পোস্ট কোড

বরগুনা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড। বরগুনা জেলা সম্পর্কে তথ্য

বরগুনা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড। সম্মানিত ভিউয়ার্স আজকে আমরা আপনাদের জন্য প্রয়োজনীয় পোষ্ট নিয়ে উপস্থিত হয়েছি। এই পোস্টে আমরা যে বিষয়টি সম্পর্কে অবগত করব সেটি হচ্ছে বরগুনা জেলার পোস্ট কোড। বর্তমান সময়ে অনেকেই বিভিন্ন ক্ষেত্রে পোস্ট কোড ব্যবহার করতে গিয়ে বিভ্রান্তিতে পড়ে এর কারণ প্রয়োজনে এই সকল তথ্য অনেকেই ভুলে যায়। এ ক্ষেত্রে অনেকেই অনলাইনে সহযোগিতা নিয়ে থাকেন অনলাইনে অনুসন্ধান করে পোস্টটি সংগ্রহ করে প্রয়োজনীয় ক্ষেত্রে ব্যবহার করেন। এক্ষেত্রে আমরা এই পোস্টের মাধ্যমে বরগুনা জেলার পোস্ট কোড দিয়ে আপনাদের সহযোগিতা করবো। সুতরাং এই জেলার পোস্ট কোড অনুসন্ধান করে যারা আমাদের ওয়েবসাইটটিতে অবস্থান করছেন তারা অবশ্যই এখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করবেন।

বরগুনা জেলা পোস্ট কোড সহ এই জেলার সাধারণ কিছু তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করবো। অর্থাৎ এই পোষ্টের সাথে থাকলে আপনি জেলা প্রশাসনসহ সাধারন কিছু তথ্য জানতে পারবেন যেগুলো বিভিন্ন প্রয়োজনে আমরা গুগলে অনুসন্ধান করে থাকি। সুতরাং আজকের এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

বরগুনা জেলা সম্পর্কে তথ্য

এই জেলাটি বরিশাল বিভাগে অবস্থিত । অনেকেই জেলা প্রতিষ্ঠিত হওয়ার সাল অনুসন্ধান করেন এক্ষেত্রে আমরা আপনাদের জানিয়ে রাখছি এই জেলাটি ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে। বর্তমান এই জেলায় ৯২৮ হাজার মানুষ বসবাস করে থাকেন। এছাড়াও এই জেলা সম্পর্কে মানুষ যে বিষয়টি অনলাইনে অনুসন্ধান করেন সেটি হচ্ছে জেলার আয়তন। আয়তন বলতে গেলে ১৮৩১ বর্গকিলোমিটার। জেলা সম্পর্কে সাধারণ তথ্য গুলো আপনাদের মাঝে তুলে ধরেছি। এবং এবারে যে বিষয়টি সম্পর্কে আলোচনা করব তা হল জেলাটিন পোস্টকোড সম্পর্কে।

বরগুনা জেলা পোস্ট কোড ও এরিয়া কোড

বরগুনা জেলা পোস্ট কোড বিভিন্ন ক্ষেত্রে আমাদের প্রয়োজন হয়ে থাকে। তবে অনেকেই রয়েছে যাদের এই পোষ্ট কোড গুলো মনে রাখা সম্ভব হয়নি। এক্ষেত্রে প্রয়োজনের সময় অনলাইনে সহযোগিতা নিয়ে থাকে অনেকেই। আর এ কারণেই আজকের এই পোস্টে আমরা দিয়ে রাখ বরগুনা জেলার পোস্ট কোড। সুতরাং যারা পোস্টকোড কিংবা এরিয়া কোড অনুসন্ধান করছেন তারা এখান থেকে এগুলো সংগ্রহ করতে পারেন আমরা আপনাদের সুবিধার্থে তালিকা আকারে পোস্ট কোড গুলো তুলে ধরেছি। সুতরাং এখান থেকে আপনাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করার জন্য বিশেষভাবে বলা হচ্ছে।

জেলা                                থানা                 উপকার্যালয়             পোস্ট কোড (ডাক সংকেত)

বরগুনা                   আমতলী                   আমতলী                                  ৮৭১০

বরগুনা                     বামনা                        বামনা                                   ৮৭৩০

বরগুনা                বরগুনা সদর              বরগুনা সদর                              ৮৭০০

বরগুনা                বরগুনা সদর                 নালি বন্দর                               ৮৭০১

বরগুনা                      বেতাগী                       বেতাগী                                ৮৭৪০

বরগুনা                      বেতাগী                  দারুল ঊলম                              ৮৭৪১

বরগুনা                    পাথরঘাটা                    কাকচিড়া                              ৮৭২১

বরগুনা                    পাথরঘাটা                    পাথরঘাটা                              ৮৭২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button