উক্তি

আত্মবিশ্বাস নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কবিতা

আত্মবিশ্বাস নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটে এসে থাকলে অবশ্যই আপনার অনুসন্ধানকৃত তথ্য সংগ্রহ করতে পারবেন আমাদের আলোচনার মাধ্যমে। প্রিয় পাঠক বন্ধু আমরা আত্মবিশ্বাস সম্পর্কে অবশ্যই জানি আত্মবিশ্বাস মূলত নিজের প্রতি বিশ্বাস আত্ম হচ্ছে নিজ এবং বিশ্বাস সম্পর্কিত আমরা সকলেই জানি নিজেকে নিজের প্রতি বিশ্বাস করাকেই মূলত আত্মবিশ্বাস বলা হয়ে থাকে। অবশ্যই আত্মবিশ্বাস আত্মশক্তি থাকার প্রয়োজন রয়েছে তবে মানুষ সফল হয়ে থাকে। অনেকেই রয়েছেন যারা সহজ একটি বিষয়কে মনের মধ্যে এমন ভাবে উপস্থাপন করে মনে হয় আমি এটা পারবোনা আমার দ্বারা এটি সম্ভব নয় এগুলো তার কর্ম থেকে তার কাছ থেকে নিজেকে সরিয়ে রাখেন। এর ফলে ব্যক্তি যে কাজটি সম্পূর্ণ করতে পারত সেটি সে শুরু করতেই পারছেনা এর ফলে অবশ্যই সে কখনো সফলকাম হতে পারবেন না।

এক্ষেত্রে আত্মবিশ্বাসী লোকজন অনেক কঠিন কাজও নিজের কাছে অনেক সহজ করে ফেলে তাদের আত্মবিশ্বাস রয়েছে আত্মশক্তি রয়েছে তারা জানে সেটা সে করতে পারবে এর ফলে অনেক কঠিন কাজ ও তার আত্মবিশ্বাস এর কারণে সম্পূর্ণ করে সফল হয়েছে। তাইতো আমরা আমাদের আলোচনার মাধ্যমে আজকে আত্মবিশ্বাস সম্পর্কিত গুরুত্বপূর্ণ কিছু তথ্য জানবো আজকের আলোচনাটি মূলত আমাদের প্রধান কিছু তথ্যের উপর ভিত্তি করে তৈরি হচ্ছে না আমরা তুলে ধরব আত্মবিশ্বাস সম্পর্কিত বিশেষ জ্ঞানী সফল ব্যক্তিদের কিছু মতামত যার মাধ্যমে আমরা তাদের প্রদানকৃত মতামতগুলো থেকে জ্ঞান অর্জনের মাধ্যমে পরবর্তী জীবনে সাফল্য অর্জন করতে সক্ষম হব অবশ্যই আমাদের এই বিষয়গুলোর প্রতি গুরুত্ব প্রদান করার প্রয়োজন রয়েছে।

আত্মবিশ্বাস নিয়ে উক্তি

আত্মবিশ্বাস সম্পর্কিত উক্তি সম্পর্কে জানার মাধ্যমে আমরা আত্মবিশ্বাস বৃদ্ধি করতে পারব। যার প্রয়োজন রয়েছে অনেক সে ব্যক্তি যত আত্মবিশ্বাস সম্পূর্ণ সে ব্যক্তি ততই সফল। আত্মবিশ্বাসের মাধ্যমে অনেক কঠিন কাজ কেও সহজ করে নেওয়া সম্ভব তাই অবশ্যই আমরা এই শক্তি অর্জন করব নিজেকে বিশ্বাস করতে শিখুন নিজেকে উপস্থাপন করতে শিখুক এর মাধ্যমে আমরা পরবর্তী সময়ে অনেক ভালো কিছু করতে সক্ষম হব আত্মবিশ্বাস সম্পর্কে বিশেষ ব্যক্তিগণ খুবই সচেতন তারা এ বিষয়ে মানুষকে অনেক গুরুত্বপূর্ণ মতামত প্রদান করেছেন যে মতামতগুলো সম্পর্কে জানলে আমরা নিজেকে আত্মবিশ্বাস সম্পূর্ণ ব্যক্তি হিসেবে গড়ে তুলতে পারব অবশ্য এই বিষয়গুলো সম্পর্কে জানার মাধ্যমে আমাদের আত্মবিশ্বাস শক্তি বৃদ্ধি পাবে নিচে আত্মবিশ্বাস সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ উক্তি প্রদান করা হয়েছে।

১। আমার প্রতিদিন নিজেকে সবথেকে যে মূল্যবান উপহার দেওয়া সম্ভব তা হলো আত্মবিশ্বাস।
— পূরবী রানীগা

২। আপনি যখন বিশ্বাস করবেন যে আপনি পারবেন তখনি আপনি পারবেন, আর এটিই আত্মবিশ্বাস।
— থিওডোর রোজভেল্ট

৩। যখন আপনি ব্যর্থ হয়েও শতবার চেষ্টা করবেন তখনি আপনার আত্মবিশ্বাস দৃঢ় হবে, তাছাড়া নয়।
— কোকো চ্যানেল

৪। যখন আত্মবিশ্বাস তার চরম পর্যায়ে পৌছে যায় তখন মানুষ বিপদের সম্মুখীন হয়।
— জোহান গ্যোথে

৫। যখন আপনি বিশ্বাস করতে পারবেন যে আপনি সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছেন, তখনই বুঝবেন আপনার মাঝে আত্মবিশ্বাস আছে।
— মোহাম্মদ আলী জিন্নাহ

