ট্রেন সময়সূচী

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ছুটির দিন টিকিট অফার তালিকা সম্পর্কিত সকল তথ্য সম্পর্কে জানতে আমাদের সাথে থাকতে পারেন আপনিও। আজকের আলোচনার মাধ্যমে আমরা এই সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির যাবতীয় বিষয় সম্পর্কে জানাবো আপনাদের। তবে বিস্তারিত সকল বিষয় সম্পর্কে জ্বালাবো না ভ্রমণের জন্য যে সকল বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে সেই সকল তথ্য উল্লেখ করা হবে আজকের আলোচনায়। সুতরাং আপনারা যারা সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ভ্রমণ করতে যাচ্ছেন এক্ষেত্রে ভ্রমণ সহযোগী তথ্যগুলো জানার প্রয়োজনীয়তা অনুভব করছে তারা আমাদের সাথে থেকে এই তথ্যগুলো সম্পর্কে জানতে পারেন।

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম চট্টগ্রাম থেকে ঢাকা যাত্রা করে থাকেন। সুতরাং আপনারা ট্রেনে ভ্রমণ করতে চাইলে ঢাকা থেকে চট্টগ্রাম অথবা চট্টগ্রাম থেকে ঢাকা এক্ষেত্রে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি বেছে নিতে পারেন। সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি হচ্ছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক পরিচালিত একটি অন্ত নগর ট্রেন। দীর্ঘদিন ধরে বাংলাদেশ রেলওয়ে পরিবারের সাথে সরাসরি সম্পৃক্ত রয়েছে এই ট্রেন। সুতরাং আপনারা যারা এই পথে ভ্রমণের জন্য এই ট্রেনটি নির্বাচন করতে যাচ্ছে তাদের সহযোগিতার লক্ষ্যে আজকের গুরুত্বপূর্ণ পুষ্টি নিয়ে এসেছি আপনাদের মাঝে মুক্ত আলোচনার মাধ্যমে আপনাদের ট্রেনটি ছুটির দিন ভাড়ার তালিকা সময়সূচিসহ বিস্তারিত সকল বিষয় সম্পর্কে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা জন্য উপস্থিত হয়েছি আজকের আলোচনায়।

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন বন্ধের দিন

ভ্রমণের জন্য অনেকেই সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি নির্বাচন করে থাকলেও সাপ্তাহিক ছুটির দিনগুলো না জানার কারণে সমস্যার সম্মুখীন হয়ে থাকে অনেকেই গুরুত্বপূর্ণ ক্ষেত্রে ট্রেনের টিকিট ক্রয় করতে গিয়ে এই বিষয় সর্ম্পকে জানতে পারেন ট্রেনটি সাপ্তাহিক ছুটিতে রয়েছে। তাইতো আজকের আলোচনায় আমরা আপনাদের জানাবো সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি বন্ধের দিন সম্পর্কে। বাংলাদেশ রেলওয়ে পরিবারের বেশির ভাগ ট্রেনগুলির সপ্তাহিক ছুটি রয়েছে। এই দিন ট্রেন চলাচল বন্ধ রাখেন এক্ষেত্রে অবশ্যই এই ছুটির দিন সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে এক্ষেত্রে আরেকটি বিষয় উপস্থাপন করছি আপনাদের মাঝে সেটি হচ্ছে ট্রেনটি দুই দিক থেকে যাত্রা শুরু মাধ্যমে দুই দিন বন্ধ থাকে অর্থাৎ ঢাকা থেকে ছাড়ার সময় বুধবার বন্ধ থাকে এবং চট্টগ্রাম থেকে ছাড়ার সময় মঙ্গলবার বন্ধ থাকেন। দুই দিক থেকে এই দুইদিন ব্যতীত সকল দিনেই ট্রেনটি নিয়মিত চলাচল করে থাকেন।

