ট্রেন সময়সূচী

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

ট্রেন হচ্ছে বাংলাদেশের জনপ্রিয় একটি গণপরিবহন। এটি জনপ্রিয়তা অনেক। ভ্রমণের জন্য ট্রেনের ভূমিকা অনেক। ছোট বড় সকল পথেই ভ্রমণের জন্য মানুষটিকে বেছে নিয়ে থাকে। আনন্দময় ও সুন্দর ভ্রমণের জন্য ট্রেন বিখ্যাত। ট্রেনের এই জনপ্রিয়তার কারণ যাত্রীদের সুবিধা। ট্রেনগুলো যাত্রীদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিয়ে থাকেন। যেগুলো অন্য সকল যানবাহনে পাওয়া যায় না। আজকের পোস্টে আমরা যে ট্রেন সম্পর্কে আলোচনা করবো সেটি হল বরেন্দ্র এক্সপ্রেস। প্রথমেই এই দিনটি সম্পর্কে আপনাদের কিছু কথা জানিয়ে দেই। এটি হচ্ছে বাংলাদেশ রেলওয়ে পরিচালিত আন্তঃনগর ট্রেন। এটা চলাচল করে থাকে রাজশাহী থেকে চিলাহাটি রেলওয়ে স্টেশন পর্যন্ত। অর্থাৎ আপনি যদি এই পথে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই এটি একটি বেছে নিতে পারেন। আর ইতিমধ্যে যারা এ ট্রেন ভ্রমণের সিদ্ধান্ত নিয়েছেন তারা অবশ্যই এই টেনের বিষয়ে সকল তথ্য জেনে নিবেন।

এই পোস্টের মাধ্যমে আপনারা যে বিষয়গুলি জানতে পারবেন। একজন ভ্রমণার্থীদের এই সকল বিষয় জানা খুবই গুরুত্বপূর্ণ। তাই অবশ্যই পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

এটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। অনেক সময় দেখা যায় নির্দিষ্ট সময়ে পৌঁছানো দরকার হয়ে থাকে। এ সকল ক্ষেত্রে বাসে জার্নি করা রিক্স হয়ে যায়। কারণ সেখানে রয়েছে যানজটের সমস্যা। এক্ষেত্রে আপনি ট্রেনের বিষয়ে ভাবতে পারেন। তবে এর সময়সূচী সম্পর্কে অবশ্যই আপনার জ্ঞান থাকতে হবে। এ কারণেই আমরা এখানে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি নিয়ে উপস্থিত হয়েছি।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
রাজশাহী টু চিলাহাটি রবিবার ১৫ঃ০০ ২১ঃ২৫
চিলাহাটি টু রাজশাহী রবিবার ০৫ঃ৫০ ১২ঃ২০

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটির ছুটির দিন

প্রায় সকল ট্রেনের এই সপ্তাহিক ছুটি রয়েছে। তাই এই বিষয়ে অনেকে জানতে চান, কোন ট্রেনটির সপ্তাহিক ছুটি কি বার হয়ে থাকে। পূর্বে আমরা ছুটির তালিকা দিয়ে দেখেছি। আপনারা হয়তো খেয়াল করেছেন ,সময়সূচির ছকে ছুটির দিন দেওয়া রয়েছে। তারপরও এখানে জানিয়ে দিচ্ছি এই নে ট্রেনের সপ্তাহিক ছুটি হচ্ছে রবিবার।

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন সময়সূচী

আপনি কি এই তিনটির বিরতি স্টেশন সময়সূচী সম্পর্কে জানতে চান। হলে এখান থেকে জেনে নিতে পারবেন এই বিষয়ে। আপনাদের বোঝার সুবিধার্থে আমরা বিরতি স্টেশন সময়সূচী টেবিল আকারে দিয়ে রাখছি। আশাকরি এখান থেকে আপনি জেনে নিতে পারবেন বিরতি স্টেশনের সময়সূচি।

বিরতি স্টেশন নাম রাজশাহী থেকে (৭৩১) চিলাহাটি থেকে (৭৩২)
আব্দুলাপুর ১৫ঃ৪০ ১০ঃ৫৫
নাটোর ১৬ঃ১৮ ১০ঃ৩২
আহসানগঞ্জ ১৬ঃ৪৩ ১০ঃ০৭
সান্তাহার ১৭ঃ১০ ০৯ঃ৪০
আক্কেলপুর ১৭ঃ৩৫ ০৯ঃ১৫
জয়পুরহাট ১৮ঃ০০ ০৮ঃ৫৭
পাঁচবিবি ১৮ঃ১৪ ০৮ঃ৪৫
বিরামপুর ১৮ঃ৩৬ ০৮ঃ১৭
ফুলবাড়ি ১৮ঃ৫০ ০৮ঃ০৩
পার্বতীপুর ১৯ঃ২০ ০৭ঃ২৫
সৈয়দপুর ২০ঃ০৯ ০৭ঃ০০
নীলফামারী ২০ঃ৩১ ০৬ঃ৩৭
ডোমার ২০ঃ৫৪ ০৬ঃ২০

বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

এটি সকলের কাছে গুরুত্বপূর্ণ একটি বিষয়। আসুন বিভাগের জন্য মূলত ট্রেনের ভাড়ার তালিকা টি সকলে অনুসন্ধান করে থাকেন। এর কারণ হচ্ছে তারা জানতে চায় কোন আসন এর মূল্য কত নির্ধারণ করা হয়েছে। হলে আপনি যদি এই ভাড়ার তালিকা টি পূর্বে জেনে থাকেন তাহলে আপনার জন্য উপযুক্ত আসনটি নির্বাচন করতে পারবেন। ভাড়ার তালিকাটি নিচে দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
প্রথম সিট ১৭৫ টাকা
প্রথম বার্থ ৩৬০ টাকা
স্নিগ্ধা ৩৪৫ টাকা
এসি সিট ৪১৪ টাকা
এসি বার্থ ৬২১ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button