রেজাল্ট

মার্কশীট সহ ভোকেশনাল রেজাল্ট 2022

মার্কশিট সহ ভোকেশনাল রেজাল্ট 2021। সুতরাং যারা মার্কশিট সহ ভোকেশনাল রেজাল্ট সম্পর্কে জানতে চান তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ পোস্ট হতে চলেছে এটি। বাংলাদেশের বিপুল সংখ্যক শিক্ষার্থী ভোকেশনাল অর্থাৎ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে থাকেন। এসএসসি সহ এসএসসি সমমান সকল পরীক্ষার ফলাফল একসাথেই প্রদান করা হয়। সেই সূত্রে অনেকেই অনলাইনে আসেন ফলাফল পাওয়ার জন্য। এদের মধ্যে অনেকেই ভোকেশনাল রেজাল্ট বের করার প্রক্রিয়া টি সম্পর্কে জানে না তাদের জন্য এই পোস্টটি অধিক গুরুত্বপূর্ণ। এর কারণ এই পোস্টে আমরা আলোচনা করব কিভাবে ভোকেশনাল রেজাল্ট বের করতে হয়। সেইসাথে জানতে পারবে মার্কশিট সহ ভোকেশনাল রেজাল্ট দেখার নিয়ম। মার্কসিট খুবই গুরুত্বপূর্ণ শিক্ষার্থীদের জন্য এর কারণ মার্কেটে অর্থ মানে নম্বর সহ বিস্তারিত দেখা যায়। এছাড়াও এ কাগজের ব্যবহার ব্যাপক। সুতরাং যারা মার্কশিট ডাউনলোড করতে চান তারা পুরো পোস্টের সাথে থাকুন। আশা করি এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

আপনি যদি কারিগরি শিক্ষা বোর্ডের একজন ছাত্র হন তাহলে আপনি SSC পরীক্ষায় অংশগ্রহণ করেছেন যাকে বলা হয় ভোকেশনাল এসএসসি পরীক্ষা 9ম এবং 10ম শ্রেণীর একসাথে। যেভাবে লোকেরা বৃত্তিমূলক ফলাফলের জন্য অনুসন্ধান করছে এবং আমরা এই পোস্টে আপনার বৃত্তিমূলক এসএসসি ফলাফল প্রকাশ করব।

এসএসসি ভোকেশনাল ফলাফল 2022

এবার বাংলাদেশ এসএসসি ভোকেশনাল পরীক্ষার বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে থাকে. পরীক্ষাটি ১৪ নভেম্বর থেকে ২৩শে নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল এবং ডিসেম্বর মাসের মধ্যে ফলাফল প্রকাশিত হবে. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ভোকেশনাল পরীক্ষার ফলাফল, এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল একই দিনে একই সময়ে প্রকাশিত হবে. ফলাফল টি প্রকাশের সাথে সাথে আমাদের এই সাইট থেকে সংযুক্ত করা থাকবে.

সুতরাং কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের সুবিধার শর্তে এখানে উল্লেখ্য যে ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে কিভাবে দ্রুত সময়ে সংগ্রহ করুন. বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার পর এই শিক্ষার্থীরা অনলাইন এবং এসএমএসের মাধ্যমে ফলাফল দিতে পারবেন. তবে ফলাফল সংগ্রহের আরো অনেক পদ্ধতি রয়েছে তা নিম্নে ধারাবাহিক ভাবে তুলে ধরা হয়েছে এখান থেকে সকল পদ্ধতি জেনে নিন এবং দ্রুত সময়ে যে কোন পদ্ধতিতে ফলাফল সংগ্রহ করুন.

এসএসসি ভোকেশনাল রেজাল্ট দেখার নিয়ম ২০২২

এখন পর্যন্ত যে সকল শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে জানেন না, তারা এখান থেকে এ বিষয়ে বিস্তারিত জানতে পারবে। রেজাল্ট দেখার প্রক্রিয়াটি খুবই সহজ। আশাকরি এখান থেকে এই বিষয়ে জানার পর আপনারা সকলেই রেজাল্ট। নিজে আমরা রেজাল্ট দেখার প্রক্রিয়াগুলো দিয়ে রেখেছি। যারা রেজাল্ট সংগ্রহের লক্ষ্যে আমাদের ওয়েবসাইটে এসেছে তারা এখান থেকে রেজাল্ট সংগ্রহ করুন যারা নিয়মগুলো জানেনা তারা নিয়ম গুলো সম্পর্কে জেনে নিন।

SSC/HSC/JSC/সমমান ফলাফলে ক্লিক করুন

  • আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন (2021)
  • আপনার বোর্ডের নাম চয়ন করুন (প্রযুক্তিগত)
  • ফলাফলের ধরন নির্বাচন করুন (ব্যক্তিগত ফলাফল)
  • আপনার রোল নম্বর টাইপ করুন
  • আপনার রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন (ঐচ্ছিক) [সম্পূর্ণ মার্ক-শীটের জন্য প্রদান করতে হবে]
  • তারপর সিকিউরিটি কী টেক্সট টাইপ করুন যা ছবিতে দৃশ্যমান
  • অবশেষে ফলাফল পান বোতামে ক্লিক করুন এবং সম্পূর্ণ মার্ক-শীট সহ আপনার এসএসসি ভোকেশনাল ফলাফল পান।

কিভাবে এসএমএস এর মাধ্যমে ভোকেশনাল এসএসসি রেজাল্ট চেক করবেন

এটি আরেকটি পদ্ধতি যা খুব সহজ কিন্তু এটি প্রিমিয়াম সংস্করণ কারণ ফলাফল পরীক্ষা করার জন্য আপনার খরচ প্রয়োজন। কিন্তু এই পদ্ধতির ভালো ইতিবাচক দিক রয়েছে যে আপনার কোনো স্মার্টফোন বা কোনো ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই। এসএমএসের মাধ্যমে চেক করতে একটি সাধারণ বার্তা পাঠান 16222 নম্বরে। এখানে আপনি উদাহরণ স্বরূপ SSC স্পেস টাইপ করুন কারিগরি শিক্ষা বোর্ডের প্রথম তিনটি অক্ষর TEC হিসাবে আপনার রোল নম্বর 2021 স্পেস করুন এবং এটি 16222 এ পাঠান। আপনি যদি সফলভাবে মেসেজটি পাঠান তাহলে আপনি উত্তর বার্তার সাথে সাথে সাথেই আপনার ফলাফল পেয়ে যাবেন।

ফলাফল পেতে ক্লিক করুন নিচের লিংকে:

Back to top button
Close