আইপিএল

পাঞ্জাব কিংস দলের খেলোয়াড় তালিকা ২০২৪। IPL 2023 Squad – PBKS

পাঞ্জাব কিংস দলের প্লেয়ার লিস্ট ২০২৪। এই দলটির খেলা কবে রয়েছে এই সকল বিষয়ে জানতে পারবেন এখানে এছাড়াও পাঞ্জাব কিংস দলটির বিষয়ে বিস্তারিত সকল তথ্য নিয়ে উপস্থিত হয়েছি আমরা। সুতরাং আজকের আলোচনার বিষয় সম্পর্কে আপনার ইতিমধ্যেই জানতে পেরেছেন। আইপিএল প্লেয়ার নির্ধারণ এরপর থেকে বিপুল সংখ্যক মানুষ অনলাইনে অনুসন্ধান করছেন পাঞ্জাব কিংস দলটিতে কোন কোন খেলোয়ার খেলবে তার একটি তালিকা সম্পর্কে জানার জন্য। এক্ষেত্রে আমরা আজকের পোষ্টে সেবে নির্ধারণ করেছি এই বিষয়টিকে সুতরাং আপনারা যারা পাঞ্জাব কিংস দলটিকে সমর্থন করেন ভালোবাসেন তাদের জন্য আজকের পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

অর্থাৎ আজকের পুরো পোস্টের সাথে থেকে পাঞ্জাব দলটি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানান। ক্রিকেট বিশ্বের আলোড়ন সৃষ্টিকারী একটি টুর্নামেন্ট হচ্ছে আইপিএল অর্থাৎ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। প্রতিবছর কিছু না কিছু রেকর্ড গড়েন এই আইপিএল। এর কারণ বিষের সেরা ক্রিকেটার নিয়ে দল গঠন করা হয় আইপিএল। তবে এবারের বিপিএল ভিন্ন রূপ ধারণ করতে পারে এর কারণ এবারে নতুন দুইটি দল অংশগ্রহণ করেছেন। অর্থাৎ দলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পুরো পোস্টের সাথে থাকার জন্য বলা হচ্ছে।

Punjab Kings

আইপিএলের সেরা একটি দল। দলটি ব্যাট হাতে এবং বল হাতে খড়ি জনপ্রিয়তা পেয়েছেন বিগত বছরগুলোতে। তাদের খেলার মধ্য দিয়ে বিশ্বের কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন বিশ্বের বিপুলসংখ্যক মানুষ আইপিএলে সমর্থন করে থাকেন এই দলটিকে। তারই ধারাবাহিকতা বজায় রাখতে এবারও এই দলটির খোঁজখবর নিতে আগ্রহ প্রকাশ করেছেন অনেকেই। এ কারণেই আমরা আজকের পোস্টটি সেবে এদিকে নির্ধারণ করেছি এই দলটির বিভিন্ন তথ্য নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে।

পাঞ্জাব কিংস দলটি সরাসরি আসেনি এর পূর্বে এ দলটির নাম ছিল কিংস ইলেভেন পাঞ্জাব। পরবর্তী সময়ে নামটি পরিবর্তন করে শুধুমাত্র পাঞ্জাব কিংস দেওয়া হয়েছে এবং এই নামেই পরিচিতি লাভ করেছেন বর্তমান সময়ে। এটি হলো ভারতের মহালি পাঞ্জাব ভিত্তিক একটি ক্রিকেট প্রতিদ্বন্দ্বী দল। দলটির সকল খেলোয়াড় তাদের দক্ষতার সাথে শেষ পর্যন্ত লড়াই করে যান। দলটিতে অধিনায়কের দায়িত্ব পালন করে থাকেন ইন্ডিয়ার জনপ্রিয় ক্রিকেটার লোকেশ রাহুল।

পাঞ্জাব কিংস খেলোয়াড় তালিকা ২০২৪

এবারের আইপিএল আসরে পাঞ্জাব কিংস কোন খেলোয়াড় গুলোকে নির্ধারণ করেছেন তাদের দলের জন্য এই বিষয়টি জানতে আগ্রহ প্রকাশ করেন অনেকেই। এ ক্ষেত্রে অনেকেই অনলাইনে অনুসন্ধান করে থাকেন। অনুসন্ধানকারী ব্যক্তিদের সুবিধার কথা চিন্তা করে আজকের পোস্টে আমরা দলটির সকল খেলোয়াড়ের নাম উল্লেখ করব সুতরাং আপনারা যারা পাঞ্জাব কিংস দলটির খেলোয়াড় তালিকা সম্পর্কে জানতে আগ্রহী তারা এখান থেকে খেলোয়ারের তালিকা সম্পর্কে জানতে পারবেন। সুতরাং আপনার পছন্দের দলটিতে কোন কোন খেলোয়ার রয়েছেন এবং তারা কোন দেশ থেকে সেই বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন এখানে।

প্লেয়ার ভূমিকা নিলাম মূল্য জাতি
মায়াঙ্ক আগরওয়াল ব্যাটসম্যান ১২ কোটি ভারত
প্রেরক মানকদ ব্যাটসম্যান ২০ লক্ষ ভারত
ভানুকা রাজাপাকসে ব্যাটসম্যান ৫০ লক্ষ শ্রীলংকা
শাহরুখ খান ব্যাটসম্যান ৯ কোটি ভারত
শিখর ধাওয়ান ব্যাটসম্যান ৮.২৫ কোটি ভারত
প্রভসিমরন সিং WK-ব্যাটসম্যান ৬০ লক্ষ ভারত
জিতেশ শর্মা WK-ব্যাটসম্যান ২০ লক্ষ ভারত
জনি বেয়ারস্টো WK-ব্যাটসম্যান ৬.৭৫ কোটি ইংল্যান্ড
আরশদীপ সিং বোলার ৪ কোটি ভারত
রিটিক চ্যাটার্জি বোলার ২০ লক্ষ ভারত
ওডিয়ান স্মিথ বোলার ৬ কোটি ওয়েস্ট ইন্ডিজ
সন্দীপ শর্মা বোলার ৫০ লক্ষ ভারত
জান্নাত বাওয়া বোলার ২ কোটি ভারত
নাথান এলিস বোলার ৭৫ লাখ অস্ট্রেলিয়া
বৈভব অরোরা বোলার ২ কোটি ভারত
ইশান পোড়েল বোলার ২৫ লক্ষ ভারত
হরপ্রীত ব্রার বোলার ৩.৮০ কোটি ভারত
রাহুল চাহার বোলার ৫.২৫ কোটি ভারত
কাগিসো রাবাদা বোলার ৯.২৫ কোটি দক্ষিন আফ্রিকা
বেনি হাওয়েল অলরাউন্ডার ৪০ লক্ষ ইংল্যান্ড
বালতেজ সিং অলরাউন্ডার ২০ লক্ষ ভারত
অংশ প্যাটেল অলরাউন্ডার ২০ লক্ষ ভারত
লিয়াম লিভিংস্টোন অলরাউন্ডার ১১.৫০ কোটি ইংল্যান্ড
ঋষি ধাওয়ান অলরাউন্ডার ৫৫ লক্ষ ভারত
অথর্ব তাইদে অলরাউন্ডার ২০ লক্ষ ভারত

এক্ষেত্রে একটি কথা উল্লেখ করছি আমরা সকলেই জানি বিশ্বের উন্নত ক্রিকেটারদের নিয়ে অনুষ্ঠিত হয় আইপিএল টুর্নামেন্ট। এক্ষেত্রে পাঞ্জাব কিংস দলটিতে কোন খেলোয়ার গুলো রয়েছেন তাদের পক্ষে কোন খেলোয়াড় গুলো অংশগ্রহণ করতে সক্ষম হয়েছেন তাদের দলে এই বিষয়গুলো জানতে চোখ রাখুন নিজের টেবিলে আমরা টেবিল আকারে খেলোয়াড় তালিকা উল্লেখ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button