উক্তি

পরিশ্রম ও সফলতা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপসন

প্রিয় ভিউর্য়াস সবাইকে আমাদের ওয়েবসাইট এর পক্ষ হতে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আশা করছি আপনারা সবাই ভালো আছেন আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি পরিশ্রম ও সফলতা নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে পরিশ্রম ও সফলতা সম্পর্কে উক্তি গুলো পেয়ে যাবেন এবং সফলতা সম্পর্কে কিছু কথা জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি আপনাদের কে পরিশ্রম ও সফলতা সম্পর্কে জানতে সাহায্য করবে। আমাদের এই আজকের পরিশ্রম ও সফলতা নিয়ে উক্তি গুলো আপনার বাস্তব জীবনে কাজে লাগাতে পারবেন এবং এই উক্তিগুলো আপনাদেরকে পরিশ্রমী হতে সাহায্য করবে। তাই আশা করছি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের বাস্তব জীবনে সবার কাজে লাগবে।

পরিশ্রম ও সফলতা কথাটি একটি অপরটির পরিপূরক। এ শব্দ দুটির একটি সঙ্গে আরেকটি গভীরভাবে সম্পর্ক রয়েছে। পরিশ্রম দ্বারা সফলতা লাভ করা যায়। পরিশ্রম হলো কোনো বিষয় বা কাজের প্রতি একনিষ্ঠ ভাবে সাধনা করার সংগ্রাম চালিয়ে যাওয়া আর সফলতা হলো কোন কাজের প্রতি একনিষ্ঠ ভাবে সাধনা করার বা সংগ্রাম চালিয়ে যাওয়ার পর বিজয় লাভ করা। পৃথিবীতে পরিশ্রম ছাড়া কেউ সফলতা লাভ করতে পারে না। সফলতা লাভ করতে হলে পরিশ্রম করা অত্যাবশ্যক। পৃথিবীতে পরিশ্রমী ব্যক্তি যা কখনো কোনো বিষয়ে পরাজিত হতে পারে না পরিশ্রম তাদের সর্বদা বিজয় ছিনিয়ে আনে। পরিশ্রম ছাড়া কোন মানুষের জীবন সুখী হতে পারে না। পরিশ্রম ছাড়া মানুষের জীবন দিনদিন ধ্বংসের দিকে ধাবিত হয়। পৃথিবীতে পরিশ্রমে ব্যক্তিদের সবাই ভালবাসে এবং সম্মান করে। তাই আমাদের বাস্তব জীবনে সবাইকে পরিশ্রমী হতে হবে। তাহলে আমরা জীবনে সফলতা লাভ করতে পারব ইনশাআল্লাহ।

পরিশ্রম ও সফলতা নিয়ে উক্তি

পৃথিবীতে বিখ্যাত জ্ঞানীগুণী মনীষীরা পরিশ্রম ও সফলতা নিয়ে অনেকগুলো বাণী বা উক্তি বলে গেছেন তাদের বাণী উক্তি গুলো আমাদের বাস্তব জীবনে পরিশ্রমী হতে সাহায্য করে । সেজন্য আমি আজকে আপনাদের মাঝে পরিশ্রম ও সফলতা নিয়ে বিখ্যাত মনীষীদের এরকমই বেশ কিছু উক্তি তুলে ধরবো। সেগুলো আপনাদের বাস্তব জীবনে আপনাদেরকে সফলতা লাভ করতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই পরিশ্রম ও সফলতা নিয়ে উক্তি গুলো আপনার জীবনে পরিচালিত করলে আপনাকে পরিশ্রমী হতে উৎসাহ প্রদান করবে এবং সফলতা লাভ করতে সাহায্য করবে। আপনি আমাদের এই উক্তিগুলো সংগ্রহ করে আপনার নিজের জীবনের পাশাপাশি আপনার বন্ধু-বান্ধব পরিবার-পরিজন দের মাঝে শেয়ার করে দিয়ে তাদের কে পরিশ্রমী হতে সাহায্য করতে পারবেন। এমনকি আপনি আপনার ফেসবুক আইডি বা সোশ্যাল মিডিয়াতে আমাদের আজকের এই সফলতাও পরিশ্রম নিয়ে উক্তি গুলো মোটিভেশনাল পোস্ট হিসেবে ব্যবহার করতে পারবেন । নিচে আমাদের পরিশ্রম ও সফলতা নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১। প্রতিভা যদি কঠোর পরিশ্রম না করে তবে কঠোর পরিশ্রম প্রতিভাকে মারধর করে। – টিম নটকে

২। পুরুষরা একঘেয়েমি, মানসিক সংঘাত এবং রোগে মারা যায়; তারা কঠোর পরিশ্রম করে মারা যায় না। – ডেভিড ওগিলভি”

