স্টাটাস

মৃত্যু নিয়ে ফেসবুক স্ট্যাটাস ও ক্যাপশন

প্রতিটি জীব মরণশীল মৃত্যুর স্বাদ সবাইকে গ্রহণ করতে হবে। জন্ম নিলে মরতে হবে এটাই নীতি। মৃত্যু থেকে কেউ বেঁচে থাকতে পারবে না এক্ষেত্রে মৃত্যু সম্পর্কিত অনেকেই উক্তি স্ট্যাটাস অনুসন্ধান করে থাকেন। এখান থেকে সুন্দর সুন্দর মৃত্যু সম্পর্কিত কিছু কথা ফেসবুক স্ট্যাটাস ও ফেসবুক ক্যাপশন হিসেবে ব্যবহার করতে আগ্রহী হয়ে থাকেন অনেকেই তাইতো আজকের আলোচনায় আমরা মৃত্যু নিয়ে ফেইসবুক স্ট্যাটাস ক্যাপশন প্রদানের কাজে নিয়োজিত রয়েছি। প্রিয় পাঠক বন্ধু আপনারা যারা মৃত্যুকে কেন্দ্র করে ফেসবুক স্ট্যাটাস করতে আগ্রহী এক্ষেত্রে আমাদের আলোচনার সাথে থেকে গুরুত্বপূর্ণ স্ট্যাটাস গুলো সম্পর্কে জানুন।

মৃত্যু সম্পর্কিত এই স্ট্যাটাস গুলো শুধুমাত্র ফেসবুকের ব্যবহার করতে হবে এমন নয় এই স্ট্যাটাস গুলো সম্পর্কে জানলে আপনি মৃত্যুর জন্য প্রস্তুত হতে পারবেন অবশ্যই মৃত্যু সম্পর্কিত বিষয় গুলোর সাথে থেকে আমাদের জীবন পরিচালনা করা উচিত এক্ষেত্রে আমরা অন্যায় অত্যাচার জুলুম এগুলো থেকে সরে আসতে পারবো জানতে পারবো জীবনের মানে জীবন ক্ষণস্থায়ী এক্ষেত্রে এই ক্ষণস্থায়ী জীবন নিয়ে কোন প্রকার খারাপ কাজের সাথে লিপ্ত হওয়া ঠিক নয় যেহেতু পরকালে আমাদের এই জীবন সম্পর্কিত সকল কিছুর হিসাব প্রদান করতে হবে। এক্ষেত্রে সকলের অনুরোধ রয়েছে মৃত্যু সম্পর্কিত যে সকল স্ট্যাটাস আমরা প্রদান করবো সেই সকল স্ট্যাটাস সম্পর্কে জানার জন্য। এক্ষেত্রে আপনাদের আগ্রহ নিয়ে আমাদের ওয়েবসাইটটি সাথে থাকার জন্য বলা যাচ্ছে।

মৃত্যু নিয়ে ফেসবুক স্ট্যাটাস

মৃত্যুকে কেন্দ্র করে তৈরিকৃত কিছু ফেসবুক স্ট্যাটাস প্রদান করছে আমরা তবে এখানে ফেসবুকে স্ট্যাটাস হিসেবে উল্লেখিত থাকলেও এটি শুধুমাত্র ফেসবুকে ব্যবহার করবেন এমনটি নয় আপনি চাইলে অন্য কোথাও ব্যবহার করতে পারেন আমাদের প্রদানকৃত স্ট্যাটাস গুলো। এছাড়াও এই স্ট্যাটাস থেকে শিক্ষা গ্রহণ করতে পারেন আপনি । যেহেতু এই হোক না কেন এই স্ট্যাটাস এর ব্যবহৃত কথা ও শব্দ গুলো আপনার ভাল লাগলে আপনি এগুলো সংগ্রহ করে রাখতে পারেন এবং পরবর্তী সময়ে বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করতে পারে।

১। মৃত্যু কি সহজ, কি নিঃশব্দে আসে অথচ মানুষ চিরকালই জীবন নিয়ে গর্ব করে যায় ।— সমরেশ মজুমদার

২। মৃত্যুর মতো সত্য আর আশার মতো মিথ্যা নেই।— হযরত আলী রাঃ

৩। মৃত্যু যতটা না ক্ষতিকর তার চেয়ে বেশি ক্ষতিকর হলো এর ভয়।— রবার্ট হেরিক

৪। মানুষ মরে গেলে পচে যায়, বেঁচে থাকলে বদলায়, কারনে-অকারনে বদলায় ।— মুনীর চৌধুরী

