টিপস

পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার পদ্ধতি

আজকের আলোচনায় আমরা আপনাদের জানাব পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে পাসপোর্ট চেক করতে হবে এই পদ্ধতি সম্পর্কে। সুতরাং আপনারা যারা পাসপোর্ট চেক করার পদ্ধতি সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন তারা সঠিক ওয়েবসাইটে এসেছেন বিষয়টি আলোচনায় আমরা আপনাদের গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে সহযোগিতার চেষ্টায় কাজ করেছি। পাসপোর্ট সংক্রান্ত বিষয়গুলো সম্পর্কে অনেকেই জানেন না এক্ষেত্রে অনলাইনে পাসপোর্ট চেক করার পদ্ধতি গুলো সম্পর্কে ধারণা না থাকায় বিভিন্ন পদ্ধতি অবলম্বন করে পাসপোর্ট চেক করতে আগ্রহ প্রকাশ করেন অনেকেই।

বিষয়ভিত্তিক আলোচনায় আপনাদের সহযোগিতার লক্ষ্যে খুবই সহজ পদ্ধতিতে অনলাইনে পাসপোর্ট চেক করার পদ্ধতি সম্পর্কে জানাতে উপস্থিত হয়েছি আমরা। আজকের আলোচনার ভিত্তিতে পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট চেক করার পদ্ধতি সম্পর্কে জানানো হবে আপনাদের। সুতরাং পাঠক বন্ধুগণ আপনারা যারা পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট যাচাই করতে চান তাদের পুরো আর্টিকেলটি পড়ার অনুরোধ রইল আপনারা অবশ্যই পুরো পোস্টটি পড়ার মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়ে পাসপোর্ট যাচাই করার প্রক্রিয়া সম্পর্কে জানতে পারবেন সুতরাং আমাদের সাথে থাকার জন্য বিশেষভাবে বলা যাচ্ছে।

পাসপোর্ট যাচাই প্রক্রিয়া

এ প্রক্রিয়াটি সম্পর্কে অনেকেই জানেনা, পাসপোর্ট যাচাই এর বেশ কিছু পদ্ধতি রয়েছে এর মধ্যে সহজে পদ্ধতি রয়েছে সেটি সম্পর্কে জানাব আপনাদের। আপনারা যারা পাসপোর্ট করেছেন পাসপোর্ট রয়েছে তারা অবশ্যই জানেন পাসপোর্ট এর নাম্বার রয়েছে। এই নাম্বারের উপর ভিত্তি করে খুব সহজেই পাসপোর্ট যাচাই করা সম্ভব। আর এই পুরো প্রক্রিয়াটি নিচে প্রদান করা হচ্ছে।

প্রক্রিয়ার প্রথম পর্যায়ে আপনাকে যে কাজটি করতে হবে সেটি হচ্ছে আমরা একটি ওয়েবসাইটের লিঙ্ক দিয়ে আপনাদের সহযোগিতা করতে বসেই লিংকে ক্লিক করতে হবে। আমরা সরাসরি ই পাসপোট gov.bd অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক দিয়ে আপনাদের সহযোগিতা করব। সেখানে গিয়ে আপনার

১)অ্যাপ্লিকেশন আইডি প্রদান করতে হবে। পাশাপাশি

২)অ্যাপ্লিকেশন আইডি অথবা অনলাইন রেজিস্ট্রেশন আইডি কিংবা ইমেইল এড্রেস প্রদান করতে হবে।

৩) এ পর্যায়ে আপনাকে আপনার জন্ম তারিখ সিলেক্ট করতে হবে।

৪) এবং ক্যাচার ভেরিফিকেশনের মাধ্যমে আপনাকে পাসপোর্ট করার সময় প্রদত্ত ডেলিভারি স্লিপ নাম্বারটি দিবেন।

৫) এর পরবর্তী সময়ে আপনাকে ক্লিক বাটনে ক্লিক করতে হবে আপনার ই পাসপোর্ট এর সকল তথ্য দেখতে পারবেন আশা করি বোঝাতে পেরেছি আপনারা যারা অনলাইনে পাসপোর্ট চেক করতে চান এই পদ্ধতি অবলম্বন করেছে করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button