ইসলামিক

মালয়েশিয়ার নামাজের সময়সূচী

মালয়েশিয়ার নামাজের সময়সূচী: আসসালামু আলাইকুম আপনাদের সকলের প্রতি রইল আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও অভিনন্দন। আজকে আমরা আপনাদের মাঝে নিয়ে এসেছি মালয়েশিয়া নামাজের সময়সূচী সম্পর্কিত একটি পোস্ট। আমরা আমাদের আজকের এই পোস্টটিতে আপনাদের মাঝে নামাজের সময়সূচি তুলে ধরব। আমরা আপনাদের সকলের সুবিধার্থে আমাদের ওয়েবসাইটে আজকের এই মালয়েশিয়া নামাজের সময়সূচী সম্পর্কিত পোস্টে মালয়েশিয়ার সময়সূচি অনুযায়ী বাংলা ভাষার উপস্থাপন করেছি যা থেকে আপনারা সকলে মালয়েশিয়ার প্রতিটি নামাজের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলকে মালয়েশিয়ায় নামাজের সময়সূচী সম্পর্কে জানতে সাহায্য করবে।

পৃথিবীতে ইসলাম ধর্মালম্বীদের সর্বজনীন ইবাদত হচ্ছে নামাজ। যা আদায় করার মাধ্যমে একজন মানুষ প্রকৃত অর্থে মুমিন ও মুসলিম হতে পারে। নামাজ ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে দ্বিতীয় স্তম্ভ। যা সারা বিশ্বের সকল প্রাপ্তবয়স্ক মুসলিম নারী পুরুষের জন্য ফরজ করা হয়েছে। নামাজ আদায় করার মাধ্যমে একজন মানুষ মহান আল্লাহ তাআলার লাভ করতে পারে। আল্লাহ তাআলা নামাজ আদায় করে দুনিয়া ও আখেরাতে সফলতা দান করেন। নামাজ এমন একটি ইবাদত যার মাধ্যমে একজন বান্দা দুনিয়ার সকল পাপাচার ও অন্যায়ের কাছ থেকে নিজেকে বিরত রাখতে পারে।

পৃথিবীতে মুসলিম ধর্মের অনুসারীদের পাঁচ ওয়াক্ত ফরজ নামাজ আদায় করেন নির্দেশ প্রদান করা হয়েছে। এই পাঁচ ওয়াক্ত নামাজের মধ্যে 17 রাকাত ফরজ রয়েছে। যেহেতু নামাজ একজন মানুষের জীবনে দুনিয়ার সকল পাপাচার ও অন্যায় কাজ থেকে বিরত রাখে সেহেতু আমাদের সকলের উচিত সঠিক সময়ে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা এবং মহান আল্লাহ তাআলার যথাযথ বিধান অনুসারে নিজের জীবন পরিচালনা করা।

মালয়েশিয়ার নামাজের সময়সূচী

অনেকেই কর্মসূত্রে কিংবা জীবন পরিচালনার জন্য মালয়েশিয়ায় বসবাস করে থাকেন। ফলে তাদের কে সে দেশের সময়সূচি অনুযায়ী জীবন পরিচালনা করতে হয়। অনেক সময় তাদের সে দেশের সময়সূচি সম্পর্কে বুঝতে অসুবিধা হয়। আজকে আমরা সে জন্যই নিয়ে এসেছি আমাদের এই পোস্টটিতে মালয়েশিয়ার নামাজের সময়সূচী সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে মালয়েশিয়ার সময়সূচি অনুযায়ী পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী সম্পর্কে আলোচনা করব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মালয়েশিয়ায় নামাজের সময়সূচী সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট টি আপনার মালয়েশিয়া প্রবাসী মুসলিম বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে মালয়েশিয়ার নামাজের সময়সূচী সম্পর্কিত পোস্ট টি তুলে ধরা হলো:

Pray Time
Fajr 06:06
Sunrise 07:17
Dhuhr 13:20
Asr 16:24
Maghrib 19:23
Isha 20:53

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button