স্টাটাস

বিয়ে নিয়ে স্ট্যাটাস, উক্তি, ছন্দ, কবিতা ও ফেসবুক ক্যাপশন

বিয়ের বিষয় সম্পর্কে আজকের আলোচনায় আপনাদের স্বাগতম জানিয়ে শুরু করছি আমরা। বিয়ে মূলত একটি বন্ধন। বিয়ের বিষয় সম্পর্কে আমরা সকলেই জানি তবে গভীর কিভাবে অনেকেই জানতে ব্যর্থ তাই তো আজকের আলোচনায় বিয়ে কেন্দ্রিক এই আলোচনাটি আপনাদের মাঝে নিয়ে এসেছি আমরা। আজকের আলোচনার মাধ্যমে আপনাদেরকে বেশ কিছু তথ্য দিয়ে সহযোগিতা করা হবে এর মধ্যে উল্লেখযোগ্য থাকছে বিয়ে কেন্দ্রিক স্টাটাস। স্ট্যাটাসের পাশাপাশি আপনারা আজকের আলোচনার মাধ্যমে যে বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন তা হচ্ছে একটি সেই সাথে থাকবে গুরুত্বপূর্ণ বেশ কিছু ছন্দ ও বিয়ে কে কেন্দ্র করে লেখা কবিতা। এ ছাড়াও আপনারা যারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে থাকে তাদের জন্য বিয়েকে কেন্দ্র করে গুরুত্বপূর্ণ বেশ কিছু ক্যাপশন তুলে ধরা হবে। সুতরাং আপনারা যারা বিয়ে বাড়িতে কিংবা বিয়ের কোন অনুষ্ঠানকে কেন্দ্র করে সুন্দর একটি ক্যাপশন দিয়ে স্ট্যাটাস প্রদান করতে চান তারা অবশ্যই আমাদের আজকের আলোচনা সাথে থাকবেন।

সুতরাং গুরুত্বপূর্ণ এই আর্টিকেলের মধ্য থেকে এ বিষয়ে প্রয়োজনীয় সকল তথ্য সংগ্রহ করতে পারবেন আপনারা। প্রতিদিন অনলাইনে এই বিষয় সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জনের উদ্দেশ্যে অনেকেই অনুসন্ধান করেন তাই তো সেই সকল অনুসন্ধানকারীদের সম্মান জানিয়ে আমরা আমাদের আলোচনায় নিয়ে এসেছি বিয়েকে কেন্দ্র করে সুন্দর কিছু স্ট্যাটাস। পাশাপাশি এই বিষয়কে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিদের মতামত গুলো থাকছে আজকের আলোচনায়। এছাড়াও বেশ কিছু বিষয় সম্পর্কে জানানো হবে আপনাদেরকে অবশ্যই আমাদের সাথে থাকবেন আপনাদের সহযোগিতা করার উদ্দেশ্য নিয়ে কাজ করছি আমরা।

বিয়ে নিয়ে স্ট্যাটাস

বিয়েকে কেন্দ্র করে আমরা অনেকেই স্ট্যাটাস প্রদান করে থাকি তাই তো আজকের আলোচনায় বিয়েকে কেন্দ্র করে বেশ কিছু স্ট্যাটাস থাকবে। আপনাদের সহযোগিতার উদ্দেশ্যে আমরা সম্পর্কের উপর ভিত্তি করে বিয়ে কেন্দ্রিক স্ট্যাটাস গুলো নিয়ে আসার চেষ্টা করেছি। এক্ষেত্রে আপনারা আমাদের আজকের আলোচনার মাধ্যমে সংগ্রহ করতে পারবেন নিজের বিয়েতে নিজের স্ট্যাটাস। সেই সাথে সংগ্রহ করতে পারবেন আপনার বোনের বিয়েতে আপনার স্ট্যাটাস। এছাড়াও বড় ভাইয়ের বিয়েতে স্ট্যাটাস এর পাশাপাশি বন্ধু ও বান্ধবীর বিয়েকে কেন্দ্র করে থাকছে নির্বাচিত সেরা ও সুন্দর কিছু স্ট্যাটাস। সুতরাং আজকের আলোচনাটি বিশেষ গুরুত্বপূর্ণ বিয়ে কে কেন্দ্র করে ফানি কিংবা মজার স্ট্যাটাসের পাশাপাশি থাকছে আরো বেশ কিছু স্ট্যাটাস যা অবশ্যই আপনাদের সহযোগিতা করতে সক্ষম। সুতরাং আমাদের আলোচনার সাথে থাকার মাধ্যমে এই সমস্ত বিষয় সম্পর্কে জানতে পারবেন পাশাপাশি জ্ঞান অর্জনের জন্য পুরো আলোচনাটি মনোযোগের সাথে পড়তে পারেন।

১. বিয়ে মানে শুধু দুইজন মানুষের কাগজে-কলমে সাইন নয়; বিয়ে মানে দুই আত্মার মেলবন্ধন, দুটি পরিবারের মেলবন্ধন। সুখী হও তোমরা দুজন, এই কামনা করি।

২. বিয়ের মত এত সুন্দর পবিত্র সম্পর্কে, এত মিষ্টি সম্পর্কে যেন কারোল নজর না লাগে, সেই আশাবাদ ব্যক্ত করি।

৩. জীবনে অনেক সুখি হও। আর উপভোগ করো, তোমাদের এই সদ্য বিবাহিত নব জীবন।

৪. বিয়ের মত এত সুখময় আর স্বর্গীয় একটা সম্পর্কে জড়িয়েছো নিজেকে। কারো যেন কু- নজর না লাগে, সেদিকে লক্ষ্য রেখো। সুখে থেকো।

৫. তোমাদের বিয়েতে উপস্থিত থেকে আশীর্বাদ করতে পারিনি তো কি হয়েছে! দূর থেকেই তোমাদের আশীর্বাদ করি, অনেক সুখী হও।

৬. হে নবাগত দম্পতি! তোমাদের আগমনে এ সংসারে সুখের বন্যা বয়ে যাক। সবসময় এই কামনা করি।

৭. বিয়ে, কোন ছেলে খেলা নয়। এই দাম্পত্য জীবনকে আগলে রেখো। ভবিষ্যতে সুখী হতে পারবে তবে। শুভকামনা তোমাদের জন্য।

নিজের বিয়ে নিয়ে স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা নিজেরাই বিয়ে করছেন তাদের উদ্দেশ্যে আজকের আলোচনায় থাকছে কিছু সুন্দর স্ট্যাটাস। নিজের বিয়েকে কেন্দ্র করে সুন্দর এই স্ট্যাটাস এর মাধ্যমে আপনারা দোয়া চাইতে পারেন এটি বেশ গ্রহণযোগ্যতা পেয়েছে, অনেকেই নিজের বিয়েকে কেন্দ্র করে স্ট্যাটাস প্রদান করার আগ্রহ প্রকাশ করে। তাইতো আজকের আলোচনায় নিজের বিয়েকে কেন্দ্র করে থাকছে নির্বাচিত সেরা কিছু স্ট্যাটাস। সুতরাং নিচে থেকে নিজের বিয়েকে নিয়ে বাছাইকৃত সেরা ও সুন্দর কিছু স্ট্যাটাস তুলে ধরা হচ্ছে।

উফফফ………… আজ আমার বিয়ে !!! বিশ্বাসই হচ্ছে না ।

হায় আল্লাহ এ কেমন একটা দিন !!! সবকিছু কেমন জানি লাগছে !!

• ৯ বছর প্রেম এর পর বিয়ে করছি !!

