ইসলামিক

ফেনী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে পবিত্র রমজান মাসের আন্তরিক শুভেচ্ছা এবং প্রানঢালা অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই লেখা। আমাদের আজকের লেখার বিষয় টি হচ্ছে ফেনী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩ এর সম্পূর্ণ একটি নতুন ক্যালেন্ডার। আশা করি আমার ক্যালেন্ডার টি ফেনী জেলার মুসলিম ভাই বোনদের সেহরি ও ইফতারের সঠিক সময়সূচি সম্পর্কে সুস্পষ্ট ভাবে ধারণা দিতে পারবে। আমাদের আজকের পোস্টটির মূল উদ্দেশ্য হচ্ছে ফেনী জেলার মুসলিম ভাই-বোনদের কাছে সেহরি ও ইফতারের সঠিক সময়সূচির ক্যালেন্ডার টি পৌঁছে দেওয়া। তাই আপনারা আমাদের এই ক্যালেন্ডারটি সংগ্রহ করুন। তাহলে আমাদের লেখাটি স্বার্থক হবে।

অবশেষে সকল অপেক্ষার প্রহর ভেঙ্গে আবারো সারাবিশ্বে মুসলিম জাতির জীবনে সবথেকে গুরুত্বপূর্ণ ও ফজিলত পূর্ণ মাস রমজান মাস চলে এলো। এ মাস মহান আল্লাহ তায়ালার পক্ষ থেকে আমাদের সকলের জন্য রহমত ও বরকত নিয়ে আসে। রমজান মাসের সিয়াম পালনকারী মহান আল্লাহ তায়ালার কাছে খুবই প্রিয়। এই মাসটি সারা বছরের সকল মাসের মধ্যে শ্রেষ্টতম একটি মাস। এই মাসটির মাধ্যমে আল্লাহ তাআলা আমাদের জীবনে সুখ-শান্তি ও সমৃদ্ধি দান করেন। এই মাসের ইবাদত অন্যান্য সকল মাসের ইবাদতের চেয়ে শ্রেষ্ঠ। রমজান মাসের সিয়াম পালন করার মাধ্যমে মহান আল্লাহ তায়ালা ধনী গরিবের মধ্যে সমস্ত ভেদাভেদ দুর করে দেন।এ মাস টি আমাদের শুধু দুনিয়ার জীবনে সফলতা নিয়ে আসে না বরং আখিরাতের জীবনের ও শুভকামনা নিয়ে আসে। তাই পবিত্র রমজান মাসে আমাদের উত্তমরূপে আল্লাহ তায়ালার ইবাদত করা। তাহলে আমরা মহান আল্লাহ তায়ালার প্রিয় বান্দা হতে পারবো ইনশাআল্লাহ।

ফেনী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

রমজান মাসের অন্যতম প্রধান গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে সেহরি ও ইফতার। পরিপূর্ণভাবে সিয়াম পালন করার জন্য আমাদের অবশ্যই সেহরি ও ইফতারের সঠিক সময় সূচির উপর লক্ষ্য রাখতে হবে। কেননা সঠিক সময় সূচি মেনে সেহরি না খেলে বা ইফতার করতে না পারলে রোজা হবে না। তাই উত্তমরূপে সিয়াম পালন করার জন্য আমাদের প্রয়োজন সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ এর নতুন একটি ক্যালেন্ডার।

