স্টাটাস

শিউলি ফুল নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস, উক্তি, ছবি, ছন্দ ও কবিতা

শিউলি ফুল নিয়ে ক্যাপশন, স্ট্যাটাস, উক্তি, ছবি, ছন্দ ও কবিতা: ছোট ছোট সাদা সাদা ফুলের সমাহার হচ্ছে শিউলি ফুল। যার ম্রিয়মান ঘ্রাণে প্রতিটি মানুষ আকর্ষিত হয়ে যায়। আজকে আমরা আপনাদের মাঝে সেই শিউলি ফুল নিয়েই আলোচনা করব। আপনারা আমাদের আলোচনা থেকে শিউলি ফুল নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের এই পোস্টটিতে আমরা আপনাদের জন্য সুন্দর সুন্দর শিউলি ফুল নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করেছি। যা আমাদের ওয়েবসাইটে আপনাদের জন্য প্রকাশ করা হয়েছে। তাই আপনারা যারা শিউলি ফুল নিয়ে ক্যাপশন গুলো সম্পর্কে খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে শিউলি ফুল নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করুন। আশা করছি আমাদের আজকের শিউলি ফুল নিয়ে ক্যাপশন গুলো আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

পৃথিবীতে হাজারো বিচিত্র রকমের ফুলের সমাহার রয়েছে। ফুল নিজস্ব রূপ রস গন্ধ নিয়ে প্রকৃতির মাঝে ফুটে থাকে। ফুল মানুষের জন্য নিজের সবটুকু বিসর্জন দিয়ে একসময় ঝরে যায়। পরিকল্প সময়ে প্রকৃতির মাঝে বিচরণ ঘটালেও মানুষের জীবনে এটি ব্যাপক পরিমাণে উপকার সাধন করে থাকে। মানুষের ব্যক্তিগত জীবন থেকে সামাজিক জীবন পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে ফুলের ব্যবহার রয়েছে। বর্তমান সময়ে বিভিন্ন রকম ফুল দ্বারা মানুষ তাদের জীবিকা নির্বাহ করছে। অনেক ফুল দিয়ে বিভিন্ন রকম ওষুধপত্র তৈরি করা হচ্ছে। ফুল সব থেকে বেশি পরিমাণে ব্যবহার করা হয় মেয়েদের প্রসাধনী তৈরিতে। কেননা ফুল ছাড়া কোন প্রসাধনী তৈরি করা সম্ভব নয়। ফুল মানুষকে বিভিন্ন রকম ভাবে সাহায্য করে থাকে। এর রূপ রস গন্ধ দিয়ে যেমন প্রকৃতিকে ভরপুর করে তোলে ঠিক তেমনি এর গুণ দ্বারা এটি মানুষকে উপকার করে থাকে। প্রকৃতির ভারসাম্য রক্ষায় ফুলের অবদান অপরিসীম।

শিউলি ফুল নিয়ে ক্যাপশন

পৃথিবীতে মনমুগ্ধকর সুবাস সমৃদ্ধ ফুল গুলোর মধ্যে অন্যতম একটি ফুল হচ্ছে শিউলি ফুল। যার মাতোয়ারা ঘ্রাণ সকলকে মুগ্ধ করে তোলে। এই ফুল মানুষ বিভিন্ন কাজে ব্যবহার করে থাকে। শিউলি ফুলের অপরূপ সৌন্দর্য ও সুবাস এর কারণে অনেকের কাছে এটি খুব পছন্দের হয়ে থাকে। অনেকেই আবার শিউলি ফুলের সুন্দর সুন্দর ক্যাপশন গুলো সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করে বেড়ায়। আমরা আজকে এসব ভেবেই নিয়ে এসেছি শিউলি ফুল নিয়ে বেশ কিছু ক্যাপশন। আমরা শিউলি ফুল নিয়ে সুন্দর সুন্দর ক্যাপশন গুলো দ্বারা আমাদের আজকের এই পোস্টটি খুব সুন্দর ভাবে সাজিয়েছি। আপনারা আমাদের ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে শিউলি ফুল নিয়ে সুন্দর সুন্দর ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন। আমাদের আজকের এই ক্যাপশন গুলো দিয়ে আপনি আপনার ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন রকম স্ট্যাটাস দিতে পারবেন। নিচে শিউলি ফুল নিয়ে ক্যাপশন গুলো তুলে দেওয়া হলো:

আমার শিউলি ফুলের ডালে তোমার আসা যাওয়া
আমার একরঙা এই ভোরে বসন্ত ফিরে চাওয়া।
তোমার রাত জাগা ফুলগুলো আমায় ভালবাসে
তোমার একলা সন্ধ্যেবেলায় জোনাকিরা সব ভাসে।

শিউলি, টকটকে লালের চারিধারে শুভ্র খাম
শিউলি ফুল মানে ভালোবাসার আরেক নাম
শিউলি ফুল ঝরে, তোমার দু- চোখ জুড়ে
শিউলি তলার উঠোন, সুগন্ধি মাখা ভোর

একটা সুতোয় শিউলি ফুল গেঁথে দিলে
লুকিয়ে রেখো তোমার বুকের তিল
তারপরে কেউ কান্না ভুলে গেলে
দেখিয়ে দিয়ো আমার প্রিয় ঝিল।

