ইসলামিক

পাবনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪| পাবনার রমজানের ক্যালেন্ডার

পাবনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি তে আপনাকে স্বাগতম। পাবনা জেলার মুসলমান ভাই বোনদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট নিয়ে উপস্থিত হয়েছি আমরা। উক্ত পোস্টের মাধ্যমে আপনি পাবনা জেলা থেকে রমজানের সময়সূচী সম্পর্কিত তথ্যগুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কিত পোস্টের সাথে থেকে আপনার জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সংগ্রহের জন্য বিশেষভাবে বলা হচ্ছে। পাবনা জেলা রাজশাহী বিভাগে অবস্থিত। রাজশাহী বিভাগে মোট আটটি জেলা রয়েছে তার মধ্যে একটি হচ্ছে পাবনা জেলা। আর এই জেলা কে কেন্দ্র করে আজকের আলোচনার বিষয় নির্ধারণ করা হয়েছে। পাবনা জেলার মুসলিম ভাইদের সহযোগিতার লক্ষ্যে আমরা এই পোস্টটি নিয়ে উপস্থিত হয়েছে আজকে।

আজকের আলোচনার হিসেবে এটি নির্ধারণ করার মূল কারণ পাবনা জেলা থেকে বিপুল সংখ্যক মানুষ প্রতিদিন অনলাইনে অনুসন্ধান করেন পাবনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানার জন্য। তাইতো আমরা আগ্রহের সাথে এই বিষয়টি আপনাদের মাঝে উপস্থাপন করছি সেই সাথে সেই মুসলমান ভাইদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করছি যারা রমজান মাসে আল্লাহর সন্তুষ্টির জন্য সিয়াম পালন করছেন।

আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের যে বিষয়গুলো সম্পর্কে জানাবো সেটি হচ্ছে আমরা একটি সময়সূচী প্রদান করব আপনাদের মাঝে যেখানে রয়েছে সেহরি ও ইফতারের সময়সূচি। এর মাধ্যমে আপনি জানতে পারছেন প্রতিদিনের সেহরির শেষ সময় এবং ইফতারের সময় সম্পর্কে। সেতারা গুরুত্বপূর্ণ এই তথ্য সম্পর্কে জানার জন্য আমাদের সাথে থাকার প্রয়োজনীয়তা অনেক আমাদের সাথে থেকে আপনার প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করুন।

পাবনা জেলার আজকের সেহরি ও ইফতারের সময়

আপনি কি জানেন আজকে পাবনা জেলায় সেহেরী ও ইফতার কখন হবে না জেনে থাকলে এখান থেকে জেনে নিতে পারেন। এ বিষয়ে আপনাদের সহযোগিতার লক্ষ্যে আমরা ছোট্ট করে একটি তালিকা প্রতিদিন আপডেটের মাধ্যমে আপনাদের প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানাবো। নিচে ছোট্ট একটি টেবিল এর মাধ্যমে আজকের সেহরি ও ইফতারের সময়সূচি তুলে ধরা হয়েছে।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫৫ am ৫:০১ am ৬:১৪ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫৪ am ৫:০০ am ৬:১৪ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৫৩ am ৪:৫৯ am ৬:১৫ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৫২ am ৪:৫৮ am ৬:১৫ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৫১ am ৪:৫৭ am ৬:১৬ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৫০ am ৪:৫৬ am ৬:১৬ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৬ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৭ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৭ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৭ pm

পাবনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

আপনারা যারা পাবনা জেলায় বসবাস করেন তাদের সহযোগিতার লক্ষ্যে আজকের এই বিশেষ পোস্ট। ইসলামিক বিষয়ক পোস্টগুলোর লিখতে আমরা বরাবরই আগ্রহ প্রকাশ করে থাকি এক্ষেত্রে সামান্যতম অনুসন্ধানকারী দিয়ে হলেও আজকে আমরা পাবনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে আপনাদের জানাবো। সুতরাং আপনারা যারা এই বিষয় সর্ম্পকে জানতে আগ্রহী অবশ্যই আমাদের সাথে থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করবেন এক্ষেত্রে আমরাও নিজেকে ধন্য মনে করব আপনাদের সহযোগিতা করার মাধ্যমে। নিচে আমরা পাবনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি প্রদান করেছি আপনারা চাইলে সেখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে পারেন এবং আমাদের এই ওয়েবসাইটে আপনাদের পরিচিত কারো সাথে শেয়ার করে তাদের রামাদানের সময়সূচী সম্পর্কে জানার সুযোগ করে দিতে পারেন।

 

পাবনা জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৪

পাবনা জেলায় বসবাসকৃত মানুষদের সুবিধার লক্ষ্যে রমজানের ক্যালেন্ডার তৈরি করতে নিয়ে যেতে রয়েছি আমরা। বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত একটি ক্যালেন্ডার ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে আমরা চেয়েছি তাদের থেকে ব্যতিক্রম ভাবে সাজিয়ে সহজভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য হয়তোবা খুব শিগগিরই আমরা সেই ক্যালেন্ডারটি আপনাদের মাঝে উপস্থাপন করতে পারব। তবে সেখানে যে বিষয়গুলো উল্লেখ থাকবে তা উপরে তালিকাবদ্ধ ভাবে উপস্থাপন করা হয়েছে আপনারা অবশ্যই সেখান থেকেই আপনার প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করে উপকৃত হতে পারেন। আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে আজকের পোস্টটি এখানেই শেষ করছি, আসসালামু আলাইকুম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button