Skip to content

মন খারাপ নিয়ে উক্তি স্ট্যাটাস ও ছন্দ

মন খারাপ নিয়ে উক্তি

আসসালামু আলাইকুম আপনাদের সবাইকে আমাদের ওয়েব সাইটের পক্ষ হতে জানাচ্ছি আন্তরিক অভিনন্দন। পাঠক বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি মন খারাপ নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমরা আমাদের এই পোস্টে মন খারাপ নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরবো আপনাদের মাঝে এবং মন খারাপ নিয়ে সামগ্রিক কিছু আলোচনা আপনাদের মাঝে তুলে ধরবো। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মন খারাপ সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পারবেন এবং মন খারাপ নিয়ে উক্তি গুলি সম্পর্কে সুন্দরভাবে ধারণা লাভ করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগে এবং পছন্দ হবে।

মন খারাপ সাধারণত আমাদের সবার জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। মন খারাপ আমাদের মাঝে নির্দিষ্ট সময় ও পরিস্থিতি বুঝে আসেনা একটি যেকোনো মুহূর্তে আমাদের মাঝে উপস্থিত হতে পারে। মন খারাপ আমাদেরকে হতাশা ও বিষণ্ণতায় ভোগে। মন খারাপের কারনে আমরা নিজেরাই তিলে তিলে অনেক কষ্ট পেয়ে থাকি। মন খারাপের অন্যতম কারণ সাধারণত আমাদের প্রিয় মানুষ প্রিয় বিষয় গুলোর উপর ভিত্তি করে আসে। মন খারাপ ধীরে ধীরে আমাদেরকে ডিপ্রেশনের মতো ভয়ানক পরিস্থিতির মধ্যে জীবন কে ঠেলে দেয়। মন খারাপ দিকে ডিপ্রেশন এর উৎপত্তি আর ডিপ্রেশন থেকে জীবনে অন্ধকার নেমে আসে। মন খারাপের কারনে মানুষের জীবন ধ্বংস হয়ে যায়। মন খারাপের সময় অন্যতম কাজ হলো মন খারাপ কারো সাথে শেয়ার করা। তাহলে মন খারাপ আমাদের জীবনে নেতিবাচক প্রভাব বিস্তার করতে পারবে না।

মন খারাপ নিয়ে উক্তি

অনেকেই আছেন যারা অনলাইনে বা ইন্টারনেটে মন খারাপ নিয়ে উক্তি গুলো সম্পর্কে অনুসন্ধান করে যান তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট টি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এলাম মন খারাপ নিয়ে বিখ্যাত মনীষীদের বেশ কিছু উক্তি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মন খারাপের উক্তি গুলো সংগ্রহ করলে আপনাদের মন খারাপ কাটিয়ে উঠতে সাহায্য করবে। আপনি আমাদের এই উক্তি গুলো আপনার বন্ধু বান্ধব ও পরিচিত জনদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে আমাদের আজকের এই মন খারাপ নিয়ে উক্তি গুলো তুলে দেওয়া হলো:

ঘর খুলিয়া বাহির হইয়া
জ্যোৎস্না ধরতে যাই,
হাত ভর্তি চান্দের আলো
ধরতে গেলে নাই ।
— হুমায়ূন আহমেদ

কিছু কিছু সময় আসে যখন আমরা বিশ্বাস ও অবিশ্বাসের সীমারেখায় অবস্থান করি । তখন আমরা একই সঙ্গে দেখতে পাই ও পাইনা, বুঝতে পারি ও পারিনা, অনুভব করতে পারি ও পারিনা, সে বড় রহস্যময় সময় ।
—- হুমায়ূন আহমেদ

আমাদের বাসনায় ছিলো কিছু ভুলবোধ প্রাপ্যের পূর্ণতা তাই এতো মনে হয় নিঃস্ব করুন, তাই এতো পাওয়াকেও মনে হয় ব্যর্থতা, মনে হয় ম্লান ।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

যদি যেতে চাও, যাও
আমি পথ হবো চরনের তলে,
না ছুঁয়ে তোমাকে ছুবো
ফেরাবো না , পোড়াবোই হিমেল অনলে ।
— হেলাল হাফিজ

কাটা আঙ্গুল থেকে রক্তের মত ঝরে ঝরে পড়ে ইচ্ছার নীল অক্ষমতা ।
— রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

আসিবে তুমি জানি প্রিয়া
আনন্দে বলে বসন্ত এলো
ভুবন হলো সরসা, প্রিয়-দরশা, মনোহর ।
বনানতে পবন অশান্ত হলো তাই
কোকিল কুহরে, ঝরে গিরি নির্ঝরিনি ঝর ঝর ।
—- কাজী নজরুল ইসলাম

কপালে সুখ লেখা না থাকলে সে কপাল পাথরে ঠুকেও লাভ নেই, এতে কপাল যথেষ্টই ফোলে, কিন্তু ভাগ্য একটুও ফোলে না ।
— কাজী নজরুল ইসলাম

নিজের বোকামি বুঝতে পারার পর কারো দুঃখ হয়, কারো হাসি পায় ।
— সমরেশ মজুমদার

বোকা মানুষ গুলো হয়তো অন্যকে বিরক্ত করতে জানে, কিন্তু কখনো কাউকে ঠকাতে জানে না ।
— হুমায়ূন আহমেদ

যত্ন করে কাঁদানোর জন্য খুব আপন মানুষগুলোই যথেষ্ট ।
— হুমায়ূন আহমেদ

পাঠক বন্ধুরা এতক্ষণ ধরে আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য আমাদের ওয়েব সাইটের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। আপনারা সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: