Skip to content

গুন নিয়ে কিছু কথা, উক্তি ও স্ট্যাটাস

গুন নিয়ে কিছু কথা

প্রিয় ভিউয়ার্স আপনাদের সবাইকে আমাদের ওয়েব সাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অনেক অনেক শুভকামনা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আলোচনা। আমাদের আজকের এই আলোচনা টি হচ্ছে গুন নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের কে গুন সম্পর্কে জানতে সাহায্য করবে। আমাদের আজকের এই পোস্ট টি আপনাদের সবাইকে গুন নিয়ে বিস্তারিত ভাবে জানতে এবং বুঝতে সাহায্য করবে। আমাদের আজকের এই পোস্টটি দ্বারা আপনাদের সবাইকে ভালো ভালো গুন অর্জন করতে সাহায্য করবে। আশা করা যায় আমার আজকের এই পোস্ট টি আপনাদের সবার কাজে লাগবে।

গুন বলতে সাধারণত মানুষের জীবনে কাজের বিনিময়ে অর্জিত সফলতা কে বোঝায়। গুনের মধ্যে ভালো গুন থাকতে পারে আবার খারাপ গুন ও থাকতে পারে। ভালো গুনের মাধ্যমে মানুষ সকলের কাছে গ্রহণযোগ্যতা লাভ করে থাকে। ভালো গুনের মাধ্যমে আমরা সকলের কাছে ভালোবাসা লাভ করে থাকি। ভালো গুন আমাদের কে আদর্শ ও ভালো মানুষে পরিণত করে তোলে। অপরদিকে খারাপ গুন বা মন্দ গুন মানুষ কে সকলের চোখে খারাপ মানুষে পরিণত করে থাকে। খারাপ গুনের প্রভাবে মানুষের জীবনে অন্ধকার নেমে আসে। খারাপ গুন মানুষের জীবনে নেতিবাচক প্রভাব বিস্তার করে থাকে। খারাপ গুন গুলো ধীরে ধীরে মানুষের জীবন কে নষ্ট করে দেয়। তাই আমাদের সকলের উচিত জীবনে খারাপ গুন গুলো পরিত্যাগ করে ভালো ভালো গুন গুলো অর্জন করা। তাহলে আমরা জীবনে আদর্শ ও ভালো মানুষ হতে পারবো ইনশাআল্লাহ।

গুন নিয়ে কিছু কথা

পাঠক বন্ধুরা এখানে আমরা আপনাদের মাঝে গুন নিয়ে কিছু কথা তুলে ধরবো। আমাদের আজকের এই গুন সম্পর্কিত কথা গুলো বিখ্যাত মনীষীদের মুখের বলা বানী ও জীবনী থেকে সংগ্রহ করা হয়েছে। আপনারা আমাদের আজকের এই গুন নিয়ে কিছু কথা সম্পর্কিত পোস্ট টি সংগ্রহ করলে গুন সম্পর্কে সুস্পষ্ট ভাবে জানতে পারবেন। আমাদের আজকের এই লেখাটি আপনার বন্ধু বান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন এবং আপনার ফেসবুক আইডি বা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস বা ক্যাপশন হিসেবে ব্যবহার করতে পারবেন। নিচে আমাদের আজকের গুন নিয়ে কিছু কথা সম্পর্কিত কথা গুলো তুলে ধরা হলো:

দু’টো জিনিস থেকে তোমাকে চেনা যায়: একটি হচ্ছে নিঃস্ব অবস্থায় তোমার ধৈর্য আর অন্যটি হচ্ছে যখন তোমার সব আছে তখন তোমার আচরণ।
-জর্জ বার্নার্ড শ’

একদল অসৎ লোকের চেয়ে একজন সৎ লোক অনেক বড়, একদল অযোগ্য লোকের চেয়ে একজন যোগ্য লোক অনেক বড়, একদল অলস লোকের চেয়ে একজন কর্মঠ লোক অনেক বড়।
-হানিফ সংকেত

কল্পনা জ্ঞানের চেয়েও গুরুত্বপূর্ণ।
-আলবার্ট আইনস্টাইন

ওপরে ওঠার পথে যাদের সাথে দেখা হবে তাদের সাথে ভালো ব্যবহার করো কারণ নিচে নামার পথে আবার তাদের সাথে দেখা হবে।
-উইলসন মিজনার

একদল অসৎ লোকের চেয়ে একজন সৎ লোক অনেক বড়, একদল অযোগ্য লোকের চেয়ে একজন যোগ্য লোক অনেক বড়, একদল অলস লোকের চেয়ে একজন কর্মঠ লোক অনেক বড়।
-হানিফ সংকেত

যদি গুণ না থাকে, তাহলে তার অভিনয় কর।

– শেক্সপিয়ার

গুণকে গৌরব ছায়ার মতাে অনুসরণ করে থাকে।

– সিসেরাে

পরিশেষে মহান রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা করছি দয়াময় আল্লাহ তায়ালা যেন আপনাদের সবাইকে জীবনে ভালো ভালো গুন গুলো অর্জন করার তৌফিক দান করেন। আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: