ট্রেন সময়সূচী

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন সম্পর্কিত গুরুত্বপূর্ণ একটি আলোচনায় অবস্থান করছেন আপনি। আজকের আলোচনায় এই ট্রেনটির বিশেষ সম্পর্কে প্রয়োজনীয় সকল তথ্য তুলে ধরব। আপনারা যারা ঢাকা টু পঞ্চগড় যেতে চান তারা এই ট্রেনটি নির্বাচন করে নিতে পারেন। আমাদের সম্পূর্ণ আলোচনার সাথে থেকে এইটের বিষয় সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানার মাধ্যমে ভ্রমণ নিশ্চিত করতে পারবেন। প্রতিদিন অসংখ্য মানুষ পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটির বিশেষ সম্পর্কে ভ্রমণ সহযোগী তথ্যগুলো খুজে থাকেন।

তাই আমরা আমাদের আলোচনার মাধ্যমে এই ট্রেনের বিষয় সম্পর্কে বিস্তারিত তথ্য উল্লেখ করে আজকের এই আলোচনাটি নিয়ে এসেছি। সম্পূর্ণ আলোচনা সাথে থেকে আপনি যে শব্দগুলো সম্পর্কে জানতে পারবেন তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ট্রেনের সময়সূচী ছুটির দিন বিরোধী স্টেশন সময়সূচী ভাড়ার তালিকা সহ প্রয়োজনীয় অন্যান্য বিষয়। আমাদের সকলের উচিত ভ্রমণের পূর্বে এমন তথ্য গুলো সম্পর্কে জেনে নেওয়া।

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

সময়সূচী অত্যন্ত গুরুত্বপূর্ণ তাইতো আমরা আমাদের আলোচনার প্রথম ধাপে সময়সূচী উল্লেখ করি। এবং আমাদের আলোচনার সময়সূচির তালিকায় উল্লেখ্য ছুটির দিন। যদিও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ছুটির দিন নেই এটি সপ্তাহের সাত দিনেই চলাচল করে থাকেন। তবে ট্রেনটি পঞ্চগড় থেকে ছাড়ার সময় এবং ঢাকায় পৌঁছানোর সময় পাশাপাশি পঞ্চগর থেকে ছাড়ার সময় এবং ঢাকায় কোন স্যার বিষয় সম্পর্কে জানানো হচ্ছে নিচে।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু পঞ্চগড় নাই ২২ঃ৪৫ ০৮ঃ৫০
পঞ্চগড় টু ঢাকা নাই ১২ঃ৩০ ২১ঃ৫৫

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটির বিরোধী স্টেশন সময়সূচী

দীর্ঘ এই পথ পাড়ি দেওয়ার জন্য পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি ৩৭ স্টেশনে বিরতি রাখেন। এক্ষেত্রে কোন কোন স্টেশনে বিরতি রাখেন এ বিষয়ে সম্পর্কে জানার আগ্রহ থেকে থাকলে এখান থেকে জেনে নিতে পারেন। শুধুমাত্র বিরতি স্টেশনের নাম উল্লেখ করছি না নামের পাশাপাশি সময়ে সুশির বিষয়টি প্রদান করছি। সুতরাং পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটিতে ভিন্ন কোন স্টেশনে নামতে চাইলে কোন সময় যাত্রা শেষ করতে হবে তার ধারণা পেতে পারেন এখান থেকে।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৯৩) পঞ্চগড় থেকে (৭৯৪)
বিমান বন্দর ২৩ঃ১২ ২১ঃ২৫
সান্তাহার ০৪ঃ১০ ১৭ঃ০৫
পার্বতীপুর ০৫ঃ৫০ ১৫ঃ১৫
দিনাজপুর ০৬ঃ৩২ ১৪ঃ২০
পীরগঞ্জ ০৭ঃ২১ ১৩ঃ৩৩
ঠাকুরগাঁও ০৭ঃ৪৭ ১৩ঃ০৭

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটিতে ভ্রমণ করতে চাইলে আপনাকে যে পরিমাণ অর্থ প্রদানের মাধ্যমে টিকিট ক্রয় করতে হবে তার বিষয় সম্পর্কে জানাবো এখানে। পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটির ভিসা সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের আলোচনার সাথে থেকে আশা করছি ভ্রমণ সহযোগী তথ্যগুলো সম্পর্কে জেনেছেন। এখান থেকে জেনে নিতে পারবেন ভাড়ার তালিকা। আপনারা যারা পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ভাড়ার বিষয় সম্পর্কে জানতে ইচ্ছুক তারা এখান থেকে ভাড়া সম্পর্কে জেনে নিতে পারেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৫৫০ টাকা
প্রথম সিট ১০৩৫ টাকা
এসি সিট ১২৬০ টাকা
এসি বার্থ ১৮৯২ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button