উক্তি

শখ ও শৌখিনতা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

আসসালামু আলাইকুম সবাইকে আমাদের ওয়েব সাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই পোস্ট। আমাদের আজকের এই পোস্ট টি হচ্ছে শখ ও শৌখিনতা নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট। অর্থাৎ আমরা আজকে আপনাদের মাঝে শখ ও শৌখিনতা নিয়ে বেশ কিছু উক্তি আপনাদের মাঝে তুলে ধরবো। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে শখ ও শৌখিনতা সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবেন। আমরা আজকে আমাদের এই উক্তি গুলো বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। আপনারা শখ ও শৌখিনতা নিয়ে উক্তি গুলোর পাশাপাশি শখ ও শৌখিনতা সম্পর্কে সুস্পষ্ট ভাবে ধারণা লাভ করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের সবার ভালো লাগবে।

শখ ও শৌখিনতা শব্দ দুটি একটি অপরটির পরিপূরক। সাধারণত কোনো কিছুর প্রতি অধিক ইচ্ছা পোষণ করাকে শখ বলা হয় আর শৌখিনতা বলতে সাধারণত আধুনিকতা কে বোঝায়। শখ মানুষের মনের ভেতর জমানো কিছু ইচ্ছা যা মানুষকে প্রতিনিয়ত ভাবায়। পৃথিবীতে এমন কোনো মানুষ খুঁজে পাওয়া যাবে না যে মানুষের নিজস্ব কোন শখ বা ইচ্ছা থাকেনা। পৃথিবীতে এক একটি মানুষের একেক রকম শখ রয়েছে। কারো বা বাগান করার শখ রয়েছে আবার কারো কারো ঘুরতে যাওয়ার শখ রয়েছে।আর শৌখিনতা মানুষের মনের চাকচিক্যের রুপ। মানুষ বিভিন্নভাবে শৌখিন হতে পারে। অনেক মানুষ আছেন যারা পোশাক পরিচ্ছদের মাধ্যমে শৌখিন হতে চান আবার অনেকে কথা বার্তায় মাধুর্যতা এনে শৌখিন হতে চায়। প্রতিটি মানুষের জীবনেই শৌখিনতার প্রভাব রয়েছে। শুধুমাত্র মানুষ ও প্রদান ভেদে শৌখিনতার পার্থক্য দেখা যায়।

শখ ও শৌখিনতা নিয়ে উক্তি

পাঠক বন্ধুরা আমরা এখানে আপনাদের মাঝে শখ ও শৌখিনতা নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরবো। আমাদের আজকের এই শখ ও শৌখিনতা নিয়ে উক্তি গুলো সংগ্রহ করার মাধ্যমে আপনারা শখ ও শৌখিনতা সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই শখ ও শৌখিনতা নিয়ে উক্তি গুলো সংগ্রহ করলে আপনাদের কে শখ ও শৌখিনতার প্রতি আগ্রহ প্রদান করতে সাহায্য করবে। আপনি চাইলে আমাদের এই উক্তি গুলো আপনার বন্ধু বান্ধব ও প্রিয় জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে আপনার বন্ধু বান্ধব ও প্রিয় জনেরা শখ ও শৌখিনতার প্রতি অধিক যত্নশীল হয়ে উঠবে। নিচে আমাদের শখ ও শৌখিনতা নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

সময়, ইনকাম এবং আপনি কতটা সক্রিয় এ তিনটি বিষয়ের উপর নির্ভর করে আপনি কতটা শৌখিন।
— টিম ফেরিস

যদি সত্যিই বড় কিছু করতে চান তবে অজুহাত নামক শৌখিনতা থেকে নিজেকে দূরে রাখুন।
— রবার্ট কিয়োসাকি

লাইব্রেরি কখনো শৌখিনতা হতে পারে না, বরং এটা প্রয়োজনীয়তার অন্তর্গত।
— হেনরি ওয়ার্ড বিচার

শৌখিনতা মানে আমার কাছে এটা নয় যে দামী জিনিস কিনতে হবে বরং শৌখিনতা মানে এটাই দাঁড়ায় যে আপনার যা আছে তা নিয়েই যেন আপনি ভালো করে চলতে পারেন।
— অস্কার ডি লা রেন্টা

জিনিসের মূল্যের মধ্যে কখনোই শৌখিনতা লুকিয়ে থাকে না। বরং তার মধ্যে অশ্লীলতা না থাকাটাই শৌখিনতার পরিচায়ক।
— কোকো চ্যানেল

আসল শৌখিনতা হলো সেটাই যখন আপনি কোনো কিছুর মূল্য বোঝেন এবং তা উপভোগ করার জন্য আপনার হাতে পর্যাপ্ত পরিমাণ সময় থাকে।
— জি ব্রুস বয়ার

শৌখিনতা হলো সেই প্রয়োজনীয়তা যার শুরুটা হয় সব প্রয়োজনীয়তা মিটে গেলে।
— কোকো চ্যানেল

শৌখিনতা থেকে বেড়িয়ে এসে জীবনটাকে একবার উপভোগ করুন কেননা এটাই প্রকৃত জীবন।
— সংগৃহীত

সবচেয়ে বড় শৌখিনতা হলো নিজেকে সব কিছু থেকে মুক্ত করে দেয়া।
— মানোলো ব্লাহনিক

পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইট টি ফলো করার জন্য আমাদের ওয়েব সাইটের পক্ষ হতে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। আরো নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button