Skip to content

পহেলা বৈশাখের শাড়ি

পহেলা বৈশাখের শাড়ি

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সবাইকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে পহেলা বৈশাখের প্রানঢালা শুভেচ্ছা এবং অভিনন্দন। বন্ধুরা বিগত বছরের ন্যায় এবছরেও আমাদের মাঝে উপস্থিত হতে চলছে বাঙালির সংস্কৃতিতে শ্রেষ্ঠ একটি দিন পহেলা বৈশাখ। এই দিনটি কে ঘিরে বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে স্মরণীয় হয়ে আছে অনেক স্মৃতি। পহেলা বৈশাখ উপলক্ষে বাঙালিরা নতুন সাজে সজ্জিত হয়ে উঠে। তাই তো আজ আমি আপনাদের মাঝে হাজির হলাম পহেলা বৈশাখের আকর্ষণীয় কিছু শাড়ির কালেকশন নিয়ে। আমার প্রকাশিত শাড়ির কালেকশন গুলো একদম নতুন মডেলের। আশা করছি আমার আজকের এই পোস্ট টি আপনাদের কে পহেলা বৈশাখের আকর্ষণীয় শাড়ি ক্রয় করতে সাহায্য করবে।

পাঠক বন্ধুরা আগামী 15 এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে বাংলা সনের নতুন বছর অর্থাৎ পহেলা বৈশাখ 1428। এই দিনটি বাঙালির সংস্কৃতিতে শ্রেষ্ঠ একটি দিন । এই দিনের মাধ্যমে বাঙালি জাতি নতুন বছরকে আনন্দ ও উৎসবের মাঝে বরণ করে নেয়। পহেলা বৈশাখের আনন্দ উৎসবের মাঝে নতুন বছরকে বরণ করার মাধ্যমে পুরনো বছরকে ও পুরনো বছরের সমস্ত দুঃখ গাঁথা কষ্টকে বিদায় জানানো হয়। এই দিনটি উপলক্ষে সারাদেশে বৈশাখী মেলার আয়োজন করা হয়। মেলায় বাঙালি জাতি তাদের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনাবেচা করে থাকে। পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত মেলাতে বিভিন্ন ধরনের গান বাজনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানো হয় একে অপরকে শুভ নববর্ষ বলে। শুভ নববর্ষের মাধ্যমে বাঙালি জাতি তাদের জীবনকে নতুন আঙ্গিকে শুরু করে। পহেলা বৈশাখের এই দিনটি শুধু বাংলাদেশের জন্য শ্রেষ্ঠ দিন নয় বরং এটি ভারতীয় সংস্কৃতিতে ও শ্রেষ্ট একটি দিন। এই দিনটি ভারতেও বেশ জাঁকজমকপূর্ণ ভাবে পালিত হয়। এই দিনটি উপলক্ষে পুরো ভারতবর্ষে জাঁকজমকপূর্ণ উৎসব উদযাপন করা হয়। পহেলা বৈশাখের শ্রেষ্ঠ দিনটি প্রতিটি বাঙালির হৃদয়ে চিরকাল অবিস্মরণীয় হয়ে থাকবে।

পহেলা বৈশাখের ঐতিহ্যবাহী শাড়ি

বাঙালি জাতির ইতিহাসে পহেলা বৈশাখ উপলক্ষে পান্তা ইলিশ যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ঠিক তেমনি পহেলা বৈশাখের শাড়ি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কথায় আছে শাড়িতেই বাঙালি নারী অর্থাৎ শাড়ি ছাড়া বাঙালি নারী কল্পনা করা যায় না। শাড়ির মাধ্যমেই বাঙালি নারীর সৌন্দর্য ফুটে উঠে। নারীর প্রকৃত সৌন্দর্য নির্ভর করে থাকে তার শাড়ীতেই। তাই তো আমি আজ আপনাদের মাঝে নিয়ে এলাম পহেলা বৈশাখের ঐতিহ্যবাহী বেশ কিছু শাড়ির কালেকশন। আমার প্রকাশিত শাড়ির কালেকশন গুলো সংগ্রহ করলে আপনি আপনার পছন্দনীয় শাড়ি ক্রয় করতে পারবেন। আপনি যদি ছেলে হয়ে থাকেন তাহলে আপনি আমাদের এই প্রকাশিত শাড়ির কালেকশন গুলো থেকে আপনার পছন্দের শাড়ি নির্বাচন করে আপনি পহেলা বৈশাখে আপনার প্রিয় মানুষটিকে সারপ্রাইজ দিতে পারবেন। প্রিয় মানুষটিকে বছরের নতুন দিনে নতুন চমকের মাধ্যমে আপনার জীবন টা রঙিন হয়ে উঠতে পারে। তাই আর দেরি না করে আমাদের প্রকাশিত শাড়ির কালেকশন গুলো তুলে দেওয়া হলো:

পহেলা বৈশাখের নতুন শাড়ি

শাড়ি পছন্দ করেন না এমন কোনো মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। শাড়ি সব মানুষের পছন্দনীয় একটি পোশাক।আর মেয়ে মানেই তো শাড়ি। মেয়েরা সব ধরনের অনুষ্ঠান উপলক্ষে সে অনুষ্ঠানের ওপর ভিত্তি করে শাড়ি ক্রয় করে থাকে। পহেলা বৈশাখ মানেই তো মেয়েদের শাড়ি কেনার ধুম পড়ে যায়। তাইতো আমি আজ আপনাদের মাঝে পহেলা বৈশাখের নতুন কিছু শাড়ি কালেকশন সংগ্রহ করেছি। আমার প্রকাশিত শাড়ির কালেকশন গুলো একদম নতুন। সব মেয়েই চায় নিজেকে নতুনভাবে সাজাতে। নতুনের সাথে টেক্কা দিতে মেয়েদের কোনো জুড়ি নেই। আমি আজকে শুধুমাত্র আপনাদের কে পহেলা বৈশাখ উপলক্ষে নতুন নতুন শাড়ির কালেকশন উপহার দেয়ার জন্যই পোস্ট টি শেয়ার করেছি। আশা করি আপনি আমার পোস্ট থেকে আপনার পছন্দের শাড়ি কালেকশন সংগ্রহ করে ক্রয় করতে পারবেন। নিচে আমার আজকের প্রকাশিত পহেলা বৈশাখের নতুন নতুন শাড়ির কালেকশন গুলো তুলে ধরা হলো:

নববর্ষের নতুন রঙে আপনার জীবন নতুনভাবে রাঙিয়ে তুলুন এই প্রত্যাশা ব্যক্ত করে আমার আজকের এই পোস্ট টি এখানেই শেষ করছি। সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: