Skip to content

ইসলামিক কষ্টের স্ট্যাটাস

ইসলামিক কষ্টের স্ট্যাটাস

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আশা করছি মহান রাব্বুল আলামীন আপনাদের সবাইকে ভালো রেখেছেন আলহামদুলিল্লাহ মহান আল্লাহ তায়ালা আমাদের অনেক ভালো রেখেছেন। পাঠক বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি ইসলামিক কষ্টের স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট নিয়ে আমরা আজকে আমাদের এই পোস্টে তুলে ধরব কষ্ট নিয়ে ইসলামিক স্ট্যাটাস। আপনি আজকে আমাদের এই পোষ্ট টি সংগ্রহ করলে কষ্ট নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো সম্পর্কে জানতে পারবেন। আজকে আমাদের এই পোস্টে কষ্ট নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো ছাড়া কষ্ট নিয়ে কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরবো। আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা কষ্ট সম্পর্কেও সামগ্রিক কিছু তথ্য জানতে পারবেন। আশা করছি আমার আজকের এই লেখাটি আপনাদের সকলের ভালো লাগবে এবং দৃষ্টি আকর্ষণ করবে।

কষ্ট মানুষের জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। মানুষের জীবনে হাসি আনন্দ সুখ দুঃখ কষ্ট সংমিশ্রণ আছে বলে এ জীবন এত সুন্দর। কষ্ট ছাড়া মানুষের জীবনের সঠিক অর্থ উপলব্ধি করা যায় না। কষ্ট মানুষকে জীবনের সঠিক অর্থ বুঝতে শেখো এবং জীবনে সত্যিকারের বন্ধু চিনতে শেখায়। পৃথিবীতে এমন কোন মানুষকে খুঁজে পাওয়া যাবে না যার জীবনে কোন কষ্ট নেই বা থাকতে পারেনা। কষ্ট ছাড়া মানুষের জীবন কল্পনা করা যায় না। তবে পৃথিবীতে একেক জনের কাছে একেক রকমের কারো বা ঢাকার কষ্ট কারো বা পোশাকের কষ্ট আবার কারো বা প্রিয়জনের দেওয়া কষ্ট। সাধারণত কষ্ট আমাদের প্রিয়জন দের কাছ থেকেই আসে। কষ্ট আমাদের জীবনকে তিলে তিলে শেষ করে দেয়। আমরা আমাদের প্রিয়জনদের সামান্য কিছু অবহেলা নিতে পারিনা বলে জীবনে এত কষ্ট পেয়ে থাকি। কষ্ট আমাদের জীবনকে ধীরে ধীরে পোড়াতে থাকে। আমাদের কষ্ট থেকে পরিত্রান লাভ করার জন্য ধৈর্য ধারণ করতে হবে এবং জীবনে কঠোর পরিশ্রম করতে হবে। জীবনে যতই কষ্ট হোক না কেন মহান আল্লাহ তাআলার উপর থেকে ধৈর্য হারানো যাবেনা কেননা মহান আল্লাহ তায়ালা আমাদের কষ্টের মাধ্যমে পরীক্ষা নিয়ে থাকেন। তাই আমাদের সব সময় মহান আল্লাহতালার উপর ভরসা রাখতে হবে।

কষ্ট নিয়ে ইসলামিক স্ট্যাটাস

আপনি কি কষ্ট নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো সম্পর্কে অনলাইনে বা অনুসন্ধান করে যাচ্ছেন কিন্তু পছন্দমত খুঁজে পাচ্ছেন না তাহলে আপনি সঠিক ওয়েবসাইট এসেছেন। হ্যাঁ পাঠক বন্ধুরা এখানে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি কষ্ট নিয়ে বেশ কিছু ইসলামিক স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের এই ইসলামিক স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে কষ্ট সম্পর্কে ইসলামে কি বলা হয়েছে সে সম্পর্কে জানতে পারবেন এবং নিজের জীবনে তা অনুসরণ করতে পারবেন। আমরা আজকে আমাদের আজকের এই স্ট্যাটাসগুলো ইসলামিক মনীষীদের জীবনী থেকে সংগ্রহ করেছি এবং বিভিন্ন হাদিস বা ইসলামিক গ্রন্থ থেকে সংগ্রহ করেছি। তাই নিঃসন্দেহে বলা যায় আমাদের আজকের এই কষ্ট নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো আপনাদের জীবন পরিবর্তনে সহায়তা করবে। নিচে কষ্ট নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলো তুলে দেওয়া হলো:

” মানুষ সব সময় মৃত্যু
👇👇👇
থেকে বাঁচার চেষ্টা করে,
👇👇👇
কিন্তূ জাহান্নাম থেকে নয়,
👇👇👇
অথচ মানুষ চাইলে জাহান্নাম
👇👇👇
থেকে বাঁচতে পারে কিন্তু মৃত্যু থেকে নয় ।”

– আমিন🌸

মেকআপ নষ্ট হয়ে যাবে
দেখে কেউ ওজু করেনা
আর কেউ কেউ ওজু করতে
হবে দেখে মেকআপ করেনা।

পৃথিবীর সবচেয়ে ধারালো অস্ত্র কি জানেন?
◑বেয়াদবের জিহ্বা!

☞জানেন পৃথিবীর সবচেয়ে সুন্দর উত্তর কি?
◑নিরবতা!

☞পৃথিবীর সবচেয়ে ভারী বস্তু কি জানেন?
◑বাবার কাঁধে ছেলের লাশ!

☞পৃথিবীর সবচেয়ে কঠিন মূহুর্ত কি জানেন?
◑ভালোবাসার মানুষটি যখন অন্যের জন্য বধূ সাজে!

☞পৃথিবীতে সবচেয়ে নিকৃষ্ট কেউ আছে কি?
◑গরিবের হক মারে যে!

☞পৃথিবীর সবচেয়ে মজবুত ছাদ?
◑বাবার ভরসার হাত!

☞পৃথিবীতে অল্প সময়ে গলে যে বস্তু ?
◑মায়ের মন!

☞পৃথিবীর সবচেয়ে সস্তা ব্যাক্তিটি কে?
◑যে নিজের ছেলেমেয়ের নজরে ঘৃণিত!

☞পৃথিবীর সবচেয়ে সুন্দর মূহুর্ত কোনটা ?
◑সদ্য জন্ম নেয়া সন্তানকে কোলে নিয়ে মায়ের মুখের হাসি!

⇛ প্রতিরাতে শেষ তৃতীয়াংশে ১ম আসমানে এসে আল্লাহ বলেন-
কে আমাকে ডাকে!
আমি সাড়া দিব যা চাইবে তাই দিব!”

-বুখারি-১১৪৫

সুবহানআল্লাহ্❤

⇛ একাকি হয়ে যাওয়া মানে
তুমি খারাপ সঙ্গ ত্যাগ করেছ।

__হযরত উমার (রা)

মানুষের মধ্যে যখন শক্তির অহংকার দেখা দেয়,তখন সে নিজের ভুল গুলোকেও দুরদর্শিতা মনে করে, আর নিজের উপলব্ধি ব্যতিক্রম কোন কথা 🌜শুনতে পছন্দ করেনা।🌛

নিশ্চয়ই শুক্রবার সপ্তাহের শ্রেষ্ঠ দিন!❤️

আল্লাহ এই জুম্মার দিনের উছিলায় আমাদের সবাইকে ক্ষমা করে দিন

যে আপনার ইবাদতে ব্যাঘাত ঘটায় সে
আপনার বন্ধু নয় সে আপনার
প্রকৃত শত্রু !!

যে আপনার সফলতা কে সহ্য করতে পারে না সে আপনার আপনজন নয়, সে আপনার
ঘুর দুশমন‌

তিনজনের দোয়া নিঃসন্দেহে কবুল হয় ৷
-মজলুমের দোয়া
-মুসাফিরের দোয়া
-সন্তানের জন্যে মা বাবার দোয়া ৷
[ইবেনমাজাহ-৩৮৬২]

পাঠক বন্ধুরা এতক্ষণ ধরে আমাদের ওয়েবসাইটে ভালো করার জন্য আপনাদেরকে আমাদের ওয়েবসাইটে পক্ষ হতে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছি সেটা আপনাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আমাদের আজকের এই লেখাটি এখানে শেষ করছি। আপনারা সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: