অ্যাসাইনমেন্ট

৭ম শ্রেণীর কর্ম ও জীবন মুখী অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

৭ম শ্রেণীর কর্ম ও জীবন মুখী অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

অনেকেই আছেন যারা সপ্তম শ্রেণি কর্ম ও জীবনমুখী শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট উত্তর জানার জন্য ইন্টারনেটে অনুসন্ধান করছেন। তাদের জন্য আজকের এই পোস্ট টা তুলে ধরা হয়েছে সপ্তম শ্রেণীর কর্ম ও জীবনমুখী শিক্ষা এসাইনমেন্ট সমাধান ২০২১। আমরা প্রত্যেক সপ্তাহের এসাইনমেন্ট সমাধান তৈরি করে থাকি। তাই আজকের এই পোস্ট থেকে খুব সহজেই সপ্তম শ্রেণীর কর্ম শিক্ষা এসাইনমেন্ট উত্তর জানতে পারবেন। বর্তমানে সকল শিক্ষার্থী ইন্টারনেটে সপ্তম শ্রেণীর কর্ম ও জীবন মুখী বিষয়ের এসাইনমেন্ট উত্তর জানার জন্য অনুসন্ধান করে। তাই আমরা চেষ্টা করেছি আজকের এই পোস্টে সপ্তম শ্রেণীর কর্ম ও জীবন মুখী অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করার জন্য।

click: ব্রণ দূর করার ঘরোয়া উপায় 2021

Contents hide

৭ম শ্রেণীর কর্ম ও জীবন মুখী অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

আজকের এই পোস্ট থেকে খুব সহজেই সপ্তম শ্রেণীর কর্মজীবন মুখে অ্যাসাইনমেন্ট সমাধান দেখতে পারবেন। আমরা অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা সপ্তম শ্রেণীর কর্ম ও জীবন মুখী অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করেছি। যার মাধ্যমে আপনারা ঘরে বসে সপ্তম শ্রেণীর কর্ম ও জীবন মুখী অ্যাপয়েন্টমেন্ট সমাধান তৈরি করতে পারেন। তাই আর দেরি না করে নিজে থেকে দেখে নিন সপ্তম শ্রেণীর কর্ম ও জীবনমুখী শিক্ষা এসাইনমেন্ট সমাধান।

৭ম শ্রেণীর কর্ম ও জীবন মুখী অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

সপ্তম শ্রেণী কর্ম ও জীবনমুখী শিক্ষা এসাইনমেন্ট উত্তর ২০২১

৫ম সপ্তাহের সপ্তম শ্রেণী কর্ম ও জীবনমুখী শিক্ষা এসাইনমেন্ট সমাধান তুলে ধরা হয়েছে আজকের এই পোস্টে। তাই আর দেরি না করে এই সপ্তাহের প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দেখে নিন। এবং এর মাধ্যমে আপনারা অতি সহজেই কর্ম ও জীবনমুখী শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট এ ভালো নাম্বার পেতে পারবেন। তাই আজকের এই পোস্ট থেকে দেখে নিন সপ্তম শ্রেণীর কর্ম ও জীবনমুখী শিক্ষা এসাইনমেন্ট সমাধান।

সভ্যতার বিকাশে কায়িক ও মেধা শ্রম উভয়ই গুরুত্বপূর্ণ

click: মাত্র ৩ মিনিটে হাত-পা ও পুরো শ’রীর ফর্সা করার কার্যকারী উপায়!

সপ্তম শ্রেণীর কর্ম ও জীবনমুখী শিক্ষা এসাইনমেন্ট প্রশ্নের সমাধান ২০২১

যারা সপ্তম শ্রেণীর কর্ম ও জীবনমুখী শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রশ্ন উত্তর জানতে চান। তারা খুব সহজেই আজকের এই পোস্টের মাধ্যমে সপ্তম শ্রেণীর কর্ম ও জীবন মুখী শিক্ষা এসাইনমেন্ট উত্তর জানতে পারবেন। তাই আজকে আমাদের এই পোষ্টের মাধ্যমে দেখে নিন সপ্তম শ্রেণীর কর্মজীবন মুখী শিক্ষা এসাইনমেন্ট সমাধান।

উত্তরঃ-মানুষ তার শারিরীক শক্তি দিয়ে কোনাে কাজে যে শ্রম দেয় তাই শারীরিক বা কায়িক শ্রম । সৃষ্টিকর্তা আমাদের শারীরিক কাজকর্ম করার জন্য বিভিন্ন অঙ্গ – প্রতঙ্গ দান করেছেন । এ সব ব্যবহার করে যে শ্রম দেয়া হয় তাই শারিরীক বা কায়িক শ্রম । জীবনে বেঁচে থাকার জন্য শারীরিক বা কায়িক শ্রমের গুরুত্ব অপরিসীম।

কায়িক শ্রমের ভূমিকা : কায়িক শ্রমের মাধ্যমে সভ্যতাকে গড়ে তুলেছেন , কামার , কুমার , তাঁতি , জেলেসহ আরও অনেকে । এরা নিজ নিজ কাজ করেন বলেই আমরা আরামদায়ক জীবন যাপন করতে পারি । কৃষক যদি কষ্ট করে ফসল না ফলাতেন তাহলে সবাই কী খেয়ে বেঁচে থাকত ? যদি দরজিরা পােশাক তৈরি না করতাে , তবে সবাই কী পরিধান করত ? তাই বলা যায় , বর্তমান সভ্যতার মূলে কায়িক শ্রম খুবই গুরুত্বপূর্ণ ।

মেধাশ্রম : – চিন্তা , ভাবনা , জ্ঞান ইত্যাদি ব্যবহার করে যখন কোনাে কাজ করা হয় , তাকে মেধাশ্রম বলে ।

click: ঢাকা টু গাইবান্ধা ট্রেনের সময়সূচী ও টিকেটের মূল্য

সর্বশেষ কথা

আমরা চেষ্টা করেছি প্রতিটি প্রশ্নের উত্তর সঠিকভাবে তুলে ধরার জন্য। আশা করি এর মাধ্যমে আপনারা সব কোন শ্রেণীর কর্মজীবন মুখী শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করতে পারবেন। তাই আজকের এই পোস্ট সবার সাথে বেশি বেশি শেয়ার করুন যাতে সবাই সপ্তম শ্রেণীর কর্ম ও জীবন মুখী শিক্ষা বিষয়ের অ্যাসাইনমেন্ট উত্তর তৈরি করতে পারে। সপ্তম শ্রেণীর সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

আরও দেখুনঃ 

সপ্তম (৭ম) শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট সমাধান ২০২১-(৩য় সপ্তাহ)

৮ম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান ২০২১ – ৪র্থ সপ্তাহ

৯ম শ্রেণীর রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ ( ৪র্থ সপ্তাহ )

নবম(৯ম) শ্রেণির গনিত এসাইনমেন্ট ২০২১-৩য় সপ্তাহের

নবম শ্রেণির উচ্চতর গণিত অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ৩য় সপ্তাহের

৭ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ২য় সপ্তাহের

ফরিদপুর জেলা পোস্ট কোড ও এরিয়া কোড

ঢাকা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

৯ম শ্রেণির ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১- (৪র্থ সপ্তাহ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button