টিপস

পেপাল থেকে বিকাশে টাকা পাটানোর নিয়ম

আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আপনাদের সামনে আলোচনা করতে যাচ্ছি। যারা পেপাল ব্যবহার করেন তাদের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। এর কারণ এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন পেপাল থেকে কিভাবে বিকাশে টাকা পাঠাবেন অর্থাৎ পেপাল থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম। নিশ্চয়ই এটি একটি খুবই গুরুত্বপূর্ণ বিষয় যেটি আপনাদের জেনে রাখা খুবই গুরুত্বপূর্ণ। প্রথমেই আপনাদের জানিয়ে রাখি আপনি অবশ্যই আমাদের পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন এবং পোস্টটি সম্পুর্ণ পড়লে পুরো প্রক্রিয়াটি বুঝে যাবেন।

যেহেতু এটি টাকা ট্রান্সফারের একটি নিয়ম সমূহ সেতু আপনাকে সর্তকতা অবলম্বন করতে হবে এবং এই পুরো প্রক্রিয়াটি সঠিকভাবে জানতে হবে বুঝতে হবে। এর জন্য আপনাকে প্রতিটি ধাপ মনোযোগ সহকারে পড়তে হবে আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কিভাবে পেপাল থেকে বিকাশে টাকা ট্রান্সফার বা পাঠানো যায়।

পেপাল থেকে বিকাশে টাকা পাঠানোর নিয়ম

এখানে আপনার নিয়ম সামগ্রীগুলো নিয়ে কথা বলবো অর্থাৎ কি নিয়মে আপনি টাকা পাঠাতে পারবেন এই বিষয়টি। প্রথমে আপনাদের জানিয়ে রাখি পেপাল কিন্তু বাংলাদেশি বৈধ নয়। এরপর ও অনেক ক্ষেত্রে অনেকক্ষণ অনলাইনে কাজ করে পেপালে প্রেমেন্ট নিয়ে থাকেন। এক্ষেত্রে তাদের টাকা তুলতে অনেক সমস্যা হয়ে থাকে। এর জন্য আপনাকে আমরা এখানে জানিয়ে দেবো কিভাবে আপনি পেপাল থেকে টাকা বিকাশে নিবেন। দেখা যায় অনেকেই পেপাল থেকে বিভিন্ন ক্ষেত্রে ডলার খরচ করে থাকেন। মনে করেন আপনার একাউন্টে 500 ডলার রয়েছে। এক্ষেত্রে আপনাকে যদি করতে হবে আপনার নলাটি সেল দিতে হবে অন্য কারো কাছে এবং তাকে বলতে হবে সেই টাকাটি যেন বিকাশ এর মাধ্যমে আপনাকে পাঠিয়ে থাকেন। বর্তমান সময়ে অনেকেই পেপাল থেকে ডলার ক্রয় করে থাকেন। এর জন্য আপনাকে যেটি করতে হবে অবশ্যই বিশ্বস্ত কারও কাছে ডলারে বিক্রি করতে হবে বর্তমান সময়ে পেপাল থেকে ডলার ক্রেতার মধ্যে অনেকেই প্রতারণা করছে তাই বিশ্বস্ত গুরু ওয়েবসাইট কিংবা বিশ্বস্ত ব্যক্তি নির্বাচন করে আপনার ডলার টি সেল করুন।

বাংলাদেশে পেপাল একাউন্ট খোলার নিয়ম

পূর্বেই বলেছি বাংলাদেশ থেকে পেপাল একাউন্ট বৈধ নয়। এরপরেও যে স্টেপগুলোর মাধ্যমিক একাউন্ট করতে পারবেন সেগুলো আমরা নিচে দিয়ে রাখবো আশা করি আপনারা খুব সহজেই পেপাল একাউন্ট খুলতে পারবেন। যেহেতু অনেক ক্ষেত্রেই এটি প্রয়োজন হয়ে থাকে সেতু জেনে রাখা ভালো কি কি তথ্যের মাধ্যমে পেপাল একাউন্ট খোলা যাবে অথবা পেপাল একাউন্ট খোলার জন্য কি কি তথ্য প্রয়োজন হবে। একাউন্ট খোলার নিয়ম নিচে দেওয়া হল।

  • আপনার একটি পাসপোর্ট থাকতে হবে
  • এবং যেসব ব্যাংক ডুয়েল কারেন্সি কার্ড দিয়ে থাকে। তাদের সাথে যোগাযোগ করতে হবে।
  • তারা আপনাকে পেপাল অ্যাকাউন্ট তৈরি করতে সাহায্য করবে।

তাই পেপাল একাউন্ট খুলুন বাংলাদেশ থেকে একটু ভিন্ন উপায়ে। তবে আমরা আগেই বলে নিয়েছি এই বিষয়টি অবৈধ বাংলাদেশের ক্ষেত্রে।আপনি চাইলে অন্যান্য দেশ থেকে পেপাল একাউন্ট খুব সহজেই খুলতে পারবেন।

Back to top button
Close