ট্রেন সময়সূচী

পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা: ট্রেন সম্পর্কিত আরো একটি আলোচনায় আপনাদের স্বাগতম। আজকে আমরা আলোচনা করব পদ্মা এক্সপ্রেস ট্রেনটির বিষয়ে। আমরা লক্ষ্য করেছি অনেকে এই টিএনটির বিষয়ে অনুসন্ধান করে থাকেন তবে সঠিক তথ্য সম্পর্কে জানতে ব্যর্থ হয়ে অনেকেই হতাশ হয়ে পড়েন। এক্ষেত্রে আমরা আমাদের আজকের আলোচনার বিষয় হিসেবে এটিকে নির্ধারণ করেছি এবং এই বিষয়ে সমস্ত তথ্য আপনাদের মাঝে উপস্থাপন করার লক্ষ্য নিয়েছি। ইতিমধ্যে আমরা এই ট্রেনের বিষয়ে সমস্ত তথ্য সম্পর্কে জানতে সক্ষম হয়েছি এবং এ পর্যায়ে এই সমস্ত তথ্য আপনাদের মাঝে উপস্থাপন করা হবে আজকের আলোচনার মাধ্যমে। ট্রেন ভ্রমণ প্রিয় ব্যক্তিদের অবশ্যই আমাদের আলোচনার সাথে থাকার জন্য বলা হচ্ছে। আপনারা হয়তো অনেকেই জানেন ট্রেন সম্পর্কিত আলোচনায় আমরা ট্রেনের সময়সূচী ভাড়ার তালিকা ছুটির দিন স্টেশন বিরোধী সময়সূচী অনলাইন টিকিট সহ ট্রেনের বিষয়ে আরো গুরুত্বপূর্ণ বেশ কিছু তথ্য তুলে ধরে থাকি। আজকের আলোচনার ক্ষেত্রে এর ব্যতিক্রম হবেনা অবশ্যই সমস্ত তথ্য দিয়ে সহযোগিতা করা হবে।

সুতরাং পদ্মা এক্সপ্রেস ট্রেনটির বিষয়ে আপডেট সকল তথ্য সম্পর্কে জানতে চাইলে আমাদের আলোচনার শুরু থেকে শেষ পর্যন্ত দেখে নিতে পারেন এতে করে আপনি আপনার সহযোগী তথ্য জানার পাশাপাশি গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানতে পারবেন। একজন ভ্রমণারটির জন্য অবশ্যই আমাদের প্রধান কিছু তথ্য গুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে।

পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ছুটির দিন

আমরা একটি তালিকার মাধ্যমে দুইটি বিষয়ে উপস্থাপন করব একটি হচ্ছে সময়সূচী অপরটি ছুটির দিন। অবশ্যই এই দুই বিষয়ের প্রতি বিশেষ গুরুত্ব রাখার প্রয়োজন রয়েছে এক্ষেত্রে আমরা ট্রেন ছাড়ার সময় ও পৌঁছানোর সময় সম্পর্কে ধারণা রাখতে পারব পাশাপাশি ট্রেন সপ্তাহে কোন দিন চলাচল বন্ধ রাখেন এই বিষয়ে সম্পর্কে জানতে পারবেন। আশা করছি এ বিষয়ে গুলো সম্পর্কে জানার মাধ্যমে আপনি উপকৃত হবেন নিরাপদ ভ্রমণ করতে পারবেন আপনাদের সকলের নিরাপদ ভ্রমণ নিশ্চিত হোক এই প্রত্যাশায় আমরা নিচে পদ্মা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ছুটির দিনের তালিকাটি তুলে ধরছি।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু রাজশাহী মঙ্গলবার ২৩ঃ০০ ০৪ঃ৩০
রাজশাহী টু ঢাকা মঙ্গলবার ১৬ঃ০০ ২১ঃ৪০

পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী

পদ্মা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানতে চাইলে আমাদের আলোচনার সাথে থেকে জেনে নিতে পারেন। এতে করে আপনি ভ্রমণের ক্ষেত্রে ভ্রমণ কোন স্টেশনে সমাপ্ত করবেন এই বিষয়ে জানতে পারবেন এবং জানতে পারবেন এই ট্রেনটি চলাকালীন সময়ে কোন কোন স্টেশনে বিরতি রাখেন। অবশ্য এই সমস্ত বিষয় সম্পর্কে জানার পরবর্তী সময়ে ভ্রমণ করলে ভ্রমণ আরো আনন্দপূর্ণ হয়ে ওঠে।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৫৯) রাজশাহী থেকে (৭৬০)
বিমান বন্দর ২৩ঃ২৭ ২১ঃ০৯
জয়দেব পুর ০০ঃ০১ ২০ঃ৩৬
টাঙ্গাইল ০১;০০ ১৯ঃ২৫
বি-বি-পূর্ব ০১;২৫ ১৯ঃ০৩
শহীদ এম মনসুর আলী ০২ঃ০১ ১৮ঃ২১
উল্লাপাড়া ০২ঃ২১ ১৮ঃ০২
বড়াল ব্রীজ ০২ঃ৪১ ১৭;৪৩
চাটমোহর ০২ঃ৫৭ ১৭ঃ২৭
ঈশ্বরদী ০৩ঃ২০ ১৭ঃ০০
আব্দুলাপুর ০৩ঃ৩৬ ১৬ঃ৪৪

পদ্মা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

পদ্মা এক্সপ্রেস ট্রেনটি যাদের জন্য কত টাকা ভাড়া নির্ধারণ করেছেন এবং কোন আসনের জন্য কত টাকা নির্ধারণ করা হয়েছে তা তালিকার মাধ্যমে আপনাদের মাঝে তুলে ধরার জন্য আমরা ভাড়ার তালিকা নিয়ে এসেছি আপনার বরাবরই জানেন ট্রেনে আসুন বিন্যাস রয়েছে এক্ষেত্রে ভাড়া ব্যতিক্রম হয়ে থাকে আপনারা আপনার সাধ্য অনুযায়ী ভাড়া বিষয়টি নিয়ন্ত্রণে রাখার জন্য আসন সাধ্যমত নির্বাচন করবেন আমরা আসনের নাম এবং ভাড়া তুলে ধরছি এক্ষেত্রে আপনি সিদ্ধান্ত গ্রহণ করতে পারবেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫ভ্যাট)
শোভন চেয়ার ৩১৫ টাকা
স্নিগ্ধা ৫২৫ টাকা
এসি সিট ৬৩০ টাকা
এসি বার্থ ৯৪০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button