ট্রেন সময়সূচী

পাহারিকা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

ট্রেন সম্পর্কিত আজকের আলোচনায় পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটির বিশেষ সম্পর্কে বিস্তারিত সকল তথ্য তুলে ধরার উদ্দেশ্য নিয়ে উপস্থিত হয়েছি। এখান থেকে আপনি পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য সময়সূচী ছুটির দিনসহ বিরোধী স্টেশন সময়সূচির বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। ট্রেন ভ্রমণের ক্ষেত্রে অবশ্যই এই বিষয়গুলো সম্পর্কে জানতে হবে। সুতরাং আপনারা যারা পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটিতে ভ্রমণের কথা ভাবছেন তারা অবশ্যই সম্পূর্ণ আলোচনার সাথে থাকতে পারেন।

পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম থেকে সিলেট সিলেট থেকে চট্টগ্রাম যাতায়াত করে থাকে। এই পথে যাত্রার জন্য সহজ ও সুন্দর একটি উপায় হচ্ছে পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি। তাই এই ট্রেনের বিষয় সম্পর্কে বিস্তারিত জানার আগ্রহ দেখিয়ে অনেকেই আছেন অনলাইনে ধারাবাহিক এই ট্রেন সম্পর্কিত আলোচনায় প্রয়োজনীয় সমস্ত তথ্য সুন্দর ভাবে উপস্থাপন করা হবে।

পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটির সময়সূচির বিষয় সম্পর্কে জানার উদ্দেশ্য থেকে থাকলে এখান থেকে জেনে নিতে পারছেন। ট্রেন ভ্রমরে সময়সূচী অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়াও চট্টগ্রাম থেকে সিলেট সিলেট থেকে চট্টগ্রাম যাত্রা পথের দূরত্ব অনেকটাই বেশি। সুতরাং দীর্ঘ এই পথ পাড়ি দেওয়ার জন্য পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি বেসি নিয়ে থাকলে সঠিক সময়ে স্টেশনে পৌঁছানোর পরামর্শ প্রদান করছি এক্ষেত্রে আপনাকে জানতে হবে ট্রেনটির সময়সূচির বিষয় সম্পর্কে।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্রগ্রাম টু সিলেট সোমবার ০৯ঃ০০ ১৭ঃ৫০
সিলেট টু চট্রগ্রাম শনিবার ১০ঃ১৫ ১৯ঃ৩৫

পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন

পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম থেকে সিলেট যাত্রা করে থাকে তবে যাত্রাপথে ১৫ টি স্টেশনে বিরতি রাখেন। অনেকেই রয়েছেন যারা এই স্টেশনগুলোতে যাত্রা শুরু করেন আবার এর মধ্যে অন্য কোন স্টেশনে যাত্রা শেষ করে থাকেন এদের সহযোগিতায় অবশ্যই বিরতি স্টেশন সময়সূচির প্রয়োজন রয়েছে। তাই স্বাভাবিকভাবেই আমরা আমাদের আলোচনায় বিরতি স্টেশন সময়সূচি গুলো উল্লেখ করে থাকি এখান থেকে বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানুন।

বিরতি স্টেশন নাম ছাড়ায় সময় পৌছানোর সময়
ফেনী ১০ঃ৩১ ১৭ঃ৫০
নাঙ্গলকোট ১১ঃ০৪ ১৭ঃ২১
লাকসাম ১১ঃ২৫ ১৭ঃ০০
কুমিল্লা ১২ঃ০৫ ১৬ঃ৩২
কসবা ১২ঃ৪৭ ১৫ঃ৪২
আখাউড়া ১৩ঃ২০ ১৫ঃ১০
হরষপুর ১৩ঃ৫৫ ১৪ঃ১৯
নোয়াপাড়া ১৪ঃ১৯ ১৩ঃ৪০
শায়েস্তাগঞ্জ ১৪ঃ৪৫ ১৩ঃ১২
শ্রীমঙ্গল ১৫ঃ২৬ ১২ঃ২৯
ভানুগাছ ১৫ঃ৪৯ ১২ঃ০২
শমসের নগর ১৬ঃ০০ ১১ঃ৫৫
কুলাউড়া ১৬ঃ২৬ ১১ঃ২৪
বরমচাল ১৬ঃ৪২
মাইজগাঁও ১৭ঃ০৮ ১০ঃ৫৩

 

ষ্টেশন আপ টাইম ডাউন টাইম
কুমিল্লা ১২ঃ১০ ১৬ঃ৩২
শায়েস্তাগঞ্জ ১৪ঃ৪৫ ০১ঃ১২
শ্রীমঙ্গল ১৫ঃ২৬ ১২ঃ২৯
কুলাউড়া ১৬ঃ২৬ ১১ঃ২৭
আখাউড়া ১৩ঃ২০ ১৫ঃ১০
লাকসাম ১০ঃ২৫ ১৭ঃ০০
ফেনী ১০ঃ৩২ ১৭ঃ৫০

পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে জানার মাধ্যমে আপনি বুঝতে সক্ষম হবেন ট্রেনে কতটা অল্প খরচে যে ভ্রমণ করা সম্ভব। তবে অল্প খরচে ভ্রমণ এর পাশাপাশি ট্রেনে রয়েছে আসন বিন্যাস যার উপর ভিত্তি করে আপনি আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করতে পারেন এক্ষেত্রে আপনাকে অর্থ প্রদান করতে হবে তুলনামূলক বেশি। সুতরাং এখানে আপনি স্বাধীনতা পাচ্ছেন আপনার পছন্দমত আসন নির্বাচন করে ভ্রমণ করার সুযোগ থাকছে।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৫০৫ টাকা
স্নিগ্ধা ৯৬৬ টাকা
এসি সিট ১১৫৬ টাকা
এসি বার্থ ১৭৮১  টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button