ট্রেন সময়সূচী

বনলতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, টিকেটের মূূল্য ও ভাড়ার তালিকা

আপনি কি বনলতা এক্সপ্রেস ট্রেনটির সময়সূচি, ভাড়ার তালিকা সহ বিস্তারিত তথ্য অনুসন্ধান করছেন ? যদি এই সকল বিষয় জানার জন্য অনুসন্ধান করে, আমাদের ওয়েবসাইটে এসে থাকেন। তাহলে সঠিক জায়গায় এসেছেন। পোস্টে আমরা ট্রেন টি সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরব। তাই যারা এই ট্রেনের বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য অনলাইনে অনুসন্ধান করছেন তারা উপকৃত হবেন। আমরা আপনাদের যে সকল তথ্য দিয়ে রাখবো এগুলো হবে ভ্রমণ সহযোগী। বনলতা এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশ রেলওয়ে কৃত পরিচালিত আন্তঃনগর ট্রেন। এটি দীর্ঘদিন ধরে আমাদের মাঝে সেবা প্রদান করে আসছে। এই ট্রেনের সুবিধা, অসুবিধা সহ সময়সূচী, টিকিটের মূল্য, ভাড়ার তালিকা ,ছুটির দিন নিয়ে বিস্তারিত তথ্য জানতে পারবেন এই পোস্টে।

সুতরাং, যারা এই ট্রেনে ভ্রমণের কথা চিন্তা করছেন তারা অবশ্যই এই পোস্ট থেকে ট্রেনের সুবিধা-অসুবিধা সহ, বিস্তারিত তথ্য গুলো জেনে নেবেন।

বনলতা এক্সপ্রেস ট্রেনের সময়সূচী

ট্রেন হচ্ছে সময় সচেতন একটি যানবাহন। তাই আপনি যদি এটিতে ভ্রমণ করতে চান, অবশ্যই আপনাকে সময় সচেতন হতে হবে। জানতে হবে এই ট্রেনের সময়সূচী। সময়সূচী বলতে এটি কোন স্টেশন থেকে কখন ছাড়ে এবং কখন কোন স্টেশনে গিয়ে পৌঁছায় এই বিষয়ে। আপনাদের সকলের বোঝার সুবিধার জন্য এটি আমরা ছক আকারে প্রকাশ করছি ।

স্টেশনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু চাঁপাইনবাবগঞ্জ শুক্রবার ১৩ঃ৩০ ১৯ঃ৩০
চাঁপাইনবাবগঞ্জ টু ঢাকা শুক্রবার ০৬ঃ০০ ১১ঃ৩০

বনলতা এক্সপ্রেস ট্রেনের ছুটির দিন

ছুটির দিন সম্পর্কে না জেনে অনেকেই ভুল করে থাকেন। অনেকেই ভুলে যান ট্রেনের সাপ্তাহিক ছুটি রয়েছে। ফলে তাদের বিভ্রান্তি পড়তে হয়। তাই আপনাদের পূর্বেই সতর্ক করে দেওয়ার জন্য জানিয়ে রাখছি। বনলতা এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে ছয়দিন চলাচল করে থাকেন। ছুটির দিন হচ্ছে শুক্রবার। এদিন ট্রেন চলাচল বন্ধ রাখেন।

বনলতা এক্সপ্রেস ট্রেনের স্টেশন বিরতি সময়সূচী

আনন্দময় ভ্রমণের জন্য স্টেশন বিরতি সম্পর্কে জানান জরুরী। এছাড়া ট্রেন সম্পর্কে বিস্তারিত বিষয়ে জ্ঞান না থাকলে অলস পূর্ণ ভ্রমণ হয়ে থাকে। তাই আপনারা অবশ্যই ট্রেন ভ্রমণ এর পূর্বে ট্রেনটি সম্পর্কে জানার চেষ্টা করবেন। যাতে চেষ্টা করবেন ট্রেনটিতে যাত্রীদের কি কি সুযোগ সুবিধা দেওয়া হয়। এখান থেকে আপনারা ট্রেনটি বিরতি স্টেশন সম্পর্কে জানতে পারবেন সেটি তালিকাকারী নিচে দেওয়া হল।

বিরতি স্টেশন নাম ঢাকা থেকে (৭৯১) চাঁপাইনবাবগঞ্জ থেকে (৭৩২)
বিমান বন্দর ১৩ঃ৫৭ ১০ঃ৫৭
রাজশাহী ১৮ঃ১৫ ০৬ঃ৫০

বনলতা এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা

আসুন বেঁধে ট্রেনের ভাড়া ভিন্ন হয়ে থাকে। এখানে অল্প টাকা থেকে শুরু করে বেশি টাকা খরচের মাধ্যমে আনন্দময় ও আরামদায়ক ভ্রমণ করা যায়। তাই আপনি যদি ট্রেনের ভাড়ার তালিকা টি সম্পর্কে জেনে থাকেন। তাহলে আপনাদের জন্য উপযুক্ত আসনটি নির্বাচন করতে পারবেন। তালিকাটি নিচে দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার ৫২৫ টাকা
স্নিগ্ধা ৭৮০ টাকা
এসি সিট ৮৭৫ টাকা
Back to top button
Close