স্টেশনের নাম ছুটির দিন
ঢাকা টু চট্টগ্রাম বুধবার
চট্টগ্রাম টু ঢাকা মঙ্গলবার

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

এক্ষেত্রে আমরা সময়সূচির বিষয়ে সঠিক তথ্য দেওয়ার জন্য সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটির অফিশিয়াল ওয়েবসাইট পাশাপাশি ট্রেনের সাথে কর্মরত যে ব্যক্তিবর্গ রয়েছেন তাদের সাথে যোগাযোগের মাধ্যমে সঠিক তথ্য সংগ্রহ করতে সক্ষম হয়েছি তবে অফিশিয়াল ভাবে যে তথ্যগুলো প্রদান করা হয়েছে সেগুলো উপস্থাপন করব আপনাদের মাঝে সেই অনুযায়ী আমরা আজকের আলোচনায় সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের সময়সূচীর বিষয়ে একটি তালিকা তৈরি করেছি যা আপনাদের মাঝে উপস্থাপন করা হবে। ভ্রমণের ক্ষেত্রে অবশ্যই সময়সূচী সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে সময়সূচী ট্রেনে ভ্রমণ করলে নিরাপদ ভ্রমণের করা যায়। এছাড়াও অনেকেই সময় হিসেব করে যাত্রা করে থাকেন এক্ষেত্রে সময়সূচী তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ তাইতো আজকের আলোচনায় সময়সূচী দিয়ে সহযোগিতা করছি আপনাদের।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু চট্টগ্রাম বুধবার ০৭ঃ০০ ১২ঃ১৫
চট্টগ্রাম টু ঢাকা মঙ্গলবার ১৭ঃ০০ ২২ঃ১০

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি কি ভ্রমণের পূর্বে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে এক্ষেত্রে আজকের আলোচনা থেকে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানতে পারেন। বিভিন্ন ক্ষেত্রে ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে। এছাড়াও ট্রেনের রয়েছে আসনবিন্যাস অর্থাৎ কয়েক শ্রেণীর আসন রয়েছে এতে করে পূর্বেই ভাড়ার তালিকা সম্পর্কে জানা থাকলে আপনার জন্য উপযুক্ত আসনটি নির্বাচন করতে পারবেন এটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়, তাই গুরুত্বপূর্ণ এই তথ্য আপনাদের মাঝে অবশ্যই উপস্থাপন করার প্রয়োজন মনে করছি। নিচে আপনার প্রয়োজনীয় তথ্য ট্রেনের ভাড়ার তালিকা প্রদান করছে সুতরাং আপনারা যারা ভারতে থেকে সম্পর্কে জানতে এসেছেন তারা এখান থেকে জেনে নিতে পারেন।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৬০০ টাকা
স্নিগ্ধা ১০০০ টাকা
এসি সিট ১১০০ টাকা

সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের কেবিন ভাড়া

পাঠক বন্ধু আপনি কি জানেন সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের কেবিন ভাড়া সম্পর্কে ? না জেনে থাকলে আজকের আলোচনার মাধ্যমে অবশ্যই জেনে গেছেন গুপ্ত ভাড়ার তালিকা সম্পর্কে আলোচনার পরবর্তী সময়ে আমরা ভাড়ার একটি তালিকা প্রকাশ করেছি সেখান থেকে কেবিন ভাড়া সম্পর্কে জেনে গেছেন। আশা রাখছি আলোচনার মাধ্যমে আপনার ভ্রমণ সহযোগী সকল তথ্য জেনে গেছেন। ভ্রমণের ক্ষেত্রে নিজের জিনিসপত্র গ্রুপ তোর সাথে রাখবেন এ ক্ষেত্রে দুর্ঘটনা থেকে এড়িয়ে থাকতে পারবেন। সুতরাং প্রয়োজনীয় জিনিসপত্র সাথে রেখে নিরাপত্তা নিশ্চিত করুন।

এসি সিট ১১০০ টাকা| স্নিগ্ধা ১০০০ টাকা| শোভন চেয়ার ৬০০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button