• ভাবতেই পারছি না যে এই বোকা বোকা ছেলেটার সাথে আমার বিয়ে হচ্ছে ।

• বন্ধুরা, পালিয়ে বিয়ে করতে যাচ্ছি । দয়া কইরো সবাই আমাদের জন্য ।

• ইসসসস… কি বাজে ব্যপার !! আজকে থেকে আমার খাটে আর একজন

আমার সঙ্গি হবে ।

• ক্লান্ত এখন । সারাদিন বিয়ের ঝামেলা শেষ করে মাত্র বসলাম খাটে ।

• ভাই বোনেরা আমার রুম থেকে যাচ্ছেই না । কিন্তু কিছু বলতেও পারছি না

বউ এর সামনে ।

• আমি আজ থেকে বিবাহিত পুরুষ । দুঃখ রয়েই গেল এই মনে !!

• শুধু স্বপ্নেই চিন্তা করেছি এতদিন এই দিনটির কথা । আমি কি এখনও স্বপ্নই

দেখছি ???

ভাইয়ের বিয়ে নিয়ে স্ট্যাটাস

ভাইয়ের বিয়ে কে কেন্দ্র করে অনেকেই স্ট্যাটাস খুঁজে থাকেন এক্ষেত্রে আমরা আপনাদের দেব ভাইয়ের বিয়ে নিয়ে সুন্দর ও সেরা কিছু স্ট্যাটাস। সুতরাং আপনারা যারা নিজেদের ভাইয়ের বিয়ের আনন্দের মধ্যে রয়েছে আপনার আনন্দ অনুভূতির কথা আপনার সামাজিক যোগাযোগ এর বন্ধুদের মাঝে শেয়ার করতে এমন স্ট্যাটাস প্রদান করতে পারেন। আমরা চেষ্টা করেছি সেরা কিছু স্ট্যাটাস দিয়ে আপনাদের সহযোগিতা করতে নিচে থেকে ভাইয়ের বিয়েকে কেন্দ্র করে সেরা স্ট্যাটাস গুলো সংগ্রহ করতে পারে।

বোনের বিয়ে নিয়ে স্ট্যাটাস

বোনের বিয়েতে দোয়া চেয়ে কিংবা শুভকামনা জানিয়ে সুন্দর একটি স্ট্যাটাস প্রদান করতে পারেন। অনেকেই এমন স্ট্যাটাস গুলো খুজে থাকেন তাইতো আমরা আমাদের আজকের আলোচনায় বোর্ডের বিয়েকে কেন্দ্র করে সুন্দর কিছু স্ট্যাটাস দিয়ে সহযোগিতা করব আপনাদের। অবশ্যই নিজের বোনের বিয়েতে শুভকামনা জানিয়ে সুন্দর একটি স্ট্যাটাস প্রদানের গুরুত্ব রয়েছে তাই আমরা আপনাদের মাঝে বোনের বিয়ে কে কেন্দ্র করে নিয়ে এসেছি সুন্দর ও সেরা বেশ কয়েকটি স্ট্যাটাস।

“বোনরা হাসি ভাগ করে নেওয়ার এবং অশ্রু মুছে দেওয়ার জন্য সেরা ।”

“সে আমার বোন, আমার সেরা বন্ধু, আমার আত্মার সঙ্গী এবং আমার সেরা অংশ ।”

“একজন বোনের মূল্য এক হাজার বন্ধুর চেয়েও বেশী ।”

“বোন এবং বন্ধু, দুটি শব্দ যার অর্থ একই জিনিস ।”

“ভাই-বোনেরা হাত ও পায়ের মতোই কাছের ।”

“একজন বোন কখনই তার ভাইয়ের কষ্ট সহ্য করতে পারে না ।”

“একজন বোন সৃষ্টিকর্তার পক্ষ হতে অনেক বড় উপহার ।”

“একজন বোন খুব ভালো করে জানে কিভাবে তার ছোট ভাই বোনদের আগলে রাখতে হয় ।”

“একজন বোনের ভালোবাসা পৃথিবীর সকল মূল্যবান জিনসের চেয়েও পবিত্র ।”

