অ্যাসাইনমেন্ট

৭ম-সপ্তম শ্রেণীর ১০ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য উত্তর- সমাধান

শরীর চর্চা ও সুস্থ জীবন

৭ম-সপ্তম শ্রেণীর দশম (১০ম) সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য উত্তর- সমাধান । আপনারা যারা ৭ম শ্রেণির এসাইনমেন্ট সমাধান খুঁজছেন। তাদের জন্য আজকের এই পোস্ট ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য এসাইনমেন্ট প্রশ্ন সমাধান দশম সপ্তাহের ২০২১ তুলে ধরা হয়েছে। আপনারা এখান থেকে ৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য সমাধান দশম সপ্তাহের দেখতে পারবেন। তাই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ুন এখান থেকে ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য অ্যাসাইনমেন্ট প্রশ্নের সমাধান পেয়ে যাবেন।

আমরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের ওয়েবসাইট থেকে ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য অ্যাসাইনমেন্ট সংগ্রহ করে নিচে সমাধান সহ তুলে ধরেছি । ৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য সমাধান দশম সপ্তাহ ২০২১ পেতে এই পোস্টটি অনুসরণ করুন ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য এসাইনমেন্ট প্রশ্ন মাধ্যমিক ও উচ্চশিক্ষার অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছ।৭ম শ্রেণি সহ সকল শ্রেনির সকল বিষয়ের এসাইনমেন্ট পেতে এই সাইটের সাথে থাকুন। ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য এর উত্তর দেখুন। ৭ম শ্রেণির  প্রশ্ন উত্তর সবাইকে পেতে হেল্প করুন।

Contents hide

৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য দশম (১০ম) সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

আপনি কি ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ের দশম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্নের সমাধান খুঁজছেন? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে ভিজিট করছেন। আমাদের ওয়েবসাইটে প্রতি সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রশ্ন সমাধান প্রকাশ করা হবে। আমরা অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ হতে এসাইনমেন্ট কার্যক্রম পরিচালনার জন্য নোটিশ প্রদান করা হয়েছে। এর প্রেক্ষিতে প্রতিটি বিদ্যালয়ের দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হয়েছে। ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট দেখুন।

৭ম-সপ্তম শ্রেণীর ১০ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা

যারা দশম সপ্তাহের জন্য ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য দশম সপ্তাহের উত্তর পেতে চান। তারা আমাদের আজকের এই পোস্ট থেকে ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য অ্যাসাইনমেন্ট এর উত্তর খুঁজে পাবেন। এখানে আমরা সবার জন্য ৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য উত্তর প্রশ্ন দেওয়া হয়েছে। তাই নিচের অংশ থেকে ৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য এসাইনমেন্ট সমাধান দেখে নিন।

৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

৭ম শ্রেণির শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

 

বিষয়ঃ শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য

এসাইনমেন্ট ক্রমঃ শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য

এসাইনমেন্ট প্রথম অধ্যায়ঃ শরীর চর্চা ও সুস্থ জীবন

  • শারীরিক সুস্থতায় সমাবেশের নিয়মাবলি প্রাত্যহিক ।
  • প্রাথমিক স্বাস্থ্যবিধির ধারণা ।
  • ব্যায়ামের প্রভাব •
  • অতিরিক্ত ব্যায়ামের কুফল •
  • সরঞ্জামবিহীন ব্যায়াম •
  • সরঞ্জামসহ ব্যায়াম ব্রতচারী ব্যায়াম বা লােকজ ব্যায়াম এডুকেশনাল জিমন্যাস্টিক

একদিন সকালে তুমি দেখলে তােমার প্রতিবেশি জব্বার খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছে । সে একজন ভালাে খেলােয়াড় তুমি জিজ্ঞাসা করলে জব্বার। তােমার কি হয়েছে ?

জার বলল – কলি ব্যায়াম করতে যেয়ে ব্যাথা পেয়েছি । তুমি পাঠ্যবইয়ের আলােকে জেনেছ অতিরিক্ত ব্যায়ামের ফলে শরীরের অনেক ক্ষতি সাধিত হয় । এ বিষয়ে ২০০ শব্দের একটি প্রতিবেদন তৈরি কর ।

খুব শীঘ্রই উত্তর দেওয়া হবে।

 

 

সর্বশেষ কথা

আমরা চেষ্টা করেছি আমাদের এই পোষ্টে ৭ম শ্রেণির  অ্যাসাইনমেন্ট তুলে ধরার জন্য। আশা করি এর মাধ্যমে আপনারা খুব সহজেই ৭ম শ্রেণির এসাইনমেন্ট উত্তর তৈরি করতে পেরেছেন।তাই আজকের এই পোস্ট আপনার বাকি বন্ধুদের সাথে শেয়ার করুন যাতে বাকিরাও ৭ম শ্রেণির অ্যাসাইনমেন্ট সমাধান করতে পারে। ৭ম শ্রেণির সকল সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button