৩। কঠোর পরিশ্রম সুন্দর জিনিসের আড়ালে লুকিয়ে থাকে। – র‌্যালফ লরেন”

৪। সমাজে অনেক প্রতিভাবান কিংবা দক্ষ মানুষজন আছেন, কিন্তু তাঁরা যদি নিজেদের দক্ষতার ওপর বিশ্বাস না রাখে তাহলে তাঁরা কঠোর পরিশ্রমে কখনোই আগ্রহী হয়ে উঠতে পারেন না ।

৫। সমাজে অনেক প্রতিভাবান কিংবা দক্ষ মানুষজন আছেন, কিন্তু তাঁরা যদি নিজেদের দক্ষতার ওপর বিশ্বাস না রাখে তাহলে তাঁরা কঠোর পরিশ্রমে কখনোই আগ্রহী হয়ে উঠতে পারেন না ।

৬। সমাজে অনেক প্রতিভাবান কিংবা দক্ষ মানুষজন আছেন, কিন্তু তাঁরা যদি নিজেদের দক্ষতার ওপর বিশ্বাস না রাখে তাহলে তাঁরা কঠোর পরিশ্রমে কখনোই আগ্রহী হয়ে উঠতে পারেন না ।

7. পরিশ্রম কর সর্বদাই গোপনে আর তোমার সাফল্যকে উল্লাস করতে দাও সরবে। — সংগৃহীত

8. পরিশ্রম সর্বদাই সাফল্যের নিশ্চয়তা দিবে যদি তুমি ধৈর্য্য এবং নিজের প্রতি বিশ্বাস রাখো। — শাইফালি লাধা

9. তোমার পরিশ্রমের ফল হলো সবচেয়ে বেশি মিষ্টি স্বাদের। — দিপিকা পান্ডুকে

10. পৃথিবীতে একমাত্র একটি সত্যি রয়েছে আর তা হলো পরিশ্রম। — শাহরুখ খান

11. পরিশ্রম সর্বদাই তার প্রতিদান দেয় নিজেকে তা মনে করিয়ে দাও যখন তুমি সব ছাড়তে চাও। — সংগৃহীত

12. যারা পরিশ্রমী, তাদের জন্যে কোনকিছুই জয় করা অসাধ্য কিছু নয়। শিক্ষিত কোন ব্যক্তির জন্যে কোন দেশই বিদেশ নয়। মিষ্টভাষীদের কোন শত্রু নেই। – চাণক্য

13. সব কিছুকেই প্রতিস্থাপিত করা গেলেও পরিশ্রমকে।কখনোই কিছু দ্বারা প্রতিস্থাপিত করা যাবে না। — সংগৃহীত

14. কেউ কেউ খুব স্মার্ট কিংবা দক্ষ হতে পারে, কিন্তু তারা যদি তাতে বিশ্বাস না রাখে, তাহলে তারা কঠোর পরিশ্রমে আগ্রহী হয় না – মার্ক জাকারবার্গ

15. যার মাঝে সীমাহীন উৎসাহ, বুদ্ধি ও একটানা কাজ করার গুন থাকে, তার সফল হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি।- ডেল কার্নেগী

16. পরিশ্রম মেধাকেও হার মানিয়ে দেয় যখন মেধা পরিশ্রম করতে ভুলে যায়। — টিম নটকে

17. স্বপ্ন বড় দেখো,সব সময় ভালো চিন্তা কর, পরিশ্রম কর এবং যাত্রাপথকে উপভোগ করো। — উরিজাহ ফাবের

18. কৌতুহল আমাদের সবারই আছে, কিন্ত কৌতুহল মেটানোর জন্যে প্রয়োজনীয় পরিশ্রমটি আমরা করি না। করতে চাই না। – হুমায়ূন আহমেদ

19. সফল মানুষেরা শুধু শুধুই সফল হয় না বরং তারা পরিশ্রম করে বিধায় তারা সফল। — সংগৃহীত

20. যেখানে পরিশ্রম নেই সেখানে সাফল্য ও নেই – উইলিয়াম ল্যাংলয়েড

ভিউয়ার্স সফলতা তো মানুষের জীবনেই এমনি এমনি আসে না সফলতার পেছনে রয়েছে আকাশ সমান সাধনা এবং পরিশ্রম। তাই আমাদেরকে জীবনে সফলতা লাভ করতে হলে একনিষ্ঠ ভাবে সংগ্রাম চালিয়ে যেতে হবে এবং জীবনে কঠোর পরিশ্রমই হতে হবে। তাহলে আমরা জীবনের সফলতা লাভের উচ্চাসনে পৌঁছাতে পারবো ইনশাল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button