণগঞ্জ জেলার সেহরির সময়সূচী ২০২৪ ক্যালেন্ডার টি প্রকাশ করা হলোঃ

ইফতারের সময়সূচি ২০২৪

অনেকেই আছেন যারা অনলাইন বা ওয়েবসাইটে ইফতারের সঠিক সময়সূচি নিয়ে অনুসন্ধান করে থাকেন তাদের জন্য আমাদের আজকের এই পোষ্ট। বন্ধুরা আজ আমরা আপনাদের জন্য নারায়ণগঞ্জ জেলা ইফতারের সময়সূচি 2023 নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার পোস্টটি আপনাদের ইফতারের সঠিক সময়সূচি জানতে সাহায্য করবে। নিচে নারায়ণগঞ্জ জেলার ইফতারের সময়সূচী ২০২৪ ক্যালেন্ডার টি তুলে ধরা হলোঃ

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫০ am ৪:৫৬ am ৬:০৯ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৪৯ am ৪:৫৫ am ৬:০৯ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১০ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১০ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১১ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৫ am ৪:৫১ am ৬:১১ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৪ am ৪:৫০ am ৬:১১ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৩ am ৪:৪৯ am ৬:১২ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪২ am ৪:৪৮ am ৬:১২ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪১ am ৪:৪৭ am ৬:১২ pm

বন্ধুরা বছর ঘুরে সারা বিশ্বের মুসলিমের মাঝে রমজান আসে একবার। রমজান যখন আসে তখন মুসলিমের জীবনে অনেক সুখ শান্তি ও সমৃদ্ধি নিয়ে আসে। রমজান মাসে ইবাদতের মাধ্যমে আল্লাহ তাআলা সমস্ত মুসলিম জাতিকে ক্ষমা লাভের সুযোগ করে দেন। তাই আমাদের সবার উচিত এ মাসে বেশি বেশি করে আল্লাহর ইবাদত করা। তাহলে আমরা দুনিয়ার জীবনে ও আখিরাতের জীবনের সফলতা লাভ করতে পারব ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button