“বোনের চেয়ে ভালো বন্ধু হয়ে আর কেউ তোমার সমস্যার সমাধান করতে পারে না ।”

“বোনের সাথে দুষ্টুমির সৃতি সবচেয়ে সেরা সৃতি হয়ে থাকে ।”

“তোমার কষ্টের প্রতদান সবচেয়ে ভালো দিতে পারবে তোমার বোন ।”

“তোমার মূল্য আর কেউ না বুজলেও তোমার বোন বুঝবে ।”

একটা বোন থাকার মানে এই যে এমন একজন বেস্ট ফ্রেন্ড থাকা যাকে যাই করো তার থেকে পার তুমি পাবে না।
— এমি লি

বোনের হলো সেই পরী যারা আমাদের উঠিয়ে নেয় যখন আমাদের ডানা উড়তে ভুলে যায়।
— সংগৃহীত

বোন হলো তোমার আয়না আবার তোমার বিপরীত।
— এলিজাবেথ ফিশেল

বোন হলো ছোট বেলার একটি অংশ যা কখনো হারিয়ে যায় না।
— ম্যারিয়ন সি গ্যারেটি

বিয়ে নিয়ে মজার স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধু আপনি কি বিয়ে নিয়ে মজার স্ট্যাটাস গুলো পেতে চান ? এমন ইচ্ছে থেকে থাকলে আজকের আলোচনাটি আপনাকে বিশেষ সহযোগিতা করতে পারে। মূলত বন্ধু-বান্ধবীর বিয়েতে মজার অর্থাৎ ফানি স্ট্যাটাস গুলোর ব্যবহার হয়ে থাকে। তাইতো আমরা আমাদের আজকের আলোচনায় নিয়ে এসেছি সেরা কিছু ফানি স্ট্যাটাস যেগুলো ব্যবহারের মাধ্যমে অবশ্যই আপনি হাসতে বাধ্য। বেশ কিছু মজাদার স্ট্যাটাস থাকছে এখানে। অনেকেই চেয়ে থাকেন ফানি স্ট্যাটাস গুলো তাদের অবশ্যই এই স্ট্যাটাস গুলো ভালো লাগবে।

বিয়ে একটি জুয়া খেলা , পুরুষ বাজী রাখে স্বাধীনতা আর নারী বাজী রাখে সুখ ।
— মাদ সোয়াজেন

বিয়ে করার অর্থ হচ্ছে নিজের অধিকারের অর্ধেক করে নেওয়া এবং কর্তব্যকে দ্বিগুণ করা ।
— শুপেনহাওয়ার

পরিণয় দুটি হৃদয়কে মিলিয়ে দেয় কিন্তু এই মিলন আবিষ্কার করবার জন্যই চলে সারাজীবন তীব্র সংগ্রাম ।
— সংগৃহীত

ভালোবাসা কথাটা বিবাহ কথার চেয়ে আরো বেশী জ্যান্ত ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

লোকে ভুলে যায় দাম্পত্যটা একটা আর্ট, প্রতিদিন ওকে নতুন করে সৃষ্টি করা চাই ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

বিয়ে হচ্ছে বুদ্ধির কাছে কল্পনার জয় আর দ্বিতীয় বিয়ে হচ্ছে অভিজ্ঞতার কাছে আশার জয়।
— স্যামুয়েল জনসন

বিয়ে করলে মানুষকে মেনে নিতে হয়, তখন আর গড়ে নেবার ফাঁক পাওয়া যায় না ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

মানুষের একটা বয়স আছে যখন সে চিন্তা না করিয়াও বিবাহ করিতে পারে । সে বয়স পেরোলে বিবাহ করিতে দুঃসাহসিকতার দরকার হয় ।
— রবীন্দ্রনাথ ঠাকুর

ভালোবাসার মানুষের সাথে বিয়ে না হওয়াটাই বোধ হয় ভালো । বিয়ে হলে মানুষটা থাকে ভালোবাসা থাকে না । আর যদি বিয়ে না হয় তাহলে হয়ত বা ভালোবাসাটা থাকে, শুধু মানুষটাই থাকে না । মানুষ এবং ভালোবাসা এই দুইয়ের মধ্যে ভালোবাসাই হয়তো বেশী প্রিয় ।
— হুমায়ূন আহমেদ

Arrange marriage – জেনেশুনে বিষের বোতলে চুমুক দেয়া।
Love marriage – সেবনের পূর্বে উক্ত বোতলটি ভালোকরে ঝাকিয়ে নিয়ে পান করা ?
— সংগৃহীত

বিয়ের বাংলায় স্ট্যাটাস

আপনারা যারা বিয়ের বাংলা স্টাটাস গুলো খুঁজছেন তাদের উদ্দেশ্যই আমরা আজকের আলোচনায় প্রদান করছি বেশ কিছু স্ট্যাটাস । এখানে উল্লেখযোগ্য আরো কিছু স্ট্যাটাস থাকবে। উল্লেখযোগ্য সেরা বাংলা স্ট্যাটাস গুলো পেতে চাইলে অবশ্যই আমাদের সাথে থাকবেন আমরা বিয়ের বিভিন্ন সম্পর্কের মধ্যে থাকা নির্বাচিত সেরা স্ট্যাটাস গুলোই তুলে ধরার চেষ্টা করেছি। সুতরাং বিয়ের কেন্দ্রিক এত স্ট্যাটাসের মধ্য থেকে অবশ্যই আপনার পছন্দের স্টাটাসটি খুঁজে নিতে পারবেন। বিয়েকে কেন্দ্র করে সকল স্ট্যাটাস গুলোই পেতে পারেন আপনারা সুতরাং আগ্রহ নিয়ে আমাদের পুরো আলোচনা সাথে থাকুন স্ট্যাটাসের পাশাপাশি আরও যে সমস্ত বিষয় সম্পর্কে জানতে পারবেন তা আলোচনার শেষ দিকে থাকছে।

বিয়ে নিয়ে উক্তি

বিয়েকে কেন্দ্র করে অনেকেই উক্তি খুঁজে থাকেন তারা এখান থেকে পাচ্ছেন সেরা কিছু উক্তি। বিয়েকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিগণ কি মতামত প্রকাশ করেন মূলত তাই উক্তি। বিয়ে কেন্দ্রিক জ্ঞান অর্জনের জন্য উক্তি সম্পর্কে জানা আবশ্যক। অনেকেই বিয়ের সংজ্ঞা ও মানে খুঁজে থাকেন তারা এখান থেকে উক্তি সম্পর্কে জানার মাধ্যমে এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জন করতে পারবেন। সুতরাং বিয়ের বিষয় সম্পর্কে জানতে সংগ্রহ করুন উক্তি এবং এই উক্তিগুলোই ব্যবহার করতে পারেন স্ট্যাটাস রূপে নির্বাচিত সেরা ব্যক্তির সেরা উক্তিগুলো প্রদান করছি।

বিয়ে নিয়ে ছন্দ

ছন্দ এর প্রসারণ রয়েছে বেশ কিছু জায়গায় বিশেষ করে গ্রাম অঞ্চলে ছন্দ এর ব্যবহার অনেক বেশি। আমরা আমাদের আজকের আলোচনার মাধ্যমে আপনাদেরকে ছন্দ দিয়ে সহযোগিতা করব। বিয়েকে কেন্দ্র করে সুন্দর সুন্দর ছন্দ রয়েছে যেগুলো জানার আগ্রহ থেকে থাকে অনেকের তাইতো আমরা আমাদের আলোচনার এ পর্যায়ে সেরা ও সুন্দর কিছু ছন্দ তুলে ধরব। সুতরাং এখান থেকে সুন্দর এই ছন্দ গুলোর বিষয় সম্পর্কে জানুন এবং। ছন্দ গুলো সংগ্রহ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button