উক্তি

ভাবিকে নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কিছু কথা

ভাবিকে নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা: ভাবি অর্থাৎ বড় ভাইয়ের বউ। ভাবিকে কেন্দ্র করে আজকে আমরা আপনাদেরকে কিছু তথ্য দিয়ে সহযোগিতা করব এর মধ্যে উল্লেখযোগ্য থাকছে উক্তি। কিভাবে মূলত একটি সম্পর্কের নাম ভাবীকে কেন্দ্র করে জ্ঞানী ব্যক্তিগণ কিছু উক্তি প্রদান করেছে সেই সমস্ত উক্তি সম্পর্কে জানানো হবে আজকের আলোচনার মাধ্যমে। শুধু উক্তি নয় উক্তির পাশাপাশি আমরা আপনাদেরকে কিছু স্ট্যাটাস ও গুরুত্বপূর্ণ কিছু ব্যক্তির কথা কথার মতামত সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব। ভাবি সম্পর্কে সাথে অনেক অপবাদ যুক্ত হয়েছে এ বিষয় সম্পর্কে হয়তো আমরা সকলেই জানি। তবে সবার ক্ষেত্রে এমনটা নয় অনেকেই সম্মানের সাথে ভাবিকে দেখে থাকেন তবে এই বিষয়ে জ্ঞানী ব্যক্তিদের মতামতের পাশাপাশি আরও গুরুত্বপূর্ণ বিষয়ের উপর ভিত্তি করে সুন্দর কিছু স্ট্যাটাস প্রদান করার চেষ্টা করব যা অবশ্যই আপনাদের প্রয়োজনীয়।

অর্থাৎ প্রয়োজনীয় বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকলে আমাদের সম্পন্ন আলোচনা সাথে থাকবেন আমরা আপনাদেরকে আলোচনা সাপেক্ষে গুরুত্বপূর্ণ এই বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করার চেষ্টা করব। ভাবিকে নিয়ে সুন্দর কিছু উক্তি থাকবে যে উক্তিগুলো প্রকাশ করেছেন জ্ঞানীগুণী ব্যক্তিগত আমরা অনলাইনের মাধ্যমে সেই সমস্ত উক্তি সংগ্রহ করে উপস্থাপন করব আপনাদের মাঝে। এছাড়াও আমরা জেনে থাকি সকলের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন ধরনের স্ট্যাটাস প্রদান করেন এক্ষেত্রে ভাবিকে কেন্দ্র করে সুন্দর স্ট্যাটাস প্রদান করতে চাইলে এখান থেকে স্ট্যাটাস সংগ্রহ করে নিতে পারবেন।

ভাবিকে নিয়ে উক্তি

ভাবি সম্পর্কিত আলোচনার প্রথমেই আপনাদেরকে উক্তি দিয়ে সহযোগিতা করব যে উক্তির উপর ভিত্তি করে আপনি এই সম্পর্কের বিষয় সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করতে পারবেন। বিস্তারিত জ্ঞান লাভের আশায় অনেকেই উক্তিগুলো খুজে থাকেন। তাই আমরা আশা রাখছি আপনাদেরকে একাধিক উক্তি দিয়ে সহযোগিতা করতে এতে করে আপনি বিষয়টি বুঝতে পারবেন এছাড়া ভাবি কে নিয়ে উক্তি সম্পর্কে জানতে পারবেন। অর্থাৎ নিচে উক্তিগুলো তুলে ধরা হচ্ছে।

পৃথিবীতে যার মা-বাবা নেই সে বুঝে তার বেদনা আর এই বেদনা থেকে অনেকেই রক্ষা পায় বড় ভাবির আদর স্নেহের মাধ্যমে। — সংগৃহীত

বড় ভাবি মানে অন্য কিছু বড় ভাবি মানেই মায়ের সমতুল্য। — লর্ডস

আমি আমার বাবা মাকে পাইনি তাতে কি হয়েছে পেয়েছি আমি মায়ের সমতুল্য ভাবিকে।— ফরেন লেখক

নিজের বড় ভাবিকে সম্মান করতে শিখুন দেখবেন আপনার সম্মানের কমতি থাকবে না — সংগৃহীত

একজন শিশু যখন বাবা-মাকে হারিয়ে ফেলে তখন তার সম্বল হয়ে দাঁড়ায় মা সমতুল্য বড় ভাবি।— সংগৃহীত