এক আকাশ ভর্তি শিউলি এনে দিব
আমাকে কি ভালোবাসবে?
দু- চোখ বোজা প্রেমের জন্য
ঠোঁট কাটা বৃষ্টি খুব দরকার৷

তুমি আমার চোখে লালরঙা
ঐ স্নিগ্ধ শিউলি ফুল
মেঘের কোলে রোদ উঠেছে
এলোমেলো তোর চুল।

পেঁজা মেঘের আকাশ আমারে চেনে
শিউলি ফুলের পাপড়ি গুলো আমায় দেখে
সাদা আকাশে কালো মেঘ আর
সাদা ফুলে টকেটকে কমলার রেশ
আমায় তোমার কথা ভাবায় বেশ৷

শিউলি ফুল নিয়ে স্ট্যাটাস

খুবই জনপ্রিয় একটি ফুল আছে শিউলি। অন্যান্য ফুলের তুলনায় অনেক বেশি জনপ্রিয় ছোট্ট এই সুন্দর দেখতে ফুলটি। এই ফুলের বিশেষ কিছু গুণাবলী রয়েছে যেগুলোর উপর ভিত্তি করে মানুষের মনে জায়গা করে নিয়েছে এই ফুল। আর আজকের আলোচনায় আমরা এই ফুলকে কেন্দ্র করে উক্তি স্ট্যাটাস ক্যাপশন এর পাশাপাশি ফুলের সুন্দর কিছু ছবি দিয়ে আপনাদের সহযোগিতা করব তবে এ পর্যায়ে আমরা ফুলটির কিছু স্ট্যাটাস দিয়ে আপনাদের সহযোগিতা করার আগ্রহ নিয়েছি। সুতরাং আমাদের সাথে থেকে সুন্দর এই ফুলটি সম্পর্কে সুন্দর সুন্দর কিছু স্ট্যাটাস সম্পর্কে জানুন। বেশ কয়েকটি স্ট্যাটাস আপনাদের মাঝে তুলে ধরা হবে সেখান থেকে নির্বাচিত সেরা স্ট্যাটাস ব্যবহার করতে পারেন আপনার প্রয়োজনীয় ক্ষেত্রে।

শিউলি ফুলের মতো সুরভিত অঙ্গ
সবুজ পাতার মতো প্রাণবন্ত তোমার চোখ
কাঠগোলাপের ন্যায় মায়া মায়া মুখখানা
তোমার পায়ের আওয়াজ আমার বড্ড চেনা

শিউলি ফুল, শিউলি ফুল
সে তো ক্ষণিকের ফুল
প্রেম মানে ভুল,
এমনই ভুল, রবে নাকো ফুল।

তুমি আমার নও তো সুখ,
তুমি সুখের বেদনা
সব স্বপ্নের রঙ হয় না তো
শিউলি ফুলের মতো লালরঙা।

তোমরা দেখছো যে ফুল
সে আসল ফুল নয়
সে ঝরা শিউলির মাঝে মরে গেছে
সে মৃত প্রেমিকের নিঃশ্বাস গোনে

সাধারণত শিউলি ফুল কেউ খোঁপায় পড়ে না
কিন্তু তুমি পড়ো, আমার জন্য পড়ো
এজন্যই তোমাকে ভালোবাসি
তবে আজ হউক শিউলি ফুলের মালায় বানভাসি।

তোমার ঠোঁটে তৃষ্ণা ছিল
কপালে ছিল কাল টিপ
আঁধার তোমাকে নেভাবে কিভাবে
শিউলি ফুলের মালা জড়িয়েছো নিজের স্বভাবে১৩.
তুমি এসেছিলে সেই রাতে
ভোর হতে বেশি দেরি নেই
শিউলি ফুলের সুবাস ছিল আরও কিছুক্ষণ
আমার নিঃশ্বাসগুলো নিঃশব্দে খুঁজেছে শিহরণ

শিউলি ফুলের ছবি

অনলাইনে বহুল অনুসন্ধান হয়ে থাকে এই ফুলের ছবি। তবে অনুসন্ধানের উপর ভিত্তি করে এর ব্যবহার খুবই কম। যাই হোক আমরা হয়তো ব্যবহারের বিষয় সম্পর্কে জানিনা তবে যারা ছবিগুলো অনুসন্ধান করেছেন ডাউনলোড করার উদ্দেশ্যে তারা আমাদের আলোচনার সাথে থাকে সুন্দর সুন্দর কিছু ছবি সংগ্রহ করতে পারেন। ফুলটি সুন্দর হওয়ায় অনলাইনে অনেক ছবি লক্ষ্য করা যায় তবে সেখান থেকে নির্বাচিত সেরা ছবি তুলে ধরার আগ্রহ নিয়ে আমরা দীর্ঘ সময় অনলাইনে ব্যয় করেছি এর ফলে যে কয়েকটি ছবি নির্বাচন করেছি সেখান থেকে হয়তো কোন একটি ছবি আপনার ভালো লাগবে আপনাদের ভালো লাগার জন্য সেরা সুন্দর ছবিগুলো নির্বাচন করার চেষ্টা করেছি আমরা।

শিউলি ফুল
শিউলি ফুল
শিউলি ফুল
শিউলি ফুল
শিউলি ফুল
শিউলি ফুল
শিউলি ফুল
শিউলি ফুল
শিউলি ফুল
শিউলি ফুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button