উক্তি

মানসিক শান্তি নিয়ে উক্তি, স্ট্যাটাস

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক ভাই-বোন বন্ধুগণ আশা করি মহান আল্লাহ তায়ালা আপনাদের সকলকে অনেক ভালো রেখেছেন আলহামদুলিল্লাহ মহান রাব্বুল আলামীন আমাদের সবাইকে অনেক অনেক ভালো রেখেছেন। পাঠক বন্ধুগণ আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি মানসিক শান্তি নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টের আলোচিত বিষয় গুলো হচ্ছে মানসিক শান্তি নিয়ে কিছু কথা এবং মানসিক শান্তি নিয়ে কিছু উক্তি আপনাদের মাঝে তুলে ধরা। আমাদের আজকের পোস্টটি থেকে আপনারা মানসিক শান্তি সম্পর্কে জানতে পারবেন এবং মানসিক শান্তির উপায় গুলো সম্পর্কে সুস্পষ্ট ভাবে ধারণা লাভ করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের সবার ভালো লাগবে এবং মানসিক শান্তিতে থাকতে সাহায্য করবে।

মানসিক শান্তি হচ্ছে মানুষের আত্মার শান্তি বা মনের শান্তি। মানসিক শান্তির কারনে মানুষ নিজেকে সুখী মানুষ হিসেবে মনে করে। পৃথিবীতে মানুষের শান্তি মানুষকে যে পরিমান সুখে রাখতে পারে টাকা পয়সা ধন সম্পদ মানুষকে সে পরিমাণ সুখ দিতে পারে না। মানসিক শান্তি আমরা সাধারণত আমাদের পরিবার বা প্রিয়জন দের কাছ থেকে লাভ করে থাকি। মানসিক শান্তি আমাদের কে সুন্দর ও সুন্দর জীবন দান করে থাকে। পৃথিবীতে শীর্ষ ধনী বা প্রভাবশালী ব্যক্তিদের খুঁজলে এমন অনেক মানুষ খুঁজে পাওয়া যাবে যারা জীবনে প্রকৃতপক্ষে সুখী নন। তাদের বিষয়ে খোঁজ খবর নিলে জানা যাবে তাদের অসুখী জীবনের প্রথম ও প্রধান কারণ হলো তারা মানসিক ভাবে প্রচন্ড অশান্তিতে আছেন। তাদের জীবনে সব আছে কিন্তু মানসিক শান্তি নেই। কাজেই বলা যায় মানসিক শান্তি জীবন কে প্রকৃতপক্ষে সুখী করতে পারে।

মানসিক শান্তি নিয়ে উক্তি

অনেক মানুষ আছেন যারা অনলাইনে বা ওয়েবসাইটে মানসিক শান্তি নিয়ে উক্তি গুলো সম্পর্কে অনুসন্ধান করে যান তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট টি। আমরা আজকে আপনাদের মাঝে তুলে ধরবো মানসিক শান্তি নিয়ে বেশ কিছু উক্তি। আমাদের আজকের এই উক্তি গুলো বিখ্যাত মনীষীদের মুখের বলা বানী বা জীবনী থেকে সংগ্রহ করা। আমরা আপনাদের জানার এবং বুঝার সুবিধার্থে আমাদের আজকের এই মানসিক শান্তি নিয়ে উক্তি গুলো অত্যন্ত সুন্দর ও সাবলীল ভাষায় আপনাদের মাঝে তুলে ধরেছি। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা মানসিক শান্তির উপায় সম্পর্কে জানতে পারবেন। নিচে আমাদের আজকের মানসিক শান্তি নিয়ে উক্তি গুলো তুলে দেওয়া হলো:

১। অস্থিরতা বোধ করা ঠিক আছে। আলাদা করা ঠিক আছে। বিশ্ব থেকে আড়াল করা ঠিক আছে okay সাহায্যের দরকার আছে ঠিক আছে। ঠিক আছে না ঠিক আছে। আপনার মানসিক অসুস্থতা ব্যক্তিগত ব্যর্থতা নয়।

২। আপনার সংগ্রামকে আপনার পরিচয় হিসাবে যেন না ফেলে দেয়।

৩। আমি যে সমস্ত জিনিস হারিয়েছি তার মধ্যে আমি আমার মনে সবচেয়ে মিস করছি। মার্ক টোয়েন

৪।  সমস্ত দাগ দেখায় না। সমস্ত ক্ষত নিরাময় হয় না। কখনও কখনও আপনি যে ব্যথা অনুভব করছেন তা আপনি দেখতে পাচ্ছেন না।

৫। শেষ পর্যন্ত, আপনি চেষ্টা করেছিলেন এবং আপনি যত্নবান হয়েছিলেন, এবং কখনও কখনও, এটি যথেষ্ট। লেস ব্রাউন

৬। আমার নিজের চিন্তাভাবনা থেকে বিরতি দরকার।

৭। কাউকে এটিকে কাটিয়ে উঠতে বলবেন না; এটির মাধ্যমে তাদের সহায়তা করুন।

৮। আমি যে জিনিসগুলিকে নিয়ন্ত্রণ করতে পারি না এবং পরিবর্তন করতে পারি না সে সম্পর্কে আমি নিজেকে চাপ দিতে অস্বীকার করি।

৯। আপনি আপনার পরিস্থিতি পরিবর্তন করতে পারবেন না, কেবলমাত্র আপনি যে পরিস্থিতিটি মোকাবেলা করতে বেছে নিয়েছেন তা আপনি বদলাতে পারবেন।

১০।আপনি যা ভাবেন তা বিশ্বাস করবেন না।

মানসিক শান্তি নিয়ে বাণী

১। এই পৃথিবীর কোনও কিছুই আপনাকে নিজের চিন্তাভাবনার মতো অত্যাচার করতে পারে না।

২। আপনি আপনার চিন্তা নিয়ন্ত্রণ করতে হবে না। আপনাকে কেবল তাদের নিয়ন্ত্রণ করতে দেওয়া বন্ধ করতে হবে।

৩। একে একটি কারণ হিসাবে একটি মানসিক অসুস্থতা বলা হয়, কারণ এটি একটি অসুস্থতা। কেন এটি অন্য কোনও অসুস্থতার মতো গ্রহণ করা যায় না?

৪। আমি এমন কাউকে চাই না যে আমার মধ্যে কেবল ভাল দেখায়। আমি এমন কাউকে চাই যে খারাপটিও দেখতে পায় এবং এখনও আমাকে ভালবাসে।

৫। একদিন আমি জেগে উঠতে চাই; আপনার কাছে নয়, পৃথিবী আমার কাছে নয়।

৬। আপনার ব্যথায় সত্যতা আছে, আপনার ব্যথায় বৃদ্ধি আছে, তবে কেবল যদি এটি প্রথম প্রকাশ্যে আনা হয়। স্টিফেন আইচিসন

৭। যদি আমরা আমাদের বেদনা, রাগ এবং আমাদের ত্রুটিগুলির অস্তিত্বের পরিবর্তে তাদের অস্তিত্বের বিষয়ে সৎ হতে শুরু করি তবে আমরা সম্ভবত পৃথিবীটিকে খুঁজে পাওয়ার চেয়ে আরও ভাল জায়গা ছেড়ে চলে যাব। রাসেল উইলসন

৮। মানসিক স্বাস্থ্য কোনও গন্তব্য নয়, তবে একটি প্রক্রিয়া। আপনি কীভাবে গাড়ি চালাচ্ছেন, কোথায় যাচ্ছেন তা নয় It’s

৯। শক্তিশালী মানুষ অন্যকে নীচু করে না। তারা তাদের উপরে।

১০। কখনও কখনও আপনি সবচেয়ে খারাপ জায়গায় থাকতে পারেন নিজের মাথায়।

মানসিক শান্তি নিয়ে ফেসবুক স্ট্যাটাস

১। আমি সময়মতো বেশি কথা না বললে আমাকে ক্ষমা করুন। এটা আমার মাথায় যথেষ্ট জোরে।

২। স্বাস্থ্যকর বাছাই করা শুরু করা আপনার আজকের বিষয়। আপনার শরীরের জন্য কেবল স্বাস্থ্যকর নয় এমন পছন্দগুলি আপনার মনের জন্য স্বাস্থ্যকর নয়।

৩। আমি আমার সমস্ত দাগগুলি “আমি ভাল আছি” দিয়ে আড়াল করি।

৪। এটি সর্বদা আপনার মানসিক স্বাস্থ্য সমস্যা নয়; কখনও কখনও আপনি যে পরিস্থিতি হয় পরিবর্তন করা প্রয়োজন।

৫। আপনি যা চান এবং কী চান তা জিজ্ঞাসা করা অত্যধিক আচরণ করে না।

পরিশেষে মহান রাব্বুল আলামীনের দরবারে প্রার্থনা করছি যে দয়াময় আল্লাহ তায়ালা যেন আপনাদের সকলকে মানসিক ভাবে অনেক সুখ শান্তি দান করেন এবং আপনাদের সকলকে আল্লাহ তায়ালা ক্ষমা করে দেন। আমীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button