ইসলামিক

রংপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুরা সবাইকে আমাদের ওয়েব সাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। বন্ধুরা আজকে আমরা আপনাদের মাঝে রংপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩  নিয়ে পোস্ট করব আশা করি আপনাদের সবার ভালো লাগবে।বন্ধুরা বছর ঘুরে আবারো আমাদের মাঝে উপস্থিত রয়েছে পবিত্র মাহে রমজান। পবিত্র রমজান মাস মুসলিম জাতির জীবনে গুরুত্বপূর্ণ একটি মাস। এ মাস এর উছিলা করে আল্লাহ তাআলা সমস্ত মুসলিম জাতিকে ক্ষমা করে দেন। রমজান মাস আমাদের জীবনে সাফল্য ও সমৃদ্ধি নিয়ে আসে। রমজান মাসে রোজা রাখার মাধ্যমে আমাদের অন্তরে কোমলতা বিরাজ করে।

এ মাস আমাদের ঈমানী শক্তি প্রখর ও মজবুত করে তোলে। রমজান মাসে রোজা রাখার মাধ্যমে আমাদের অন্তর মহান আল্লাহর ভয়ে সর্বদা অনুগত থাকে। এ মাস অত্যন্ত পবিত্র একটি একটি মাস। এ মাসের ইবাদত আল্লাহ তাআলার কাছে সবচেয়ে প্রিয়। এ মাসে সারা বিশ্বের মুসলিম জাতি তাকওয়া অর্জনের জন্য রোজা পালন করে থাকে। রমজান মাসে রোজা পালনের জন্য সেহরি খাওয়া গুরুত্বপূর্ণ একটি বিষয়। সময় মতো সেহরি খাওয়ার জন্য দরকার সঠিক সময়সূচী। তাই তো আজ আমি আপনাদের মাঝে রংপুর জেলার সেহরি ও ইফতারের এর সময়সূচী ২০২৪ এর ক্যালেন্ডার টি প্রকাশ করতে যাচ্ছি। আমার ক্যালেন্ডার টি তে আপনি রোজার শুরু হতে শেষ অবধি রমজানের সেহরির সঠিক সময়সূচি সম্পর্কে জানতে পারবেন। নিচে রংপুর জেলার সেহরির সময়সূচি ২০২৪ এর ক্যালেন্ডার টি তুলে দেওয়া হলো|

রংপুরের আজকের ইফতারের সময়

রংপুর থেকে চারা রামাযান মাসে সিয়াম পালন করছেন তাদের রমজানের সময় সূচির পাশাপাশি প্রতিদিনের ইফতারের সময়সূচি প্রয়োজন হয়ে থাকে। এক্ষেত্রে আমরা আজকের ইফতারের সময় দিয়ে আপনাদের সহযোগিতা করব এখান থেকে আপনি প্রতিদিন এই প্রতিদিনের সেহরি ও ইফতারের সময়সূচি জানতে পারবেন আমরা আলাদা ভাবে ছোট্ট একটি ছকের মাধ্যমে এই তথ্য দিয়ে সহযোগিতা করব আশা করছি আপনারা প্রতিদিন আমাদের ওয়েবসাইটের সাথে থেকে প্রতিদিনের তথ্যগুলো সংগ্রহ করবেন পাশাপাশি অন্যকে এ বিষয়ে জানার জন্য আমাদের ওয়েবসাইটটি শেয়ার করতে পারেন।

রংপুর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

পাঠক বন্ধুরা আপনারা যারা অনলাইনে রংপুর জেলার ইফতারের সময়সূচি ২০২৪ নিয়ে অনুসন্ধান করে যাচ্ছেন। তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। এখানে আমরা আপনাদের জন্য রংপুর জেলার ইফতারের সময়সূচি ২০২৪ সম্পর্কিত ক্যালেন্ডারে তুলে ধরবো। আশা করি আমার ক্যালেন্ডারটি আপনাদেরকে ইফতারের সঠিক সময়সূচী জানতে সাহায্য করবে। আমার ক্যালেন্ডার টি আপনার নিজের পাশাপাশি বন্ধুদের মাঝে ও শেয়ার করতে পারবেন। নিচে রংপুর জেলার ইফতারের সময়সূচী ২০২৪ ক্যালেন্ডার টি প্রকাশ করা হলোঃ

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫৬ am ৫:০২ am ৬:১৩ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫৫ am ৫:০১ am ৬:১৩ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৫৪ am ৫:০০ am ৬:১৪ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৫৩ am ৪:৫৯ am ৬:১৪ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৫২ am ৪:৫৮ am ৬:১৫ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৫১ am ৪:৫৭ am ৬:১৫ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৫০ am ৪:৫৬ am ৬:১৫ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৬ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৬ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৬ pm

বন্ধুরা রমজান মাস মুসলিমদের জীবনে একটি ফজিলতপুর্ন মাস। এ মাস সারা বিশ্বের মুসলিম জাতির জীবনের সবচেয়ে বড় পাওয়া। তাই আমাদের সবাইকে রমজান মাসে দৃঢ়ভাবে আল্লাহর ইবাদতে মগ্ন থাকতে হবে। তাহলেই আমরা দুনিয়া ও আখিরাতে সফলতা লাভ করতে পারবো ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button