স্টাটাস

ভ্রমণ ও ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস, উক্তি ছন্দ ও কবিতা

ভ্রমর ও ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস। আজকের পোস্টটিতে আমরা ভ্রমণ নিয়ে সুন্দরীশ্রেষ্ঠা যদি আপনাদের সহযোগিতা করব। ভ্রমণ প্রিয় মানুষ বিপুলসংখ্যক রয়েছেন। যারা ভ্রমণ বা ঘোরাঘুরি খুবই পছন্দ করে। এ সকল ব্যক্তিদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। এখান থেকে তারা ভ্রমণ বা ঘোরাঘুরি সম্পর্কিত অনেক স্ট্যাটাস পাবেন। ভ্রমণ মানুষের জন্য কতটা গুরুত্বপূর্ণ এই বিষয় সম্পর্কে অনেকেই জানেনা। মানুষের মস্তিষ্ক আরো পাওয়ার সম্পূর্ণ হয়ে থাকে ভ্রমণের মাধ্যমে।

কোন কিছু নিয়ে আপনার মাথায় বোঝা হয়ে থাকলে কিংবা গভীর কোনো চিন্তায় ডুবে থাকলে এর থেকে মুক্তির জন্য আপনি ভ্রমণ করতে পারেন। এছাড়া নতুন নতুন জায়গায় ভ্রমণের মাধ্যমে আপনি অনেক বিষয়ে জ্ঞান অর্জন করতে পারেন ভ্রমণ একজন মানুষের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তাই ভ্রমণের প্রতি গুরুত্ব দিতে হবে।

তবে আমাদের সমাজের কিছু সংখ্যক মানুষ রয়েছে যারা নিয়মিত ঘোরাঘুরি করে থাকেন। বিভিন্ন নতুন নতুন জায়গায় ভ্রমণ করে থাকেন। এমন ব্যক্তিদের ভ্রমণকৃত জায়গার ছবির সাথে অনেকে স্ট্যাটাস দিতে পছন্দ করেন এমন স্ট্যাটাস অনলাইনে খোঁজেন। মূলত তাদের সহযোগিতার জন্য আজকের এই পোস্ট টি। এখান থেকে ভ্রমণও ঘোরাঘুরি সম্পর্কিত স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন।

ভ্রমণ বা ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস

আপনি কি ভ্রমণ বা ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস করছেন ? তাহলে এখান থেকে উপকৃত হতে পারেন। অনেকেই বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে গিয়ে ছবি তুলে থাকেন সেই ছবির সাথে ঘোরাঘুরি নিয়ে স্ট্যাটাস গুলো ক্যাপশন হিসেবে ব্যবহার করেন। মূলত এমন ব্যক্তিদের জন্য এই পোষ্টটি আরও বেশি গুরুত্বপূর্ণ হয়ে থাকে। আপনাদের সহযোগিতার লক্ষ্যে আমরা ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন সুন্দর সুন্দর স্ট্যাটাস নিয়ে উপস্থিত হয়েছি। দর্শনীয় ছোট বড় সকল জায়গায় মানুষ ভ্রমণ করতে পারে এই ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন ছন্দ কথা রয়েছে নিচে।

ভ্রমন ছাড়া মেধা বিকাশ সম্ভব নয় ।

— প্রচলিত উক্তি

ভ্রমন মানুষের জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে সাহায্য করে ।

— প্রচলিত উক্তি

যদি ধনী হতে চাও, বেশী বেশী ভ্রমন করো ।

— আল-হাদিস

‘বলে দাও, তোমরা পৃথিবীতে পরিভ্রমণ করো, অতঃপর দেখো, যারা সত্যকে মিথ্যা বলেছে, তাদের পরিণাম কী হয়েছিল?’

— (সুরা : আনআম, আয়াত : ১১)

ভালো ভ্রমণ করার জন্য আপনাকে ধনী হতে হবে না ।

— ইউজিন ফডোর

ভ্রমণ আপনার মন, হৃদয় এর পাশাপাশি আপনার শরীরের উপর প্রভাব ফেলে। ভ্রমণে সবসময় নিজের কথা শুনুন। এতে আশাকরি আপনি ভালো ফলাফল পাবেন। — এন্থনি বুর্দিন

মানুষ নতুন মহাসাগর আবিষ্কার করতে পারে না যতক্ষণ না তিনি তীরের দৃশ্য দেখতে পান। — আন্দ্রে গাইড

এটা শুধু মানচিত্রে নয়, সত্যিকারের জায়গাগুলোর কখনও এরিয়া থাকে না। — হারম্যান মেলভিল

জীবন একটা দুঃসাহসিক অভিযাত্রা অথবা সব কিছুই নয় । —- হেলেন কেলার

ভ্রমণ আগমনের বিষয় নয়। — টি.এস. ইলিয়ট

মনে রাখবেন সুখ ভ্রমণের একটি উপায়, একটি গন্তব্য নয়। — রয় এম. গুডম্যান

শুধুমাত্র স্মৃতি নিন, শুধুমাত্র পদচিহ্ন দিয়ে। — প্রধান সিয়াটেল

বিশ্ব একটি বই এবং যারা ভ্রমণ করে না তারা যেন এই বই এর শুধুমাত্র একটা পৃষ্ঠা পড়ল। — হিপ্পো অগস্টিন

আপনার যা জানা দরকার তা হল ‘এটি সম্ভব’। — ওল্ফ, একটি অ্যাপল্যাচিয়ান ট্রিল হাইকার

বিশ্বের সবচেয়ে সুন্দর, অবশ্যই বিশ্ব নিজেই। — ওয়ালেস স্টিভেনস এইচ

চাকরি আপনার পকেট পূরণ করে, কিন্তু ভ্রমণ আপনার আত্মা পূরণ করে। — জ্যামি লিন বিটি, এটি আমার প্রিয় ভ্রমণ উদ্ধৃতিগুলির মধ্যে একটি।

আজ থেকে বিশ বছর পর আপনি এই ভেবে হতাশ হবেন যে,আপনার পক্ষে যা যা করা সম্ভব ছিল তা করতে পারেননি। তাই নিরাপদ আবাস ছেড়ে বেরিয়ে পড়ুন। আবিষ্কারের জন্য যাত্রা করুন, স্বপ্ন দেখুন আর শেষমেশ আবিষ্কার করুন। — মার্ক টোয়েন

ভ্রমণ আপনাকে শালীন করে তোলে। — গাস্টভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button