৬। কোন মানুষের চেহারা নয়, বরং তার আত্মবিশ্বাস আমাদের বলে দেবে যে সে কতটা সুন্দর।
— প্যারিস হিলটন

৭। হিংসা তারাই করে জাদের মধ্যে রয়েছে আত্মবিশ্বাসের অভাব।
— জিন ভ্যানিয়ার।

৮। কখনোই কোনো গল্পের মাঝে সিমাবদ্ধ রেখোনা, সর্বদা নিজে চেষ্টা করো এবং নিজের আত্মবিশ্বাসকে দৃঢ় রাখতে শেখো।
— জালাল উদ্দিন রুমি।

৯। সর্বদা আমাদের মনে রাখা উচিৎ যে যেখানে আমাদের মন রয়েছে সেখানেই রয়েছে আত্মবিশ্বাস।
— পাওলো কোয়েলহো

১০। আপনার অসীম সম্ভবনায় বিশ্বাস করুন। আপনার একমাত্র সীমাবদ্ধতা সেগুলি যা আপনি নিজের উপর স্থাপন করেছেন।
— রায় টি বেনেট

আত্মবিশ্বাস নিয়ে স্ট্যাটাস

আত্মবিশ্বাস থাকা ভালো অবশ্যই একজন ব্যক্তির মধ্যে আত্মবিশ্বাসের প্রয়োজনীয়তা রয়েছে তবে অতিরিক্ত আত্মবিশ্বাসের কারণে অনেক সময় বিপদের সম্মুখীন হতে হয় আমাদের। আজকের আলোচনার মাধ্যমে আমরা আত্মবিশ্বাস সম্পর্কিত বিশেষ কিছু কথা সম্পর্কে ইতিমধ্যে জানতে পেরেছি আপনারা যারা আত্মবিশ্বাস এর উপর স্ট্যাটাস দিতে আগ্রহী তারা আমাদের আলোচনার মাধ্যমে আত্মবিশ্বাস সম্পর্কিত কিছু সেরা স্ট্যাটাস খুঁজে নিতে পারবেন যেগুলো খুব ইউনিক নতুন এবং জ্ঞানী হিসেবে নিজেকে প্রমাণ করার জন্য আত্মবিশ্বাস সম্পর্কে স্ট্যাটাস গুলো ফেসবুকে ব্যবহার করতে পারেন।

  • “ডিগ্রী” না থাকাটা কিন্তু একটা ভালো ব্যাপার…
    কারণ যে ইঞ্জিনিয়ারিং পড়েছে বা ডাক্তারির ডিগ্রী যার কাছে আছে, সে শুধুমাত্র একটাই কাজ করতে পারে.. কিন্তু যার কাছে কোনো ডিগ্রী নেই সে যা ইচ্ছা করতে পারে চাইলেই…
    -শিব খের
  • “তোমার যা নেই তার পেছনে ছুটো।যা আছে তা নষ্ট করো না।মনে রেখো আজকে তোমার যা আছে।গতকাল তুমি সেটার পেছনে ছুটে ছিলে” — এপিকিউরাস
  • “নিজেকে কখনও ছোট করে দেখো না, তাহলে তোমার নিজের আত্মাই মরে যাবে। আত্মা মরে গেলে মানুষ স্বপ্ন দেখতে ভুলে যায়। আর স্বপ্ন ছাড়া মানুষ কখনও বেঁচে থাকতে পারে না”।
  • “ভুল ভ্রান্তি দিয়েই মানুষের জীবন। সেই ভুলকে প্রাধান্য দিয়ে, বাকি জীবনে অশান্তি ডেকে আনবার কোন মানে হয় না”।
  • “রাস্তায় ঘেউ ঘেউ করা সব কুকুরকে তুমি যদি ঢিল মারতে যাও তাহলে তুমি তোমার গন্তব্যেই পৌঁছাতে পারবে না”।
  • “মাথা ছাড়া যেমন মানব দেহের কথা কল্পনা করা যায় না, তেমনি সবর বা ধৈর্য ছাড়া কোনো কিছুই সঠিক হয় না।”
  • ¤¤যে তোমাকে কষ্ট দেয় তার জন্য কখনো চোখের জল ফেলনা…বরং,, তাকে ধন্যবাদ দাও! তার চেয়ে ভাল কাওকে খোঁজার সুযোগ করে দেয়ার জন্য!
  • “অসম্ভব” কথাটার আসল মানে এই যে তুমি এখন প্রকৃত সমাধান খুঁজে পাও নি!
  • “আমি করি কারণ আমি পারি
    আমি পারি কারণ আমি পারতে চাই
    আমি পারতে চাই কারণ তুমি বলেছিলে
    “আমি এটা করতে পারবো না”
  • “আমি তো এটা চাইলেই করতে পারব” -এটা ভেবে কখনও আনন্দ পেও না…এতে কাজটাই কখনও করা হবে না… মনের আত্মবিশ্বাস নিয়ে কাজ শুরু করে দাও…
  • অজ্ঞ ব্যাক্তি নিজের ভাল নিজেই বোঝে না, তাছাড়া অন্যের উপদেশ তাচ্ছিল্যের সাথে প্রত্যাখান করে।” – হযরত আলী (রা)
  • “আত্মবিশ্বাস” এমনি এমনি আসে না… অভিজ্ঞতা যত বৃদ্ধি পাবে, আত্মবিশ্বাসও ধীরে ধীরে বৃদ্ধি পাবে…
  • “জীবনের সবচেয়ে বড় জয় হলো এমনকিছু করে দেখানো; যা সবাই ভেবেছিল তুমি কখনোই করতে পারবেন না!”
Back to top button
Close