অ্যাসাইনমেন্ট

৮ম শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২৪

৮ম শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২২

অষ্টম শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২৪ | ১১তম সপ্তাহ আপনি কি অষ্টম (৮ম) শ্রেণির ১১তম সপ্তাহের ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২৪ সন্ধান করছেন? আপনি সঠিক জায়গায় চলে আসছেন কারণ আমরা এখানে অষ্টম (৮ম) শ্রেণির ১১তম সপ্তাহের ইংরেজি এসাইনমেন্ট সমস্ত বিষয় নিয়ে প্রশ্ন ও সমাধান প্রকাশ করেছি। আপনি আপনার শ্রেণির সমাধান প্রশ্নগুলিও দেখতে পারেন। আপনি যদি চান আপনার অ্যাসাইনমেন্ট প্রশ্নের উত্তর সহজেই দেখতে পাবেন।

Contents hide
১১ তম সপ্তাহের ৬ষ্ঠ, ৭ম, ৮ম ও ৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট সমাধান দেখুন
দেখুন:

অষ্টম শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২৪

তারপরে একটি এসাইনমেন্ট তৈরি করা আপনার পক্ষে সুবিধাজনক হবে। অষ্টম (৮ম) শ্রেণির ১১তম সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট এসাইনমেন্টের উত্তর আমরা প্রতিটি বিষয়ের জন্য ধাপে ধাপে এখানে আলোচনা করেছি। সুতরাং আপনি এখান থেকে আমাাদের ওয়েব সাইটে Dailyinfobd.cm আপনার শ্রেণীর সমস্ত বিষয়ের উত্তর সংগ্রহ করতে পারেন। নীচে আপনার উত্তর দেওয়া আছে। অষ্টম শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২৪

অষ্টম শ্রেণি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ১১তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান

আপনি যদি ১১তম সপ্তাহের অষ্টম (৮ম) শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি স্টাডিজ নিয়োগের সন্ধান করছেন, আমরা আপনার জন্য এখানে আছি বিশেষজ্ঞের সহায়তায় আমরা শিক্ষার্থীদের জন্য সর্বোত্তম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উত্তর সরবরাহ করি। আপনার ইংরেজি অ্যাসাইনমেন্টটি সম্পূর্ণ করতে, আমাদের প্রদত্ত উত্তর আপনাকে আপনার একটি লেখার ক্ষেত্রে অনেক সহায়তা করবে। প্রতিটি প্রশ্নের উত্তর বিবরণ এবং ভাল মার্ক পাওয়ার জন্য সেরা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ৮ম শ্রেণী এসাইনমেন্ট

যে যেহেতু প্রত্যেক শিক্ষার্থী তাদের নির্ধারিত অ্যাসাইনমেন্ট বিদ্যালয় জমা দিয়ে পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হবে। সুতরাং আমি বলতে পারি যে, ক্লাস অষ্টম (৮ম) এর শিক্ষার্থীদের জন্য এই অ্যাসাইনমেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই অ্যাসাইনমেন্ট আপনার বিদ্যালয় জমা দিলেই আপনি পরবর্তী ক্লাসে উত্তীর্ণ হতে পারবেন।

অষ্টম শ্রেণির এসাইনমেন্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ২০২৪

প্রিয় ছাত্র ও ছাত্রী বন্ধুরা, কেমন আছেন সবাই? আসা করি সবাই ভালো আছেন। বরাবরের মতো, প্রতি সপ্তাহে আপনার জন্য ৬ষ্ঠ, ৭ম, ৮ম, ৯ম ও ১০ম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট উত্তর অ্যাসাইনমেন্ট প্রকাশের পরে, আমরা অবিলম্বে ষষ্ঠ,৭ম, অষ্টম, নবম শ্রেণির উত্তর ২০২২ দিচ্ছি। আজকের পোস্টে, আমি তোমাদের ষষ্ঠ,৭ম,৮ম,৯ম শ্রেণির একাদশ-১১তম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর শেয়ার করে থাকি। ৬ষ্ঠ থেকে ৯ম ও ১০ম শ্রেণি পর্যন্ত এ্যাসাইনমেন্ট একাদশ-১১তম সপ্তাহের জন্য এ্যাসাইনমেন্ট। 11th week assignment 2022, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি একাদশ সপ্তাহের এসাইনমেন্ট উত্তর।

class 8 ict assignment

১১ তম সপ্তাহের ৬ষ্ঠ, ৭ম, ৮ম ও ৯ম শ্রেণির অ্যাসাইনমেন্ট সমাধান দেখুন

৯ম শ্রেণীর গণিত এসাইনমেন্ট সমাধান, সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট গার্হস্থ্য বিজ্ঞান, নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট গণিত। নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ও অষ্টম শ্রেণির এসাইনমেন্ট দেখুন। সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট কৃষি শিক্ষা সমাধান ২০২১, নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ইংরেজি উত্তর ও ৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট।

৮ম শ্রেণীর দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বাংলাদেশ ও বিশ্বপরিচয় সমাধান ২০২১

৭ম-সপ্তম শ্রেণীর ১০ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য উত্তর- সমাধান

৭ম-সপ্তম শ্রেণীর দশম (১০ম) সপ্তাহের অ্যাসাইনমেন্ট বাংলাদেশ ও বিশ্বপরিচয় উত্তর- সমাধান

৬ষ্ঠ-ষষ্ঠ শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি(ict) অ্যাসাইনমেন্ট একাদশ সপ্তাহ উত্তর-সমাধান ২০২১

একাদশ সপ্তাহ ৮ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর-সমাধান ২০২১

৯ম শ্রেণীর বিজ্ঞান অ্যাসাইনমেন্ট একাদশ সপ্তাহ উত্তর-সমাধান ২০২১

 গণিত অ্যাসাইনমেন্ট একাদশ সপ্তাহ উত্তর-সমাধান ২০২১

৯ম সপ্তাহের – নবম শ্রেণির পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান ‌২০২১

ষষ্ঠ-৬ষ্ঠ শ্রেণির বিজ্ঞান ৯ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

নবম শ্রেণির পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান ‌২০২১

শ্রেণি বাংলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

নবম শ্রেণি গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

৬ষ্ঠ শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | ৮ম সপ্তাহ

এসএসসি ৫ম-সপ্তাহের বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান-উত্তর ২০২২

এসএসসি ৫ম-সপ্তাহের বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান-উত্তর ২০২২

৯ম শ্রেণীর ভূগোল ও পরিবেশ অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ ( ৪র্থ সপ্তাহ )

৯ম শ্রেণীর বাংলা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ ( ৪র্থ সপ্তাহ )

৬ষ্ঠ শ্রেণীর সকল অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ – (৪র্থ সপ্তাহ)

সপ্তম (৭ম) শ্রেণির অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ (৪র্থ সপ্তাহ)

৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ICT উত্তর

অ্যাসাইনমেন্ট পেপার এ উল্লেখিত নির্দেশনা ও মূল্যায়ন রুবিক্স সমূহ যথাযথভাবে অনুসরণ করে শিক্ষার্থীদের জন্য একটি নমুনা উত্তর প্রস্তুত করে দেওয়া হল।

তারিখ: ১৩ আগস্ট, ২০২১
প্রধান শিক্ষক তোমাদের স্কুলের নাম ঢাকা।
বিষয়: তথ্য ও যােগাযােগ প্রযুক্তির বিস্তারের ফলে বাংলাদেশে কর্মসংস্থানের নতুন দিক উন্মাচিত হয়েছে,শীর্ষক প্রতিবেদন।

জনাব,
বিনীত নিবেদন এই যে, আপনার আদেশ নং ম.উ.বি. ২৫৬-৮ তারিখ: ১১ আগস্ট ২০২১ অনুসারে তথ্য ও যােগাযােগ প্রযুক্তির বিস্তারের ফলে বাংলাদেশে কর্মসংস্থানের নতুন দিক উন্মােচি হয়েছে শীর্ষক প্রতিবেদনটি নিম্নে পেশ করছি।

তথ্য ও যােগাযােগ প্রযুক্তির বিস্তারের ফলে বাংলাদেশে কর্মসংস্থানের নতুন দিক উন্মােচিত হয়েছে

ভূমিকা: তথ্য ও যোগাযােগ প্রযুক্তির ব্যাপক বিকাশের ফলে সমাজের বিভিন্ন সূত্রে বিভিন্ন ধরনের পরিবর্তন সৃচি হয়েছে। শুরুর দিকে ধারণা করা হতা স্বয়ংক্রিয়ক এবং প্রযুক্তির প্রয়ােগের ফলে বিশ্বব্যাপী কাজের পরিমাণ কমে যাবে এবং বেকারের সংখ্যা বেড়ে যাবে। কিন্তু পরবর্তী সময়ে দেখা গেছে, প্রযুক্তির বিকাশের ফলে কিছু কিছু সনাতনী কাজ বিলুপ্ত হয়েছে বা বেশ কিছু কাজের ধারা পরিবর্তন হয়েছে বটে, তবে অসংখ্য নতুন কাজের সুযােগ সৃষ্ট হয়েছে। গবেষণায় দেখা গেছে, ইন্টারনেট সংযােগ বৃদ্ধির সাথে সাথে কর্মসংস্থানের সুযােগও দ্রুতহারে বেড়ে গেছে।

উৎপাদনশীলতা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তির প্রয়োগের ফলে উৎপাদনশীলতা বৃদ্ধি পেয়েছে যা বাঙালি শিক্ষাবিদ ও বর্তমানে আমেরিকার ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনােলজির (এমআইটি) অধ্যাপক ড. ইকবাল কাদির এর মতে-সংযুক্তিই উৎপাদনশীলতা। অর্থাৎ প্রযুক্তিতে জনগণের সংযুক্তি বাড়লে তাদের উৎপাদনশীলতা বাড়ে।

দক্ষ কর্মী: তথ্যপ্রযুক্তির ব্যবহারের ফলে একজন কর্মী অনেক বেশি দক্ষ হয়ে ওঠে। ফলে, অনেক প্রতিষ্ঠানই স্বল্প কর্মী দিয়ে বেশি কাজ করিয়ে নিতে পারে। আইসিটির কারণে অনেক কাজের ধরন প্রতিনিয়ত বদলে যাচ্ছে। এর মধ্যে রয়েছে- পরিবর্তিত পরিস্থিতিতে কর্মক্ষেত্রে টিকে থাকার জন্য নিজেকে ক্রমাগত দক্ষ করে তুলতে হয়। ফলে দক্ষতা উন্নয়নের কর্মসূচিতে প্রতিনিয়ত পরিবর্তন সাধিত হচ্ছে। অন্যদিকে কম্পিউটারের সাহায্যে অনেক ধরনের কাজ ঘরে বসেই করা সম্ভব হচ্ছে।

নতুন কর্মের খাতসমূহ: তথ্য ও যােগাযােগ প্রযুক্তির সবচেয়ে বড় প্রণােদনা হলাে এর মাধ্যমে নিত্যনতুন কাজের ক্ষেত্র তৈরি হয়। ফলে অনেক বেশি কাজের সুযােগ তৈরি হয়। জাতীয় রাজস্ব আয় বৃদ্ধি ছাড়াও কেবল মােবাইল ফোনের বিকাশের ফলে বাংলাদেশে অনেক সেক্টরে বিপুল পরিমাণ নতুন কর্মের সৃষ্টি হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলাে –

(ক) মােবাইল কোম্পানিতে কাজের সুযােগ: দেশের সকল মােবাইল অপারেটর কোম্পানিতে বিপুলসংখ্যক কর্মীর কর্মসংস্থান হয়েছে। একটি মােবাইল কোম্পানি বর্তমানে দেশের সবচেয়ে বড় প্রযুক্তিবিষয়ক কোম্পানি।

(খ) মােবাইল ফোনসেট বিক্রয়, বিপণন ও রক্ষণাবেক্ষণ: দেশের প্রায় ১২ কোটি মােবাইল গ্রাহককে মােবাইল ফোন সেট সরবরাহ, সেগুলাের বিপণন, বিক্রয় এবং পরবর্তীকালে বিক্রয়ােত্তর সেবার জন্য বিপুল পরিমাণ কর্মীর চাহিদা সৃষ্টি হয়েছে।

(গ) বিভিন্ন মােবাইল সেবা প্রদান: মােবাইল ফোনে বিল পরিশােধের জন্য দেশে প্রতিনিয়ত বিল পরিশােধ কেন্দ্র বৃদ্ধি পাচ্ছে। এই সকল কেন্দ্রে যেকোনাে মােবাইল গ্রাহক তার মােবাইলের বিল পরিশোেধসহ অন্যান্য মােবাইল সেবা গ্রহণ করতে পারে।

(ঘ) নতুন খাতের সৃষ্টি: মােবাইলে প্রযুক্তি বিস্তারের ফলে মােবাইল ব্যাংকিংয়ের মতাে অসংখ্য নতুন খাতের সৃষ্টি হয়েছে, যার মাধ্যমে অনেক নতুন কর্মশ্রত্যাশীর কর্মসংস্থানের সুযােগ হয়েছে।

কর্ম প্রত্যাশীদের জন্য আইসিটির ভূমিকা: শুধু কর্মসূজন নয়, কর্মপ্রত্যাশীদের কাজের সুযােগ প্রাপ্তিতেও ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তির বড় ভূমিকা রয়েছে। পূর্বে যেকোনাে ধরনের নিয়ােগ বিজ্ঞপ্তি সংশ্লিষ্ট দপ্তরের নােটিশ বাের্ড, বড় বড় সরকারি প্রতিষ্ঠানের দেওয়ালে সেঁটে দেওয়া ইতাে। এছাড়া বড় বড় কোম্পানি বা সরকারি কর্মী নিয়ােগের বিজ্ঞপ্তি পত্রপত্রিকায় বিজ্ঞাপন আকারে প্রকাশিত হতাে।

আইসিটি বিকাশের ফলে বর্তমানে ইন্টারনেটে জবসাইট নামে নতুন এক ধরনের সেবা চালু হয়েছে। এই সকল জবসাইটে নিয়ােগকারী প্রতিষ্ঠান সরাসরি তাদের বিজ্ঞপ্তি প্রচার করতে পারে। শুধু তাই নয়, নিয়ােগকারী প্রতিষ্ঠানসমূহ তাদের ওয়েবসাইট কিংবা ফেসবুকের মতাে সামাজিক ফােগাযোেগ সাইটেও বিনামূল্যে নিয়ােগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারে।

ফলে , কর্মপ্রত্যাশীদের একটি বিরাট অংশ বিষয়টি সম্পর্কে তাৎক্ষণিকভাবে অবগত হতে পারেন। এছাড়া এরূপ কোনাে কোনাে সাইটে কর্মপ্রত্যাশীগণ নিজেদের নিরবন্ধিত করে রাখতে পারেন। সে ক্ষেত্রে, যেকোনাে নতুন কাজের খবর প্রকাশিত হওয়ামাত্রই নিবন্ধিত ব্যক্তি ই-মেইল বা এসএমএস-এর মাধ্যমে এ সম্পর্কে অবহিত হতে পারেন।

ঘরে বসে আয়ের সুযােগ: ইন্টারনেটের বিকাশের ফলে বর্তমানে তৃতীয় বিশ্বের দেশগুলাের জন্য ঘরে বসে অন্য দেশের কাজ করে দেওয়ায় সুযােগ সৃষ্টি হয়েছে। বিশ্বর বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠান তাদের নিজে্েদের অনেক কাজ, যেমন – ওয়েবসাইট উন্নয়ন, রক্ষণাবেক্ষণ, মাসিক বেতন – ভাতার বিল প্রস্তুতকরণ, ওয়েবসাইটে তথ্য যুক্তকরন, সফটওয়্যার উন্নয়ন ইত্যাদি অন্য দেশের কর্মীর মাধ্যমে সম্পন্ন করে থাকে।

এটিকে বলা হয় আউটসাের্সিং (Outsourcing). ইন্টারনেট সংযােগ থাকলে যে কেউ এ ধরনের কাজের সঙ্গে যুক্ত হতে পারে। এক্ষেত্রে কাজের দক্ষতার পাশাপাশি তারা দক্ষতাও সমানভাবে প্রয়োজন হয়। এই সকল কাজ ইন্টারনেটে অনে্ক সাইটে পাওয়া যায়। এর মধ্যে জনপ্রিয় কয়েকটি হলাে:আপওয়ার্ক (www.upworkcom), ফ্রীল্যান্সার (www.freelancer.com), ইল্যান্স (www.elahce.com) ইত্যাদি। বাংলাদেশের মুক্ত পেশাজীবীগণ এই সকল সাইট ব্যবহার করে আত্মকর্মসংস্থানে সক্ষম হচ্ছে। আউটসাের্সিং – এর মাধ্যমে কর্মসংস্থানের সুযােগও ক্রমােগত বৃদ্ধি পাচ্ছে।

উপসংহার: তথ্যপ্রযুক্তি খাতে দ্রুত এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এ পরিবর্তন আসছে সরকারি বিভিন্ন উদ্যোগের পাশাপাশি তরুণদের নানা উদ্যোগ আর প্রচেষ্টায়। তাঁদের হাত ধরেই দেশে স্মার্টফোন ও ইন্টারনেটের ব্যবহার বাড়ছে। এতে দ্রুত বদল যাচ্ছে দেশের বিভিন্ন খাত।

সর্বশেষ কথা

আমরা চেষ্টা করেছি আমাদের এই পোষ্টে অষ্টম শ্রেণির  অ্যাসাইনমেন্ট তুলে ধরার জন্য। আশা করি এর মাধ্যমে আপনারা খুব সহজেই অষ্টম শ্রেণির এসাইনমেন্ট উত্তর তৈরি করতে পেরেছেন।তাই আজকের এই পোস্ট আপনার বাকি বন্ধুদের সাথে শেয়ার করুন যাতে বাকিরাও অষ্টম শ্রেণির অ্যাসাইনমেন্ট সমাধান করতে পারে। অষ্টম শ্রেণির সকল সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

দেখুন:

ষষ্ঠ (৬ষ্ঠ) শ্রেণীর অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ (৫ম সপ্তাহ)

অষ্টম (৮ম) শ্রেণির অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ (৫ম সপ্তাহ)

নবম শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় সমাধান ২০২১ – ৫ম সপ্তাহের

৭ম শ্রেণীর কর্ম ও জীবন মুখী অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

নবম শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (ict) অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

৮ম (অষ্টম) শ্রেণীর ইংরেজি (৬ষ্ঠ সপ্তাহের) এসাইনমেন্ট সমাধান/উত্তর ২০২১

৬ষ্ঠ শ্রেণীর কর্ম ও জীবন মুখী শিক্ষা এসাইনমেন্ট সমাধান ২০২১– ৫ম সপ্তাহ

৯ম শ্রেণির ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১- (৪র্থ সপ্তাহ)

৮ম শ্রেণি বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান ২০২১ – ৪র্থ সপ্তাহ

এইচএসসি বই PDF ডাউনলোড | একাদশ-দ্বাদশ শ্রেণীর সকল বই (HSC Books)

এসএসসি-এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাস 2022 | SSC-HSC Syllabus 2022

English Version SSC Assignment 2021: ইংরেজী ভার্সন এসএসসি অ্যাসাইনমেন্ট

এইচএসসি ২০২১ তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট সমাধান।

ডিগ্রী ৩য় বর্ষ পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশের সকল কলেজের EIIN নাম্বার | বাংলাদেশ শিক্ষা বোর্ড 2021

আধুনিক পর্যায় সারণী পর্যায় সারণি মনে রাখার সহজ উপায়

৮ম সপ্তাহ- অষ্টম শ্রেণি চারু ও কারুকলা অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

ইচ্ছেমতো বয়স কমানো বন্ধ হচ্ছে শিক্ষার্থীদের

নবম (৯ম) শ্রেণীর পৌরনীতি ও নাগরিকতা অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ২য় সপ্তাহ ।

নবম (৯ম) শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ১ম সপ্তাহের

২য় সপ্তাহের-এসএসসি বাংলাদেশ ও বিশ্বপরিচয় অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

২০২২ সালের এসএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে

অনার্স ৪র্থ বর্ষের ভাইভা পরীক্ষা ZOOM Apps এর মাধ্যমে যেভাবে দিতে হবে

ফেসবুক আইডি হ্যাক হলে কী করবেন? ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পরে করনীয়।

ডিগ্রি ব্যতিক্রম সাজেশন ২০২১ (১০০% কমন) ডিগ্রী ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষা

২০২১ এইচএসসি ৩য় সপ্তাহের রসায়ন অ্যাসাইনমেন্ট সমাধান ও উত্তর

১ম সপ্তাহ-এসএসসি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১ | SSC Assignment 2021 – 1st Week

বাংলালিংক এস এম এস কেনার নিয়ম

১ম সপ্তাহের – এইচএসসি অর্থনীতি অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১

এইচএসসি 2021 সালের পদার্থবিজ্ঞান ১ম সপ্তাহ এসাইনমেন্ট উত্তর।

বাংলাদেশের অর্থ সামাজিক উন্নয়নে ব্যবসায় উদ্যোগ এর ভূমিকা নিরূপণ

বাংলালিংক সিমের সকল ধরনের কোড ও বোনাস

৬ষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ৩য় সপ্তাহের

নবম শ্রেণির উচ্চতর গণিত অ্যাসাইনমেন্ট সমাধান ২০২১ – ৩য় সপ্তাহের

রবি ইন্টারনেট অফার 2021 | রবি সমস্ত ডেটা প্যাকেজ তালিকা [নতুন]Robi Internet Offer 2021 | Robi All Data Packages List [New]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button