ভ্রমন

ঢাকা থেকে কলকাতা বিমানের ভাড়া ২০২২ সময়সূচী ও টিকিট বুকিং এর নিয়ম

ঢাকা থেকে কলকাতা বিমানের ভাড়া ও সময়সূচী সহ বিস্তারিত সকল তথ্য। প্রিয় ভিউয়ার্স আশা করি বুঝতে পেরেছেন, আজকের আলোচনার বিষয় আমরা যে বিষয়টি নিয়ে আজকে আলোচনা করবো সেটি হচ্ছে ঢাকা থেকে কলকাতা বিমানের ভাড়া। সময়সূচী ও টিকিট বুকিং এর নিয়ম। বিভিন্ন ক্ষেত্রে অনেকেই ঢাকা থেকে কলকাতা বিমানে ভ্রমণ করার সিদ্ধান্ত নিয়ে থাকে। এই ভ্রমণ গুলোতে অনেকেই নতুন হয়ে থাকে আবার অনেকের ভ্রমণের পূর্ব অভিজ্ঞতা রয়েছে। যে ব্যক্তি হোক না কেন এই পোস্টটি তাদের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। এর কারণ এই পোস্টে আমরা ঢাকা থেকে কলকাতা বিমানে যাওয়ার জন্য একটি সুন্দর প্রক্রিয়া আপনাদের জানিয়ে দেবো যেখানে আপনি আরামদায়ক ভ্রমণ নিশ্চিত করতে পারবেন। এবং ভ্রমণ খরচ সম্পর্কে সঠিক ধারণা পাবেন।

সুতরাং এই বিষয়ে সকল তথ্য বিস্তারিত ভাবে জানার জন্য অবশ্যই আমাদের সাথে থাকতে হবে পুরো পোস্টটি জুড়ে। তবে এটি নিশ্চিত ভ্রমণ সহযোগী সকল তথ্য জানতে পারবেন এখান থেকে। সুতরাং পুরো পোস্টের সাথে থেকে বিস্তারিত সকল তথ্য সংগ্রহের জন্য বলা যাচ্ছে।

ঢাকা থেকে কলকাতা বিমানের ভাড়া

অনেকেই এই যাত্রায় বিমান বেছে নিয়ে থাকেন। এদের মধ্যে অনেকেই পূর্বে বিমানে ভ্রমণ করেছেন এই পথে আবার অনেকেই এই পথে ভ্রমণ করতে পারেনি। এ কারণে তাদের মনে বিমান ভ্রমণের আগ্রহ যাতে কিংবা এ বিষয়ে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করেছেন। যে ক্ষেত্রেই এ তথ্য জানার জন্য আগ্রহ প্রকাশ করেন না কেন আপনি অবশ্যই সঠিক ওয়েবসাইটে এসেছেন এখান থেকে অবশ্যই আপনার প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন। প্রথমে আপনাকে জানতে হবে এই পথে কয়েকটি বিমান রয়েছে প্রতিটি বিমানের ভাড়া সম্পর্কে জানা একান্ত জরুরী। এর ফলে আপনি আপনার জন্য উপযুক্ত বিমানটি নিশ্চিত করতে পারবেন। এবং সুন্দরভাবে ভ্রমণ নিচ্ছি করতে পারবেন।

ঢাকা থেকে কলকাতা সরাসরি ফ্লাইটের দ্রুততম ফ্লাইট সময় 35 মিনিট। গড় ফ্লাইট সময় হল 56 মিনিট যার ভাড়া ২৫,০০০ টাকা। দিনের প্রথম ফ্লাইট 08:05 এ ছাড়ে। দিনের শেষ ফ্লাইট 08:05 এ ছাড়বে। ঢাকা থেকে কলকাতার মধ্যে ফ্লাইটের দূরত্ব 251 কিলোমিটার।

ঢাকা থেকে কলকাতা বিমানের সময়সূচী

বিমানের সময়সূচী এ বিষয়টি নিয়ে মানুষ অনলাইনে অনুসন্ধান করেন। এক্ষেত্রে এ বিষয়টি আমরা উল্লেখ করছি এখানে। এই পোস্টের উপরে আমরা বিমানটির ভাড়ার তালিকা টি দিয়ে রেখেছি এখানে কথা বলবো এর সময়সূচী সম্পর্কে। ভ্রমণের ক্ষেত্রে সময়সূচী খুবই গুরুত্বপূর্ণ। অনেক ক্ষেত্রে ভ্রমণ সময় এর উপর ভিত্তি করে নির্ধারণ করা হয়ে থাকে কোন যানবাহনে ভ্রমণ করবেন। অনেক সময় দেখা যায় নির্দিষ্ট সময়ের মধ্যে ভ্রমণের জন্য বিমান নির্বাচন করে থাকেন অনেকেই। এছাড়াও সুষ্ঠু ও আনন্দদায়ক ভ্রমণ করতে হলে অবশ্যই সময়সূচী জানতে হবে। এবং নির্দিষ্ট সময়ের আগেই যাত্রা সম্পূর্ণ করতে হবে তাহলে আনন্দময় ভ্রমণ করা সম্ভব। নিচে বিমানের সময়সূচী তুলে ধরা হলো।

অনলাইন টিকিট বুকিং

অনলাইন টিকিট বুকিং এর জন্য আমরা একটি ওয়েবসাইটে আপনাদের পাঠিয়ে দিচ্ছি সেখান থেকে আপনি শাস্ত্রী ভাবে একটি অনলাইন টিকেট ক্রয় করতে পারবেন। বিমানের টিকিট ক্রয়ের নিয়ম সহ বিস্তারিত সকল তথ্য সেখানে দেওয়া রয়েছে আপনারা অনলাইনে টিকিট বুকিং করতে চাইলে কিংবা টিকিট ক্রয় করতে চাইলে নিচের লিংকে ক্লিক করুন

বিমানের টিকিট বুকিং

Back to top button
Close