টিপস

ফেসবুক ভিডিও ডাউনলোড [Facebook Video Downloader] করার অ্যাপ ডাউনলোড করুন

ফেসবুক ভিডিও ডাউনলোড করার অ্যাপ ডাউনলোড। প্রিয় পাঠক আপনাদের সুস্বাস্থ্য কামনা করে আজকের পোস্ট শুরু করছি। আজকের পুষ্টিতে আমরা আপনাদের জন্য দারুন একটি অ্যাপস রিভিউ করতে চলেছি। যেটির মাধ্যমে আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। বর্তমান সময়ের জনপ্রিয় একটি অ্যাপ তবে অনেকেই এ বিষয়ে জানেন না। যে অ্যাপ টি সম্পর্কে আমরা এখানে আলোচনা করব সেটির মাধ্যমে আপনি খুব সহজেই ফেসবুক থেকে যেকোনো ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন আপনার গ্যালারিতে।

সুতরাং বিষয়ভিত্তিক আলোচনা এ আপনাকে স্বাগতম। আপনারা অনেকেই ফেসবুক ব্যবহার করে থাকেন। স্মার্ট ফোন ব্যবহার করেন কিন্তু ফেসবুক ব্যবহার করেন না এমন ব্যক্তি খুবেই কম। ফেসবুক ব্যবহার করতে গিয়ে অনেকেই ভিডিও দেখে থাকেন। ফেসবুকে উল্লেখিত ভিডিও থেকে কোন ভিডিও ভাল লেগে থাকলে তা ডাউনলোড করতে আগ্রহী ব্যক্তিগণ ডাউনলোড করার উপায় সম্পর্কে অনুসন্ধান করতে থাকেন।

এর কারণ সরাসরি ফেসবুক থেকে কোন ভিডিও ডাউনলোড করা সম্ভব নয়। এর সহজ পদ্ধতি হিসেবে রয়েছে কার্যকর একটি মোবাইল অ্যাপ। যেটির মাধ্যমে আপনি সহজেই ভিডিও ডাউনলোড করতে পারবেন ফেসবুক থেকে। সুতরাং আমাদের সাথে থেকে এই অ্যাপ সম্পর্কে বিস্তারিত জানুন কিভাবে এটি কাজ করবে এটির নাম কি আমরা চেষ্টা করব অ্যাপস টি ডাউনলোড লিঙ্ক দিয়ে আপনাদের সহযোগীতা করার।

Video Downloader for Facebook

ফেসবুক ইতিমধ্যেই তাদের গ্রাহকদের জন্য নিয়ে এসেছেন ভিডিও দেখার পদ্ধতি। ধীরে ধীরে এটি ভিডিও প্লাটফর্ম হয়ে দাঁড়িয়েছে। ইউটিউব এর মত অনেক ভিডিও রয়েছে এখানে। এছাড়াও ইউটিউব লাইভ স্ট্রিম এর থেকে ফেসবুক লাইভ স্ট্রিম বেশি লক্ষ্য করা যায়। এর কারণ বিভিন্ন বিষয়ে ফেসবুক কলাবরেশন এর ব্যবস্থা করেছে এর ফলে লাইভ স্ট্রিম এর অর্থের দিক থেকে স্বাবলম্বী হওয়ার উদ্দেশ্যে ইউটিউব এর বিপরীতে ফেসবুক লাইভ স্ট্রিম করতে আগ্রহী হয়ে থাকেন। এছাড়া অনেকেই ফেসবুক পেজে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করে থাকি যে ভিডিওগুলো আমরা মূলোত দেখে থাকি। আশা করছি ফেসবুক ভিডিও কি জানেন পেরেছেন।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম

আপনি কি Facebook Video Downloader ভিডিও ডাউনলোড করার নিয়ম সম্পর্কে জানার জন্য আমাদের ওয়েবসাইটটিতে এসেছেন ? তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন এখান থেকে আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। ফেসবুক ভিডিও ডাউনলোড করার জন্য একেক ব্যক্তি একেক ধরনের পদ্ধতি অবলম্বন করে থাকে। এর কারণ ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন্য বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে। এর মধ্যে সহজে জনপ্রিয় কিছু পদ্ধতি সম্পর্কে আমরা জানাবো আপনাদের। এই পদ্ধতি গুলো জেনে আপনারা ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন। এবং এই পোস্টের শেষভাগে আমরা আপনাদের একটি অ্যাপস এর বিষয়ে জানাবো যেটির মাধ্যমে আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করতে পারবেন।

অনেকভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করা গেলেও জনপ্রিয় কয়েকটি পদ্ধতি রয়েছে যা আমরা এখানে প্রদান করব। সুতরাং আপনারা যারা ফেসবুক থেকে বিভিন্ন ধরনের ভিডিও ডাউনলোড করার পদ্ধতি সম্পর্কে জানতে আগ্রহী তারা এখান থেকে খুব সহজেই তা জেনে নিতে পারছেন। নিচের পদ্ধতি গুলো উল্লেখ করা হয়েছে।

স্টেপ ১.

সবচে আগেই নিজের মোবাইলে google chrome browser ওপেন করে নিন। তারপর,Facebook এর ওয়েবসাইটে গিয়ে নিজের Facebook login details দিয়ে লগইন করুন।

স্টেপ ২.

এখন, নিজের একাউন্টে লগইন করে dashboard বা Facebook home এ যাওয়ার পর আপনারা অনেক রকমের ভিডিওস অবশই দেখবেন। অন্যরা শেয়ার করা ভিডিও বা নিজে আপলোড করা কোনো ভিডিও।

স্টেপ ৩.

এখন, ভিডিওর ঠিক নিচের দিকে long press করার পর, আপনারা কিছু অপশন (options) দেখতে পাবেন।

এখন যেভাবে ওপরে ছবিতে আমি দেখিয়ে দিয়েছি, আপনাদের ক্লিক করতে হবে “Copy link address” অপশনটিতে।

এতে, ফেসবুক ভিডিওটির লিংক copy হয়ে যাবে।

স্টেপ ৪.

ভিডিওর url link address কপি করার পর, আপনার যেতে হবে, একটি “Facebook video downloader website” এ এবং যেটা হলো ” Getfvid.com“.

Getfvid অনেক সহজ এবং সেরা “অনলাইন ফেসবুক ডাউনলোডার ওয়েবসাইট “, যেটা ব্যবহার করে আপনারা যেকোনো ভিডিও HD এবং SD quality তে ডাউনলোড করে নিতে পারবেন।

তাহলে, চলুন নিচে দেখেনেই কিভাবে।

স্টেপ ৫.

GETFVID ওয়েবসাইটে গিয়েই আপনারা box দেখবেন, যেখানে লিখা থাকবে “enter Facebook video URL“.

স্টেপ ৬.

কিছু seconds পর, নিচে আপনারা ভিডিওটির কিছু ডাইরেক্ট ডাউনলোড লিংক দেখতে পারবেন। এবং, ভিডিওর download link তিন রকমের আপনাকে দেয়া হবে।

  • Download HD Quality.
  • Download Normal quality.
  • Convert video to Mp3. (ভিডিওকে Mp3 audio তে কনভার্ট করার জন্যে).

এখন আপনি নিজের ইচ্ছে হিসেবে video quality বেঁচে নিয়ে download link এ ক্লিক করুন।

আসল ভিটমেট অ্যাপ ডাউনলোড

ফেসবুক ভিডিও ডাউনলোড করার অ্যাপ ডাউনলোড

অনেকেই রয়েছে যারা ফেসবুক ভিডিও ডাউনলোড করার অ্যাপ সম্পর্কে জানতে আগ্রহী। এমন ব্যক্তিদের উদ্দেশ্যে আমরা ফেসবুক ভিডিও ডাউনলোড করার সেরা একটি অ্যাপ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। অনেকেই রয়েছে যারা উপরোক্ত পদ্ধতি গুলোর থেকে অ্যাপ থেকে ডাউনলোড করতে বেশি আগ্রহী হয়ে থাকেন। এক্ষেত্রে আমরা আজকের পোস্টটিতে ইউটিউব এর যেকোনো ভিডিও ডাউনলোড করার জন্য একটি অ্যাপস রয়েছে যেটি কিনা এখানে প্রদান করা হবে। সুতরাং আপনারা অবশ্যই এখান থেকে এই আ্যপ টির বিষয়ে জানবেন এবং কিভাবে এটি থেকে ভিডিও ডাউনলোড করতে হয় এ বিষয়ে জেনে নেবে। তবে এক্ষেত্রে আপনার অ্যাপ এর ভিতরে বিষয়গুলি জানার প্রয়োজন হবে না। খুবই সহজ প্রক্রিয়া আপনি অ্যাপটি ডাউনলোড করে দিতে পারলেই নিজেই ভিডিও ডাউনলোড করতে সক্ষম হবেন।

অ্যাপ ডাউনলোড

Back to top button
Close