তোমাকে জানাই স্যালুট তোমাকে জানাই অবিরাম ভালোবাসা আমার প্রিয় ভাবীরা তোমাদেরই জন্য আজকে আমি এতদূর।— সংগৃহীত

ভাবিকে নিয়ে স্ট্যাটাস

আপনারা যারা ভাবীকে কেন্দ্র করে সুন্দর স্ট্যাটাস গুলো পেতে চান তাদের সহযোগিতা করে এখানে নিয়ে এসেছি সুন্দর কিছু স্ট্যাটাস। অনেকের ভাবির সাথে ভালো সম্পর্ক রয়েছে সুন্দর এই সম্পর্কের উপর ভিত্তি করে সুন্দর একটি স্ট্যাটাস প্রদান করতে চায়। এছাড়া নতুন ভাবি খেয়ে নিয়ে স্ট্যাটাস প্রদান করার আগ্রহ দেখিয়ে থাকে অনেকেই এমন ব্যক্তিদের সুন্দর ক্যাপশন দিয়ে সহযোগিতা করব যার মাধ্যমে একটি সুন্দর স্ট্যাটাস তৈরি করে নিতে পারবেন। ধারাবাহিকের আলোচনার মাধ্যমে আপনাদেরকে এমন বিষয়কে কেন্দ্র করে সুন্দর স্ট্যাটাস গুলো দিয়ে সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করেছি।

পৃথিবীতে যার মা-বাবা নেই সে বুঝে তার বেদনা আর এই বেদনা থেকে অনেকেই রক্ষা পায় বড় ভাবির আদর স্নেহের মাধ্যমে।

 — সংগৃহীত

একজন শিশু যখন বাবা-মাকে হারিয়ে ফেলে তখন তার সম্বল হয়ে দাঁড়ায় মা সমতুল্য বড় ভাবি।

 — সংগৃহীত

চলো ভাবি

– শামীম আহামেদ জয়

চলো ভাবি,

দুজনার ভালোবাসা বয়ে চলছে একধারায়

সবুজের সমারোহে তুমি আর আমি কেবল বাড়ণ্ত ফসল।

চলো ভাবি,

দুজনে বসে আছি স্তব্ধ বিলে এক ডোঙায়

দুজনেই পদ্ম কুঁড়োচ্ছি বিশাল জলরাশি থেকে।

চলো ভাবি,

গোধূলি লগণে তোমার হাতে হাত রেখে হাটছি রেল লাইন ধরে-

হাটতে-হাটতে চলে যাচ্ছি পলকের আড়ালে।

চলো ভাবি,

স্তব্ধ নিলিমায় আকাশ পানে বসে আছি এক নদীর ধারে

পেছনে বাঁশবনে হরেক রকম পাখি অমৃত হৃদম তোলছে।

চলো ভাবি,

ভাবিকে নিয়ে কিছু কথা

উপরোক্ত আলোচনায় আমরা তুলে ধরেছি এই সম্পর্ককে বিভিন্ন ব্যক্তির বিভিন্নভাবে দেখে থাকেন এক্ষেত্রে মতামতের ক্ষেত্রে রয়েছে ভিন্নতা । তবে এ বিষয়ে জ্ঞানী গুণী ব্যক্তিগন যা বলে যে কথাগুলো সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে বলে আশা রাখছি সেই সমস্ত কথা থাকতেই আমাদের আলোচনায় অর্থাৎ ভাবিকে নিয়ে গুরুত্বপূর্ণ যে কথাগুলো সম্পর্কে আপনাদের জানানো উচিত বলে মনে করছি তা তুলে ধরা হচ্ছে নিচে। অবশ্যই এই কথাগুলো আমাদের বলা নয় আমরা শুধুমাত্র উল্লেখ করছি আপনাদের মাঝে এগুলো সমাজের অন্যান্য বিভিন্ন স্তরের ব্যক্তিগণ বলেছেন।

আমি আমার বাবা মাকে পাইনি তাতে কি হয়েছে পেয়েছি আমি মায়ের সমতুল্য ভাবিকে।

 — ফরেন লেখক

নিজের বড় ভাবিকে সম্মান করতে শিখুন দেখবেন আপনার সম্মানের কমতি থাকবে না

 — সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button