আর এই সম্পূর্ণ নতুন ক্যালেন্ডার টি আপনাকে অনলাইন বা ওয়েব সাইট থেকে সংগ্রহ করতে হবে। এজন্য আমরা আপনাদের সুবিধার কথা চিন্তা করে নিয়ে এসেছি ফেনী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩ সম্পর্কিত সম্পূর্ণ নতুন একটি ক্যালেন্ডার। আমাদের ক্যালেন্ডারটি তে সুন্দর ভাবে সেহরি ও ইফতারের সময়সূচী তুলে দেওয়া হয়েছে। তাই আপনারা আমাদের এই ক্যালেন্ডারটি সংগ্রহ করুন। নিচে আমাদের ফেনী জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩ এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ২৪ মার্চ শুক্র ৪:৩৫ am ৪:৪১ am ৬:১১ pm
০২ ২৫ মার্চ শনি ৪:৩৪ am ৪:৪০ am ৬:১২ pm
০৩ ২৬ মার্চ রবি ৪:৩২ am ৪:৩৮ am ৬:১২ pm
০৪ ২৭ মার্চ সোম ৪:৩১ am ৪:৩৭ am ৬:১৩ pm
০৫ ২৮ মার্চ মঙ্গল ৪:৩০ am ৪:৩৬ am ৬:১৩ pm
০৬ ২৯ মার্চ বুধ ৪:২৯ am ৪:৩৫ am ৬:১৪ pm
০৭ ৩০ মার্চ বৃহস্পতি ৪:২৭ am ৪:৩৩ am ৬:১৪ pm
০৮ ৩১ মার্চ শুক্র ৪:২৬ am ৪:৩২ am ৬:১৫ pm
০৯ ০১ এপ্রিল শনি ৪:২৫ am ৪:৩১ am ৬:১৫ pm
১০ ০২ এপ্রিল রবি ৪:২৪ am ৪:৩০ am ৬:১৬ pm
মাগফিরাতের ১০ দিন
১১ ০৩ এপ্রিল সোম ৪:২৩ am ৪:২৯ am ৬:১৬ pm
১২ ০৪ এপ্রিল মঙ্গল ৪:২২ am ৪:২৮ am ৬:১৬ pm
১৩ ০৫ এপ্রিল বুধ ৪:২০ am ৪:২৬ am ৬:১৭ pm
১৪ ০৬ এপ্রিল বৃহস্পতি ৪:২০ am ৪:২৬ am ৬:১৭ pm
১৫ ০৭ এপ্রিল শুক্র ৪:১৯ am ৪:২৫ am ৬:১৮ pm
১৬ ০৮ এপ্রিল শনি ৪:১৮ am ৪:২৪ am ৬:১৮ pm
১৭ ০৯ এপ্রিল রবি ৪:১৭ am ৪:২৩ am ৬:১৮ pm
১৮ ১০ এপ্রিল সোম ৪:১৬ am ৪:২২ am ৬:১৯ pm
১৯ ১১ এপ্রিল মঙ্গল ৪:১৫ am ৪:২১ am ৬:১৯ pm
২০ ১২ এপ্রিল বুধ ৪:১৪ am ৪:২০ am ৬:২০ pm
নাজাতের ১০ দিন
২১ ১৩ এপ্রিল বৃহস্পতি ৪:১৩ am ৪:১৯ am ৬:২০ pm
২২ ১৪ এপ্রিল শুক্র ৪:১১ am ৪:১৭ am ৬:২০ pm
২৩ ১৫ এপ্রিল শনি ৪:১০ am ৪:১৬ am ৬:২১ pm
২৪ ১৬ এপ্রিল রবি ৪:০৯ am ৪:১৫ am ৬:২১ pm
২৫ ১৭ এপ্রিল সোম ৪:০৮ am ৪:১৪ am ৬:২১ pm
২৬ ১৮ এপ্রিল মঙ্গল ৪:০৭ am ৪:১৩ am ৬:২২ pm
২৭ ১৯ এপ্রিল বুধ ৪:০৬ am ৪:১২ am ৬:২২ pm
২৮ ২০ এপ্রিল বৃহস্পতি ৪:০৫ am ৪:১১ am ৬:২৩ pm
২৯ ২১ এপ্রিল শুক্র ৪:০৪ am ৪:১০ am ৬:২৩ pm
৩০ ২২ এপ্রিল শনি ৪:০৩ am ৪:০৯ am ৬:২৪ pm

বন্ধুরা রমজান মাস আমাদের সবার জীবনে খুবই গুরুত্বপূর্ণ একটি মাস। তাই এই মাসের একটা মূহুর্ত ও আমাদের মিস করা ঠিক নয়। আমাদের সবার উচিত এ মাসে পরিপূর্ণভাবে আল্লাহর ইবাদতের প্রতি যত্নশীল হওয়া। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে বোঝার তৌফিক দান করুক। আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button