ইসলামিক

ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

প্রিয় ভিউয়ার্স সবাইকে ওয়েবসাইট এর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আলোচনা । আমাদের আজকের আলোচনার বিষয়টি হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর একটি সম্পূর্ণ নতুন ক্যালেন্ডার নিয়ে। আমাদের আজকের আলোচনার মূল উদ্দেশ্য হলো ব্রাহ্মণবাড়িয়া জেলার মুসলিম ভাই-বোন বন্ধুদের কাছে সেহরি ও ইফতারের সঠিক সময় সূচির নতুন একটি ক্যালেন্ডার তুলে দেওয়া । আশা করি আমার ক্যালেন্ডার ব্রাহ্মণবাড়িয়া জেলার মুসলিম ভাই বোনদের কাজে লাগবে। আমার ক্যালেন্ডার টিতে আপনারা সেহরি ও ইফতারের সঠিক সময়সূচি সতর্কতা মূলক সময়সূচি সহ প্রতিদিনের মত আজকের সেহরির শেষ সময় ও প্রতিদিনের পাঁচ ওয়াক্ত নামাজের সঠিক সময়সূচিও উল্লেখ পাবেন। তাই নিঃসন্দেহে আমি বলতে পারি আমার ক্যালেন্ডার টি অবশ্যই আপনাদেরকে সঠিক তথ্য দানে সাহায্য করবে।

পবিত্র রমজান মাস আমাদের সবার জীবনে গুরুত্বপূর্ণ একটি মাস। এ মাসের মাধ্যমে মহান আল্লাহ সারা বিশ্বের সকল মুসলিমকে ক্ষমা করে দেন । এ মাস আমাদের কে মহান আল্লাহ তাআলার সান্নিধ্য লাভের সুযোগ করে দেয়। রমজান মাসের উসিলা করে মহান আল্লাহ তাআলা আমাদের জীবনের সমস্ত গুনাহ মাফ করে দেন। রমজান মাস আমাদের জীবনে সুখ শান্তি ও সমৃদ্ধি নিয়ে আসে। এ মাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি রাত রয়েছে।যে রাতে মহান আল্লাহ তাআলা সপ্তম আসমান থেকে চতুর্থ আসমানে নেমে আসেন । এই অত্যন্ত ফজিলত পূর্ণ রাত্রি টি হচ্ছে লাইলাতুল কদরের রাত। লাইলাতুল কদরের রাত রমজানের শেষ দশ দিনের বেজোড় রাত্রিগুলোতে খুঁজে নিতে হয়। এ রাতে পবিত্র কোরআন শরীফ নাযিল হয়েছে। রমজান মাস অত্যন্ত ফজিলতপূর্ণ একটি মাস। তাই আমাদের সবার উচিত রমজান মাস টি মহান আল্লাহর আনুগত্যের মাধ্যমে কাটিয়ে দেওয়া।

ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচী

রমজান মাসের সেহরি ও ইফতার গুরুত্বপূর্ণ একটি অংশ । একটি রোজার শুরু সেহরি খাওয়ার মাধ্যমে হয় এবং ইফতার খাওয়ার মাধ্যমে শেষ হয়। তাই আমাদের সকলের উচিত সেহরি ও ইফতারের সঠিক সময় সূচির উপর লক্ষ্য রাখা। আর সঠিক সময় সূচির জন্য আমাদের প্রয়োজন সেহরি ও ইফতার সম্পর্কিত একটি ক্যালেন্ডারের। তাইতো আমি আপনাদের মাঝে ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর একটি ক্যালেন্ডার প্রকাশ করবো। আশা করি আমার ক্যালেন্ডার টি ব্রাহ্মণবাড়িয়া জেলার মুসলিম ভাই-বোনদের সেহরি ও ইফতারের সময়সূচী সম্পর্কে জানতে সাহায্য করবে। আমার ক্যালেন্ডার টি তে সেহরি ও ইফতারের সময়সূচি ছাড়া ও প্রতিদিনের সূর্যোদয় ও সূর্যাস্ত পর্যন্ত এবং সকল নামাজের সময়সূচী ও উল্লেখ করা হয়েছে। কাজে নিঃসন্দেহে বলা যায় যে এটি আপনাদের অনেক উপকারে আসবে। নিচে আমার ব্রাহ্মণবাড়িয়া জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এর ক্যালেন্ডার টি তুলে ধরা হলো:

রমজান এপ্রিল/মে সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
০১ ০৩ এপ্রিল ৪:২৪ am ৪:৩০ am ৬:১৭ pm
০২ ০৪ এপ্রিল ৪:২৩ am ৪:২৯ am ৬:১৭ pm
০৩ ০৫ এপ্রিল ৪:২১ am ৪:২৭ am ৬:১৮ pm
০৪ ০৬ এপ্রিল ৪:২১ am ৪:২৭ am ৬:১৮ pm
০৫ ০৭ এপ্রিল ৪:২০ am ৪:২৬ am ৬:১৯ pm
০৬ ০৮ এপ্রিল ৪:১৯ am ৪:২৫ am ৬:১৯ pm
০৭ ০৯ এপ্রিল ৪:১৮ am ৪:২৪ am ৬:১৯ pm
০৮ ১০ এপ্রিল ৪:১৭ am ৪:২৩ am ৬:২০ pm
০৯ ১১ এপ্রিল ৪:১৬ am ৪:২২ am ৬:২০ pm
১০ ১২ এপ্রিল ৪:১৫ am ৪:২১ am ৬:২১ pm
১১ ১৩ এপ্রিল ৪:১৪ am ৪:২০ am ৬:২১ pm
১২ ১৪ এপ্রিল ৪:১২ am ৪:১৮ am ৬:২১ pm
১৩ ১৫ এপ্রিল ৪:১১ am ৪:১৭ am ৬:২২ pm
১৪ ১৬ এপ্রিল ৪:১০ am ৪:১৬ am ৬:২২ pm
১৫ ১৭ এপ্রিল ৪:০৯ am ৪:১৫ am ৬:২২ pm
১৬ ১৮ এপ্রিল ৪:০৮ am ৪:১৪ am ৬:২৩ pm
১৭ ১৯ এপ্রিল ৪:০৭ am ৪:১৩ am ৬:২৩ pm
১৮ ২০ এপ্রিল ৪:০৬ am ৪:১২ am ৬:২৪ pm
১৯ ২১ এপ্রিল ৪:০৫ am ৪:১১ am ৬:২৪ pm
২০ ২২ এপ্রিল ৪:০৪ am ৪:১০ am ৬:২৫ pm
২১ ২৩ এপ্রিল ৪:০৩ am ৪:০৯ am ৬:২৫ pm
২২ ২৪ এপ্রিল ৪:০২ am ৪:০৮ am ৬:২৬ pm
২৩ ২৫ এপ্রিল ৪:০২ am ৪:০৮ am ৬:২৬ pm
২৪ ২৬ এপ্রিল ৪:০১ am ৪:০৭ am ৬:২৭ pm
২৫ ২৭ এপ্রিল ৪:০০ am ৪:০৬ am ৬:২৭ pm
২৬ ২৮ এপ্রিল ৩:৫৯ am ৪:০৫ am ৬:২৭ pm
২৭ ২৯ এপ্রিল ৩:৫৮ am ৪:০৪ am ৬:২৮ pm
২৮ ৩০ এপ্রিল ৩:৫৭ am ৪:০৩ am ৬:২৮ pm
২৯ ০১ মে ৩:৫৬ am ৪:০২ am ৬:২৯ pm
৩০ ০২ মে ৩:৫৫ am ৪:০১ am ৬:২৯ pm

পাঠক বন্ধুরা এতক্ষণ ধরে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। আরো নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন ।আবারো ধন্যবাদ ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

Back to top button
Close