ট্রেন সময়সূচী

টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেট ও ভাড়ার তালিকা

প্রিয় ভিউয়ার্স আসসালামু আলাইকুম। আশা করি ভাল আছেন। আজকে আমরা যে পোস্টিং নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি সেটি হচ্ছে একটি ট্রেন সম্পর্কে। আর এই ট্রেন এর নাম হচ্ছে টুংগীপাড়া এক্সপ্রেস। অর্থাৎ আপনি যদি এ টুংগীপাড়া এক্সপ্রেস ট্রেনটি সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটে এসে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। আমরা এই ট্রেনটি সম্পর্কে আমাদের সর্বোচ্চ দিয়ে তথ্য সংগ্রহ করে আপনাদের সামনে উপস্থাপন করছি। অর্থাৎ আপনি যদি এই দিনটিতে ভ্রমণ করতে চান তাহলে আমাদের দেওয়া তথ্যগুলো অবশ্যই জেনে নেবেন। আনন্দময় ভ্রমণের জন্য যে সকল বিষয় সম্পর্কে জানা দরকার সেই সকল বিষয় রয়েছে এই পোস্টে। এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন এটির সময়সূচী, যেটি ভ্রমণের জন্য জানা খুবই প্রয়োজনীয়। এছাড়াও জানতে পারছেন টিকিট ভাড়ার তালিকা। ট্রেনটি সপ্তাহিক ছুটি রয়েছে কিনা এটি জানতে পারবেন। এছাড়াও যাত্রীদের সুবিধা-অসুবিধা নিয়ে রয়েছে আমাদের মতামত।

সুতরাং , আপনি যদি এই ট্রেনে ভ্রমণ করতে চান তাহলে অবশ্যই এই সকল বিষয় জানার দরকার। ভ্রমণ সম্পর্কে পূর্বে ধারণা থাকলে অলস ভ্রমণ হবে না। এছাড়াও ভ্রমণ সংক্রান্ত কোন সমস্যা হলে সেটি সমাধান খুঁজে পেতে পারেন।

টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

প্রথমেই জানিয়ে রাখি এটি রাজশাহী টু গোপালগঞ্জ এবং গোপালগঞ্জ টু রাজশাহী যাতায়াত করে থাকেন। এই যাত্রা কখন কোথা থেকে শুরু হয় এটি সম্পর্কে জানলে আপনি উপকৃত হবেন। যারা এই ট্রেনে ভ্রমণ করার কথা ভাবছেন , তারা অবশ্যই এখান থেকে জেনে নেবেন ট্রেন ছাড়ার সময় এবং পৌছানোর সময়। নিচে এসকল বিষয় ছক আকারে দোয়া রইল।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
রাজশাহী টু গোপালগঞ্জ সোমবার ১৫ঃ৩০ ২১ঃ৪৫
গোপালগঞ্জ টু রাজশাহী মঙ্গলবার ০৬ঃ৫০ ১৩ঃ১০

টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন

বাংলাদেশ রেলওয়ে কৃত অনুমোদিত ট্রেনগুলোতে সপ্তাহিক ছুটি রয়েছে। এই সপ্তাহের ছুটি সম্পর্কে জানা ভালো। এটি সম্পর্কে জ্ঞান না থাকায় অনেকেই বন্ধের দিনে টিকিট ক্রয়ের জন্য স্টেশনে গিয়ে থাকেন। এছাড়াও কোন দিক থেকে কি বার বন্ধ এই বিষয়ে জ্ঞান থাকা জরুরি। উপরের ছকে আপনারা নিশ্চয়ই দেখেছেন ছুটির দিন উল্লেখ করা হয়েছে। এ বিষয়ে না দেখে থাকলে উপরের ছক ফলো করুন।

টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন

এই বিষয়ে জ্ঞান না থাকলে আপনি ভ্রমণে অলস হয়ে পড়বেন। জার্নি ভালো লাগবে না। আর আপনি যদি এই স্টেশন বিরতি গুলো সম্পর্কে জানেন তাহলে আপনার ভ্রমণ হবে আনন্দময়। এর কারণ আপনারা পূর্বেই জেনে যাচ্ছেন কখন কোন স্টেশনে গিয়ে ট্রেন ব্রেক করবে কিংবা থামবে। এর ফলে আপনি আপনার প্রয়োজনীয় জিনিসপত্রগুলো সাবধানে রাখতে পারবেন। এটি বলার কারণে স্টেশন বিরতি গুলোতে অনেক যাত্রী ট্রেন থেকে নেমে যান এবং নতুন যাত্রী উঠে থাকেন। কোন কোন স্টেশনে ট্রেন টি ব্রেক দিয়ে থাকেন এ বিষয়ে নিচের ছকে দাওয়া হল।

বিরতি স্টেশন নাম রাজশাহী থেকে (৭৮৩) গোপালগঞ্জ থেকে (৭৮৪)
বোড়াশী ০৬:৩৯ ২২ঃ০৪
গোপালগঞ্জ ০৬ঃ৫০ ২১ঃ৪৫
চন্দ্রদিঘলিয়া ০৭ঃ০৫ ২১ঃ৩১
চাপতা ০৭ঃ৩১ ২১ঃ০৫
কাশিয়ানী ০৭ঃ৪৩ ২০ঃ৫০
বোয়ালমারী ০৮ঃ০৮ ২০ঃ১৯
মধুখালী ০৮ঃ২৯ ১৯ঃ৪৫
বহরপুর ০৮ঃ৫০ ১৯ঃ৩২
কালুখালী ০৯ঃ০৫ ১৯ঃ১৫
পাংশা ০৯ঃ১৬ ১৯ঃ০৪
খোকসা ০৯ঃ৩৪ ১৮ঃ৪৮
কুমারখালী ০৯ঃ৪৪ ১৮ঃ৩৬
কুষ্টিয়া ১০ঃ০৩ ১৮ঃ১৩
পোড়াদহ ১০ঃ২০ ১৭ঃ৩০
বোয়ালমারী ১১ঃ০৯ ১৭ঃ০১
ঈশ্বরদী ১১ঃ৪০ ১৬ঃ৩০

টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আপনি কি টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি ভালো তালিকা সম্পর্কে জানার জন্য ইচ্ছা প্রকাশ করছেন। তাহলে এখান থেকে খুব সহজেই জেনে নিন এই ট্রেনের ভাড়ার তালিকা।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৩০০ টাকা
এসি সিট ৫০০ টাকা
Back to top button
Close