পরীক্ষা

ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবেদন করার নিয়ম ২০২৩

ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবেদন করার নিয়ম: প্রিয় ভিউয়ার্স আপনাদের সকলের প্রতি আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের আলোচনা। আমরা আমাদের আলোচনা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবেদন করার নিয়ম সম্পর্কিত বিস্তারিত সকল তথ্য। আজকের আলোচনার মাধ্যমে আমরা আপনাদেরকে ষষ্ঠ শ্রেণীর ভর্তির আবেদন করার নিয়ম গুলো সম্পর্কে জানাবো। অনেকেই অনলাইনে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবেদন করার নিয়ম গুলো সম্পর্কে সঠিকভাবে জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে থাকে আজকে আমরা তাদের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবার আর নিয়ম সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করলে সে সকল ধরনের তথ্য সংগ্রহ করতে পারবেন। আশা করি আমাদের আজকের আলোচনার মাধ্যমে আপনারা উপকৃত হবেন।

শিক্ষা প্রতিটি মানুষের জীবনের মৌলিক একটি অধিকার। এটি তার ব্যক্তি জীবন থেকে শুরু করে পারিবারিক জীবন সামাজিক জীবনের রাষ্ট্রীয় জীবনের প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পৃথিবীতে মানুষ সকল ক্ষেত্রে থেকে শিক্ষা গ্রহণ করে থাকে। শিক্ষা গ্রহণ করার জন্য নির্দিষ্ট কোন বয়সের প্রয়োজন হয় না। শিক্ষার প্রধান একটি অংশ হচ্ছে প্রাতিষ্ঠানিক শিক্ষা। এই শিক্ষা সাধারণত কয়েক পর্যায়ে সম্পন্ন হয়ে থাকে যেমন প্রাথমিক শিক্ষা মাধ্যমিক শিক্ষা ও উচ্চ মাধ্যমিক শিক্ষা। প্রাথমিক শিক্ষা বা প্রাথমিক শিক্ষা পর্যায়ে সাধারণত প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত সীমাবদ্ধ হয়ে থাকে। মাধ্যমিক শিক্ষা ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত অর্থাৎ এসএসসি পরীক্ষার উত্তীর্ণ লাভের মাধ্যমে সম্পন্ন হয়। আবার উচ্চমাধ্যমিক শিক্ষা শুরু হয় কলেজ জীবন থেকে মাস্টার্স শিক্ষাবর্ষ থেকে সমাপ্ত হয়। একজন মানুষকে স্বশিক্ষায় শিক্ষিত করে তোলার জন্য প্রতিটি শিক্ষা স্তরের শিক্ষা গ্রহণের প্রয়োজনীয়তা রয়েছে।

ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবেদন করার নিয়ম ২০২৩

অনেকে অনলাইনে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবেদন করার নিয়ম গুলো সম্পর্কে অনুসন্ধান করতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকে। আমরা আজকে তাদের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবেদন করার নিয়ম সম্পর্কিত একটি পোষ্ট। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবেদন করার যাবতীয় নিয়ম সম্পর্কে সুস্পষ্টভাবে জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা নিয়মগুলো সংগ্রহ করে আপনার পরিচিত সকল শিক্ষার্থীর মাঝে শেয়ার করে দিতে পারবেন। এমনকি আপনি আপনার সোশ্যাল মিডিয়াতে সকলের উদ্দেশ্যে আমাদের আজকের এই পোস্টটি শেয়ার করতে পারবেন। নিচে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির আবেদন করার নিয়ম সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

২০২২ খ্রিষ্টাব্দের সরকারি-বেসরকারি স্কুল ভর্তি আবেদন গ্রহণ করা হবে অনলাইনে। টেলিটক এই আবেদন প্রক্রিয়া গ্রহণ ও লটারির ভিত্তিতে ফলাফল প্রকাশ করবে।

শিক্ষা অধিদপ্তরের ১৬ নভেম্বরের এক বিজ্ঞপ্তিতে ভর্তি আবেদন গ্রহণ, লটারির ফলাফল প্রদান ও ভর্তির সময়সূচি নির্ধারণ করেছে।

অনলাইনে স্কুল ভর্তির আবেদন গ্রহণ শুরু হবে ২৫ নভেম্বর সকাল ১১:০০ টা হতে।

ভর্তির আবেদন গ্রহণ করা হবে ৮ ডিসেম্বর ২০২৩ খ্রি. তারিখ বিকাল ৫:০০ টা পর্যন্ত।

সরকারি স্কুল ভর্তির লটারি ১৫ ডিসেম্বরে ২০২৩ খ্রি. তারিখে আয়োজন করা হবে।

সারা দেশের সকল সরকারি স্কুলের ভর্তির অনলাইন প্রক্রিয়া পরিচালনা করবে টেলিটক কর্তৃপক্ষ।

ভর্তি আবেদন গ্রহণের জন্য, টেলিটকের ওয়েবসাইট ঠিকানা প্রকাশ করা হয়েছে।

অনলাইনে ভর্তি আবেদনের ফরম পূরণের ঠিকানা: http://gsa.teletalk.com.bd

২০২২ সালের স্কুল ভর্তি আবেদনের জন্য ১১০ টাকা নির্ধারণ করা হয়েছে (পাঁচটি স্কুলে আবেদন)।

অনলাইনে ভর্তি আবেদন ফরম পূরণের প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানুন নিচের যুক্ত ভর্তির নীতিমালা ও আবেদন ফরম পূরণের নির্দেশাবলী থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button