৫। আল্লাহই তোমাদের জীবন দান করেছেন। তিনিই তোমাদের মৃত্যু ঘটাবেন। আবার তিনিই তোমাদেরকে পুনরুত্থিত করবেন। তারপরও মানুষ অতি-অকৃতজ্ঞ ।— সূরা হাজ্জ, আয়াতঃ ৬৬

৬। ভীরুরা মরার আগে বার বার মরে, সাহসীরা মৃত্যুর স্বাদ একবারই গ্রহন করে ।— উইলিয়াম শেক্সপিয়র

৭। জীবনকে যেমন, মৃত্যুকেও তেমনি স্বাভাবিক বলে মেনে নিতে হবে ।— শহিদুল্লাহ কায়সার

৮। মানুষ যদি মৃত ব্যাক্তির আর্তনাদ দেখতে এবং শুনতে পেত, তাহলে মানুষ মৃত ব্যাক্তির জন্য কান্না না করে নিজের জন্য কাদতো ।— হযরত মোঃ (সাঃ)

৯। মৃত্যু নিয়ে আমি ভীত নই, কিন্তু মরার জন্য তাড়াও নেই আমার, তার আগে করার মত অনেক কিছু আছে আমার ।
— স্টিফেন হকিং

১০। এমনভাবে অধ্যয়ন করবে, যেন তোমার সময়াভাব নেই, তুমি চিরজীবী । এমন ভাবে জীবন যাত্রা নির্বাহ করবে, যেন মনে হয় তুমি আগামি কালই মারা যাবে ।— মহাত্না গান্ধী

১১। মৃত্যুকে ভয় কেন পাও জীবনের দুঃসাহসিক অভিজানগুলোর একটা তো হলো মৃত্যু।— চার্লস ফ্রোহম্যান

১২। অসীমের পথ খোলক্র জন্য স্বর্ণ চাবি হচ্ছে মৃত্যু।— জন মিলটন

১৩। মৃত্যুর মতো সত্য আর আশার মতো মিথ্যা নেই।— হযরত আলী রাঃ

১৪। মৃত্যু যতটা না ক্ষতিকর তার চেয়ে বেশি ক্ষতিকর হলো এর ভয়।— রবার্ট হেরিক

১৫। মৃত্যু না হলে মানুষের চাওয়া কখনো ফুরায় না।— সংগৃহীত

মৃত্যু নিয়ে ফেসবুক ক্যাপশন

মৃত্যুকে কেন্দ্র করে অনেকেই ক্যাপশন প্রদান করে থাকেন তাই তো আজকের আলোচনায় এমন ব্যক্তিদের সহযোগিতার কাজে নিয়োজিত থেকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি মৃত্যু সম্পর্কিত কিছু ফেসবুক ক্যাপশন। এই ক্যাপশনগুলো সম্পর্কে জানতে হলে আমাদের সাথে থাকতে হবে আপনাকে আপনাদের মূল্যবান সময় নষ্ট না করে আমরা সরাসরি আপনাদের প্রয়োজনীয় তথ্য প্রদান করছি আগ্রহ নিয়ে সকল ক্যাপশন জেনে আপনার জন্য সেরা ও সুন্দর ক্যাপশনটি নির্বাচন করুন ।

মৃত্যুই প্রত্যেকটি মানুষের একমাত্র গন্তব্য । কেউ কখনো এটা থেকে পালাতে পারে নি । মৃত্যুই সম্ভবত জীবনের অন্যতম বৃহৎ আবিষ্কার।

মৃত্যুর যন্ত্রণার চেয়ে বিরহের যন্ত্রণা যে কতো কঠিন,
কতো ভয়ানক তা একমাত্র ভুক্তভুগিই অনুভব করতে পারে।
অবিশ্বাস এবং সন্দেহ এটি সম্পর্কের মৃত্যু ঘটাতে যথেষ্ট।

জীবন মনোরম ;মৃত্যু শান্তিদায়ক। সংকটময় তো শুধু জীবন সন্ধিক্ষণের সময়টুকু।
কিছু সম্পর্কের মৃত্যু হয় না
তারা বেঁচে থাকে মনের গভীর অন্তরালে; আজীবন।
জীবনের দৈর্ঘ্যই শেষ কথা নয়; জীবনের গভীরতায় আসল মাপকাঠি।

মানুষের মৃত্যু হয় কিন্তু স্মৃতির মৃত্যু হয় না।
তা ফিরে আসে বারেবার ;মনকে নাড়া দিয়ে যায়।
ভালো একটি জীবনের অধিকারী হতে হলে কখনো ভোলা উচিত নয় যে আপনি একদিন মৃত্যুবরণ করবেন।

Back to top button
Close