উক্তি

না পাওয়ার কিছু কথা। না পাওয়া নিয়ে স্ট্যাটাস ও উক্তি

না পাওয়া নিয়ে কিছু কথা। মানুষের চাওয়ার শেষ নেই। অনেকেই অনেক কিছু চেয়ে থাকেন এবং নির্দিষ্ট সময় পর তা পেয়ে যান। আবার অনেকেই অল্প কিছু চেয়ে অনেক কিছু পেয়ে যায়। আবার অনেকেই আছেন যার চাওয়া গুলো সামান্য হলেও তা পূর্ণতা পায় না। এক্ষেত্রে আমরা আপনাদের জন্য না পাওয়ার কিছু কথা নিয়ে এসেছি। না পাওয়ার কষ্ট, যন্ত্রণা, দুঃখ বেদনা । কতটা কঠিন কতটা কষ্ট করেই বিষয় সম্পর্কে জানতে হলে আমাদের পোস্টের সাথে থাকতে হবে।

এর কারণ আমরা তেমনি কিছু না পাওয়ার কষ্ট কর কথা নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। অনেকেই না পাওয়ার কষ্টে লুকিয়ে কাঁদেন। মনেপ্রাণে চাওয়া জিনিসটি না পাওয়ার ফলে অনেকেই কষ্ট নিয়ে ফেসবুক স্ট্যাটাস সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকেন। মূলত এই সকল ব্যক্তিদের জন্যই আমরা না পাওয়ার কিছু কথা নিয়ে উপস্থিত হয়েছি এখানে। আমরা আশা করছি এই পোষ্টের মাধ্যমে আপনি উপকৃত হবেন আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারবেন।

না পাওয়ার কিছু কথা

না পাওয়ার কষ্ট কতটা যন্ত্রণার এই বিষয় সর্ম্পকে ধারণা রয়েছে যারা মনে প্রাণে কিছু চেয়ে পাইনি। আর এই না পাওয়ার কথা নিয়ে এখানে আলোচনা করা হবে। চেয়েও না পাওয়ার যন্ত্রনা কে পরিমাণ করতে এখানে নিয়ে আসা হয়েছে না পাওয়ার কিছু কথা। অনেকেই এ ধরনের কথাগুলো অনলাইনে থেকেও সংগ্রহ করে ফেসবুকসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। সুতরাং এক্ষেত্রে আমরা অনেক কঠিন ও কষ্ট মিশ্রিত কথা নিয়ে উপস্থিত হয়েছি নিচে সেই কথা গুলো উল্লেখ করা হলো।

১. যদি কিছু না পাওয়া নিয়ে আপনি হতাশ হয়ে পড়েন, তখন আপনি আর কখনোই কিছু পাবেন না।

২. আপনি জীবনে যা পেয়েছেন তা নিয়ে গর্বিত হবেন না। বরং যা পান নি তাই নিয়ে চিন্তা করুন, চেষ্টা করুন। একসময় সেটাও পেয়ে যাবেন।

৩. না পাওয়ার বেদনা যার সহ্য হয়ে গেছে, সে আর পাওয়ার জন্য উতলা হয় না।

৪. জীবনে যদি কোনো না পাওয়া থাকে তবে সেটা নিয়ে দুঃখ না করে, বরং শক্তি বানিয়ে নিন। কে জানে হয়তো তার চেয়ে অনেক ভালো কিছুই পাবেন।

৫. ভালোবাসার শ্রেষ্ঠ উপহার হলো ” না পাওয়া”। ওতেই ভালোবাসার সেরা প্রকাশ হয়।

৬. ভালোবাসাই হোক বা অন্য যে কোন কিছু, জোর করে আদায় করার চেয়ে বরং না পাওয়াই ভালো।

৭. আমি আমার না পাওয়াটা সযত্নে লুকিয়ে রাখি। কারণ ওটা আমার সবচেয়ে নরম স্হান। ওখানে কেউ আঘাত করলে সহ্য করার ক্ষমতা আমার নেই।

৮. না পাওয়া মানেই ব্যর্থতা নয়, হতে পারে সেটাই আপনার হাজারো সফলতার শুরু।

৯. যে পাওয়া তোমাকে অহংকারী, অমানুষ করে তোলে সে পাওয়ার চেয়ে না পাওয়াই বরং ঢের ভালো।

১০. পৃথিবীতে কোনো কিছুই ফ্রি তে পাওয়া যায় না, শুধু মায়ের ভালোবাসা ছাড়া।

১১. না পাওয়াটাই ভালোবাসার চূড়ান্ত পরিণাম, মাঝের এই প্রেম হলো শুধু অনুভূতির আস্ফালন।

১২. সবসময়ই কি সব আশা পূরণ হয়? মাঝে মাঝে না পাওয়ার মাঝেও থাকে প্রাপ্তির চেয়ে বড় আনন্দ।

১৩. চলতে হবে এভাবেই,
হাজার লোকের ভীড়ে একা হয়ে
অনেক না পাওয়াকে সঙ্গে নিয়ে
হাজার অপূর্ণতাকে সাথে নিয়ে
অনেকটা একাকীত্বের হাত ধরে
চলতে হবে এভাবেই……
হাজারটা আলোর মাঝে
অন্ধকারকে সাথে নিয়ে।

১৪. প্রতারকরাই আমাদের জীবনে পথের বন্ধুরতা দেখায়। অপূর্ণতার হাসিই মানুষকে বাস্তবের মাটিতে বাঁচতে শেখায়।

১৫. সম্পর্কের যত না পাওয়া, সব ঝড়ে পড়ে চোখ চুঁইয়ে
আমাদের বেঁচে থাকা শুধু অভিমানের পারদ ছুঁয়ে।

১৬. না পাওয়াটাই ভালো, পেতে ইচ্ছে জাগে। পেয়ে গেলে ইচ্ছে মরে যায়, তার সাথে মরে সেই জিনিসের কদর। তারপর একসময় মূল্যহীন।

১৭. জীবন মানে অপূর্ণতার আখ্যান, না পাওয়ার বেদনা, ফিরে পাওয়ার চেষ্টা, পূর্ণতার প্রার্থনা। প্রার্থনা পূরণ হলে, জীবন পূর্ণ হলে তখন তা অতিষ্ঠ করে তোলে বিতৃষ্ণা জাগায়। তাই পেতে নেই সব।

১৮. তোমাকে না পাওয়াটাই ভালো হয়েছে বোধহয়। পেয়ে যাওয়ার পর যদি দেখতাম আমার বিকেলের অবশ কল্পনার সাথে তোমার এতটুকু পার্থক্য আছে, তবে কি আমি মেনে নিতে পারতাম! তার চেয়ে বরং তুমি আমার কল্পনাতেও বেশ আছো। আমার নিজের পছন্দের মতো হয়ে।

১৯. তোমায় পেয়ে গেলেই হু হু করে জেগে ওঠে হারানোর বেদনা। পূর্ণিমার পর থেকেই যে চাঁদের ক্ষয় শুরু হয়। তার চেয়ে না পাওয়া ভালো। ওতে পূর্ণিমার অপেক্ষা থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button