অ্যাসাইনমেন্ট

সপ্তম শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

সপ্তম শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

সপ্তম শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ আপনি কি সপ্তম (৭ম) শ্রেণির ৮ম সপ্তাহের চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ (৮ম সপ্তাহ) সন্ধান করছেন? আপনি সঠিক জায়গায় চলে আসছেন কারণ আমরা এখানে সপ্তম (৭ম) শ্রেণির ৮ম সপ্তাহের চারু ও কারুকলা এসাইনমেন্ট সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন।

তারপরে একটি এসাইনমেন্ট তৈরি করা আপনার পক্ষে সুবিধাজনক হবে। সপ্তম (৭ম) শ্রেণির ৮ম সপ্তাহের চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট এসাইনমেন্টের উত্তর আমরা প্রতিটি বিষয়ের জন্য ধাপে ধাপে এখানে আলোচনা করেছি। সুতরাং আপনি এখান থেকে আমাাদের ওয়েব সাইটে dailyinfobd.com আপনার শ্রেণীর সমস্ত বিষয়ের উত্তর সংগ্রহ করতে পারেন। নীচে আপনার উত্তর দেওয়া আছে।

আপনি যদি ৮ম সপ্তাহের সপ্তম শ্রেণির চারু ও কারুকলা স্টাডিজ নিয়োগের সন্ধান করছেন, আমরা আপনার জন্য এখানে আছি বিশেষজ্ঞের সহায়তায় আমরা শিক্ষার্থীদের জন্য সর্বোত্তম চারু ও কারুকলা উত্তর সরবরাহ করি। আপনার অ্যাসাইনমেন্টটি সম্পূর্ণ করতে, আমাদের প্রদত্ত উত্তর আপনাকে আপনার একটি লেখার ক্ষেত্রে অনেক সহায়তা করবে। প্রতিটি প্রশ্নের উত্তর বিবরণ এবং ভাল মার্ক পাওয়ার জন্য সেরা। সপ্তম শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

ক্লাস সপ্তম চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কিত সকল তথ্য আমাদের এখানে বিস্তারিত আকারে আলোচনা করা হয়েছে। সুতরাং আপনি যদি চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কিত কোন তথ্য জানতে চান, তাহলে আমাদের পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব ভালভাবে পড়ুন। তাহলে আশা করা যায় ক্লাস সপ্তম চারু ও কারুকলা এসাইনমেন্ট সম্পর্কে সকল তথ্য আপনি আমাদের এই পোস্ট থেকে জানতে পারবেন।

click: ফেসবুক আইডি হ্যাক হলে কী করবেন? ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পরে করনীয়।

যে যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমি বলতে পারি যে, ক্লাস সপ্তম এর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

Contents hide
উত্তর

সপ্তম শ্রেণি চারু ও কারুকলা ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

সপ্তম শ্রেণি চারু ও কারুকলা ৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

নির্ধারিত কাজ -২

দ্বিতীয় অধ্যায়:
চিত্রকলা সর্বকালে সব মানুষের ভাষা

পাঠ-১

ঘর-বাড়ি, গাছ-পালাসহ এমন একটা দৃশ্য পেন্সিল বা রং পেপিল/পযাস্টেলের মাধ্যমে আঁক যা দেখে সবাই বুঝতে পারে এটা তােমার দেখা কোন গ্রাম বা মহল্লা।

উত্তর


নির্দেশনাঃ পাঠ্যপুস্তকের শেষে দেয়া দৃশ্য, পারিপার্শ্বিক অনুষঙ্গ প্রয়ােজনবােধে ইন্টারনেটের ব্যবহার।

নমুনা ছবি-১ (পেন্সিলে আঁকা গ্রামের ছবি)

সপ্তম শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

 

ছবির বিবরণঃ এই ছবিটি সাধারণ পেন্সিলে অংকন করা হয়েছে। এখানে একটি গ্রাম্য চিত্র | তুলে ধরা হয়েছে। এই ছবিতে দেখা যাচ্ছে একটি রাস্তার পাশে বসবাস করা কয়েকটি পরিবারের বসবাসের চিত্র। এখানে রাস্তায় একটি গরুর গাড়ি চলছে, আর অপর পাশে | কয়েকটি পরিবারের ছােট ছােট ঘর দেখানাে হয়েছে। এখানে খালের একপাশে নারিকেল | গাছ আর অপর পাশে কয়েকটি পরিবারের ছােট ছােট ঘর দেখানাে হয়েছে। পাশে একটি নৌকা আছে।

 

আরো দেখুন-

সপ্তম শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

অষ্টম শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

৮ম সপ্তাহ- ষষ্ঠ শ্রেণি ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৬ষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

সপ্তম শ্রেণি গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৭ম সপ্তাহ

৭ম সপ্তাহ – নবম শ্রেণি গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

৭ম সপ্তাহ – নবম শ্রেণি রসায়ন বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

নবম শ্রেণি ভূগোল ও পরিবেশ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ |

৮ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | সকল শ্রেণি | সকল বিষয়

এসএসসি ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

২য় সপ্তাহের-এসএসসি বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

২য় সপ্তাহের-এসএসসি বিজ্ঞান অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

টেলিটক নতুন সিম অফার ২০২১ (Teletalk New SIM Offer 2021)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button