Skip to content

শারদীয় শুভেচ্ছা ২০২২ বন্ধু, প্রেমিক/প্রেমিকা ও বৌদিকে পূজার শুভেচ্ছা

শারদীয় শুভেচ্ছা ২০২২

শারদীয় শুভেচ্ছা ২০২২ বন্ধু, প্রেমিক/প্রেমিকা ও বৌদিকে পূজার শুভেচ্ছা: প্রিয় পাঠক আপনাদের সকলকে শারদীয় দুর্গাপূজার প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই পোস্ট। আমাদের আজকের পোস্টটি হচ্ছে শারদীয় শুভেচ্ছা ২০২২ ও বন্ধু, প্রেমিক-প্রেমিকা ও বৌদিকে পূজার শুভেচ্ছা সম্পর্কিত পোস্ট। আমরা আপনাদের মাঝে শারদীয় শুভেচ্ছা ২০২২ অর্থাৎ ২০২২ এর শারদীয় দুর্গাপূজার বেশ কিছু শুভেচ্ছা বার্তা তুলে ধরবো। সেই সাথে আপনাদের মাঝে শেয়ার করবো বন্ধুকে, প্রেমিক প্রেমিকা ও বৌদিকে শুভেচ্ছা জানানোর বেশ কিছু শুভেচ্ছা বার্তা। আপনারা যারা শারদীয়া দুর্গাপূজা 2022 এর শুভেচ্ছা বার্তাগুলো অনলাইনে খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে সহজেই শারদীয়া দুর্গাপূজা ২০২২ এর সকল শুভেচ্ছা বার্তা সংগ্রহ করতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনার বন্ধুকে প্রেমিক-প্রেমিকাকে বা বৌদিকে শারদীয়া পূজার শুভেচ্ছা জানাতে পারবেন। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলের পছন্দ হবে।

দুর্গাপূজা বা দূর্গা উৎসব হল হিন্দু ধর্মাবলম্বীদের জীবনে সবথেকে বড় ধর্মীয় উৎসব। এটি সাধারণত আর্শ্বিন ও চৈত্র মাসে অনুষ্ঠিত হয়ে থাকে। দুর্গাপূজাকে সাধারণত দুটি নামে অবহিত করা হয় এটি আশ্বিন মাসে অনুষ্ঠিত পূজাকে শারদীয় দুর্গাপূজা ও চৈত্র মাসে অনুষ্ঠিত পূজাকে বাসন্তী দুর্গাপূজা বলা হয়ে থাকে। বাসন্তী দুর্গাপূজা কয়েকটি পরিবারের মাঝে সীমাবদ্ধ থাকলেও শারদীয়া দুর্গাপূজা সারা বিশ্বের সকল হিন্দু ধর্মালম্বীদের মাঝে অনুষ্ঠিত হয়ে থাকে। এর কোনো সীমাবদ্ধতা নেই যার কারণে সকলের মাঝে জনপ্রিয়তা অর্জন করেছে। শারদীয় দুর্গাপূজা সাধারণত আশ্বিন মাসের শুল্ক পক্ষের ষষ্ঠ থেকে দশম দিন পর্যন্ত অনুষ্ঠিত হয়ে থাকে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেবী দুর্গার পৃথিবীতে আগমন ঘটে থাকে। দেবী দুর্গার আগমন উপলক্ষে হিন্দু ধর্মের প্রতিটি মানুষ বেশ জাঁকজমকপূর্ণ ভাবে দেবী দুর্গার আরাধনা ও পূজা পালন করে থাকে।

শারদীয় শুভেচ্ছা ২০২২

অনেকেই দুর্গাপূজা উপলক্ষে শারদীয় শুভেচ্ছা ২০২২ এর শুভেচ্ছা বার্তা গুলো জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। আমরা আজকে আমাদের এই পোস্টে এজন্যই নিয়ে এসেছি শারদীয় শুভেচ্ছা ২০২২ এর বেশ কিছু শুভেচ্ছা বার্তা। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে শারদীয় শুভেচ্ছা ২০২২ এর শুভেচ্ছা সংগ্রহ করে আপনার বন্ধুবান্ধব ও আত্মীয়-স্বজনদের মাঝে দুর্গাপূজার শুভেচ্ছা ও প্রীতি জানাতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্টটি থেকে শারদীয়ার শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনার সোশ্যাল মিডিয়ায় সকলের মাঝে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানানোর জন্য শুভেচ্ছা বার্তাগুলো শেয়ার করতে পারবেন। নিচে শুভেচ্ছা ২০২২ এর শুভেচ্ছা বার্তাগুলো তুলে ধরা হলো:

বন্ধু প্রেমিক-প্রেমিকা ও বৌদিকে পূজার শুভেচ্ছা

প্রতিটি মানুষ তার জীবনের বিশেষ বিশেষ দিনগুলো ও বিভিন্ন রকম উৎসবগুলোতে প্রিয়জনদের মাঝে আনন্দ ভাগাভাগি করে থাকে ও উৎসব গুলোর শুভেচ্ছা জানিয়ে থাকে। তারা শুভেচ্ছা জানানোর জন্য বিভিন্ন রকম শুভেচ্ছা বার্তা এসএমএস ছন্দ ছবি ক্যাপশন ইত্যাদি ব্যবহার করে থাকে। আমরা আজকে আমাদের পোস্টটিতে জন্য নিয়ে এসেছি বন্ধু প্রেমিক প্রেমিকা ও বৌদিকে পূজার শুভেচ্ছা সম্পর্কিত বেশ কিছু শুভেচ্ছা বার্তা। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে শুভেচ্ছা বার্তা গুলো সংগ্রহ করে আপনার বন্ধুকে অথবা আপনার প্রেমিক প্রেমিকা ও আপনার বৌদিকে শারদীয় দুর্গাপূজা শুভেচ্ছা ও প্রীতি জানাতে পারবেন। আমরা আপনাদের কথা ভেবেই আমাদের এই পোস্টটিতে শারদীয় শুভেচ্ছা ও শুভেচ্ছা বার্তা গুলো বিভিন্ন জায়গায় সংগ্রহ করেছি। আপনারা শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানানোর জন্য আমাদের আজকের এই শুভেচ্ছা বার্তা গুলো ব্যবহার করতে পারবেন। নিচে বন্ধু প্রেমিক-প্রেমিকা ও বৌদিকে শুভেচ্ছা পূজার শুভেচ্ছা বার্তা সম্পর্কিত পোস্টটি তুলে ধরা হলো:

এই দুর্গাপুজোয় আপনার জীবনের সমস্ত অন্ধকার মুছে যাক, আলোয় ঝলমলে হয়ে উঠুক। শুভ শারদীয়া

মা দুর্গার আগমনে দূর হটুক এই মহামারি…দুর্গাপুজোয় কেটে যাক আপনার পরিবারের সমস্ত বাধাবিঘ্নতা…শারদীয়ার শুভেচ্ছা জানাই

মায়ের চরণ স্পর্শে দূর হবে সকল দুঃখ-কষ্ট, চারিদিক হবে আলোকিত। শুভ দুর্গোৎসব

শরৎকালের রোদের ঝিলিক, শিউলি ফুলের গন্ধ, মা এসেছেন মোদের ঘরে, তাইতো মনে এতো আনন্দ। শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা জানাই

এলো খুশির শরৎ, একটু হিমেল হাওয়া। পুজোর ভোরে ঢাকের আওয়াজ, মায়ের কাছে যাওয়া। অনেক খুশি অনেক আলো, পুজো কাটুক সবার ভালো। শারদীয়ার শুভেচ্ছা জানাই

নীল আকাশে মেঘের ভেলা, পদ্ম ফুলের পাপড়ি মেলা। ঢাকের তালে কাশের খেলা, আনন্দে কাটুক শারদ বেলা। শুভ দুর্গাপূজা

মা দুর্গার আশীর্বাদে আপনার জীবনে আসুক সাফল্য এবং সমৃদ্ধি। আপনি ও আপনার পরিবারের সবাই ভালো থাকুন। শুভ শারদীয়ার প্রীতি ও শুভেচ্ছা জানাই…

দুর্গাপূজার স্ট্যাটাস

মা আসছে ঘরে একটি বছর পরে
প্যান্ডেলেতে বাজলো ঢাক,
লেখা পড়া তোলা থাক।
– শুভ ষষ্ঠী

নীল আকাশের মেঘের ভেলা
পদ্ম ফুলের পাঁপড়ি মেলা ,
ঢাকের তালে কাশের খেলা
আনন্দে কাটুক শারদবেলা।
– শুভ সপ্তমী

এলো খুশির শরৎ
একটু হিমেল হাওয়া,
অনেক খুশি অনেক আলো
পুজো এবার কাটুক ভালো।
– শুভ মহা অষ্টমী

শরৎ মেঘে ভাসলো ভেলা
কাশ ফুলেতে লাগলো দোলা,
ঢাকের উপর পড়লো কাঠি
পুজো কাটুক ফাটাফাটি।
– শুভ মহা নবমী

বিসর্জনের ঢাক উঠলো বেজে

মন লাগে না কোনো কাজে,
নীল আকাশে মেঘের নিত্য আসা যাওয়া
মায়ের আশীষে পূরণ হোক সবার চাওয়া পাওয়া।
– শুভ বিজয়া

মা যে আমার চলে গেলো
মা কে আবার আসতে বলো,
সুখ দুঃখ মিলে মিশে
শুভ বিজয়া জানাই শেষে।

ঢাকের কাঠির বিদায় সুরে
উদাস করে মন,
চললেন মা মহামায়া
আজকে বিসর্জন।
– শুভ বিজয়া

উৎসবের আজ শেষবেলা
শুরু হবে সিঁদুর খেলা,
মনের মাঝে রেখে মা কে
জল ছল ছল এই দুচোখে।
শুভ বিজয়া দশমী

বিসর্জন মানে মা আসবে আবার ফিরে
খুশিতে থাকুক সবাই তোমায় ঘিরে,
মনকে শুধু বোঝাই তবে
আসছে বছর আবার হবে।
– শুভ বিজয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: