ইসলামিক

যশোর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে পবিত্র রমজান মাসের আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই পোস্ট। আমাদের আজকের বৃষ্টি হচ্ছে যশোর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৪ এর নতুন ক্যালেন্ডার নিয়ে। আশা করি আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের সবাইকে পবিত্র রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই ক্যালেন্ডার টি অনুযায়ী আপনারা রোজা রাখলে আপনার রোজা পরিপূর্ণতা লাভ করবে।

রোজা প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের উপর ফরয করা হয়েছে। রোজার মাধ্যমে আল্লাহ তাআলা আমাদের সবার জীবনে সফলতা দান করে। রোজার মাধ্যমে আমরা মহান আল্লাহ তায়ালার নৈকট্য লাভ করতে পারি। রোজা প্রতিটি সুস্থ স্বাভাবিক মুসলিমের উপর ফরজ করা হয়েছে। রোজা রাখা কারণে আমরা মহান আল্লাহ তায়ালার সান্নিধ্য লাভ করতে পারি। রোজা পালন করার মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারি। রোজা পালন করার মাধ্যমে মহান আল্লাহ তায়ালা আমাদের সকলের জীবনের সমস্ত গুনাহ মাফ করে দেন। এই মাসের ইবাদতের সওয়াব আমাদের জীবনে গভীরভাবে প্রভাব ফেলে। তাই আমাদের সকলের উচিত রমজান মাসে উত্তমরূপে সিয়াম পালন করা।

যশোর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

রমজান মাসের সিয়াম পালন করার জন্য আমাদের রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি উপর গুরুত্ব আরোপ করতে হবে। সঠিক সময়সূচী ছাড়া কোন কাজে পূর্ণতা লাভ করতে পারে না। রমজান মাসে পরিপূর্ণভাবে সিয়াম পালন করার জন্য আমাদের প্রয়োজন একটি সেহরি ও ইফতারের সঠিক সময় সূচির ক্যালেন্ডার এর। এজন্য আমি আজ আপনাদের মাঝে যশোর জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২৩ সম্পর্কিত একটি ক্যালেন্ডার নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার ক্যালেন্ডার টি যশোর জেলার মুসলিম ভাই-বোনদের সেহরি ও ইফতারের সঠিক সময়ে দানে সাহায্য করবে। নিচে যশোর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ এর ক্যালেন্ডার টি প্রকাশ করা হলো:

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫৫ am ৫:০১ am ৬:১৫ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫৪ am ৫:০০ am ৬:১৫ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৫৩ am ৪:৫৯ am ৬:১৬ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৫২ am ৪:৫৮ am ৬:১৬ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৫১ am ৪:৫৭ am ৬:১৭ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৫০ am ৪:৫৬ am ৬:১৭ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৭ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৮ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৮ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৮ pm

রমজান মাসের পবিত্রতায় আপনাদের সারা জীবন পবিত্র হয়ে উঠুক এই প্রার্থনা করি আমি মহান আল্লাহ তায়ালার কাছে। আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button