স্টাটাস

শিক্ষনীয় স্ট্যাটাস, উক্তি, ছন্দ ও কবিতা

শিক্ষনীয় স্ট্যাটাস। প্রিয় পাঠক আপনি কি শিক্ষণীয় কিছু স্ট্যাটাস খুঁজছেন? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। স্ট্যাটাস এর মধ্য থেকে অবশ্যই শেখার মতো অনেক কিছুই থাকে। একটি স্ট্যাটাস থেকে অনুপ্রাণিত হয়ে অনেকেই অনেক বড় কিছু করতে পারে। একটি স্ট্যাটাস বদলে দিতে পারে মানুষের জীবন। তেমনি কিছু স্ট্যাটাস নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। কেউ মানুক আর না মানুক অবশ্যই স্ট্যাটাস এর মধ্য থেকে শিক্ষণীয় অনেক কিছুই থাকে। তবে সব স্ট্যাটাস এরকম হয়না। বিশেষ ধরনের কিছু স্ট্যাটাস রয়েছে যেগুলো শুধুমাত্র মানুষকে শিক্ষা দেওয়ার কাজে ব্যবহার করা হয়।

সুতরাং আমরা আজকের প্রস্তুতি শিক্ষনীয় কিছু স্ট্যাটাস নিয়ে উপস্থিত হয়েছি। অর্থাৎ আপনারা যারা এই ধরনের স্ট্যাটাস অনুসন্ধান করছেন তারা এখান থেকে এ ধরনের স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন। অনেকেই অনেক ধরনের স্ট্যাটাস দিয়ে থাকেন সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে। সত্যিকার অর্থে জ্ঞানী ও সচেতন ব্যক্তিগণ শিক্ষণীয় অনেক ধরনের স্ট্যাটাস দিয়ে থাকে। এর মধ্যে অনেকেই অনলাইন থেকে এ ধরনের স্ট্যাটাসগুলো সংগ্রহ করেন তাই আমরা আজকের পোস্টটি নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে আপনাদের সহযোগিতার লক্ষ্যে। আশা করি আপনি আমাদের দেওয়ার স্ট্যাটাস গুলোর মাধ্যমে উপকৃত হবেন।

শিক্ষনীয় স্ট্যাটাস

বিপুল সংখ্যক মানুষ বিভিন্ন বিষয়ের উপরে স্ট্যাটাস দিয়ে থাকলেও, শিক্ষিত সমাজের সচেতন ব্যক্তি শিক্ষনীয় স্ট্যাটাস দিয়ে থাকেন। এক্ষেত্রে স্ট্যাটাস এর মধ্য থেকে বিভিন্ন মানুষ শিক্ষা গ্রহণ করতে পারেন। এক্ষেত্রে আপনি মানুষের উপকারের কাজে নিয়োজিত থাকতে পারছেন। কখন কে কোথা থেকে শিক্ষা গ্রহণ করে নিজের জীবন গড়তে পারে তা বলা অসম্ভব। এছাড়া বর্তমান সোশ্যাল মিডিয়া যেমন ফেসবুক খুললেই আমরা দেখতে পারি বিভিন্ন ধরনের শিক্ষনীয় স্ট্যাটাস। তবে সবচেয়ে শিক্ষনীয় স্ট্যাটাস তা নয় এখানে কিছু সংখ্যক স্ট্যাটাস মাত্র শিক্ষা গ্রহণের লক্ষ্যে করে থাকেন। তবে মানুষ সচেতন হলে এই ধরনের স্ট্যাটাস বৃদ্ধি পাবে এক্ষেত্রে ফেসবুক থেকেও মানুষ জ্ঞান অর্জন করতে পারবে শিক্ষা গ্রহণ করতে পারবে। এক্ষেত্রে শিক্ষনীয় স্ট্যাটাস এর উপর গুরুত্ব দেওয়া জরুরি বলে মনে করা হচ্ছে।

শিক্ষনীয় স্ট্যাটাস
শিক্ষনীয় স্ট্যাটাস

এক্ষেত্রে আমরা আপনাদের যে বিষয়টি দিয়ে সহযোগিতা করব সেটি হচ্ছে আমরা কিছু শিক্ষনীয় স্ট্যাটাস সংগ্রহ করেছি আপনাদের জন্য যেগুলো এখানে প্রদান করা হবে। সুতরাং আপনারা যারা এই ধরনের স্ট্যাটাস অনুসন্ধান করছেন অনলাইনে তারা এখান থেকে খুব সহজেই আমাদের নির্বাচিত স্ট্যাটাস গুলো কপি করে ব্যবহার করতে পারেন।

ভালো খাদ্য বস্তু পেট ভরে
কিন্ত ভাল বই মানুষের আত্মাকে পরিতৃপ্ত করে”

“অনেক দিন আগেই আমি বুঝেছি যে শুয়োরের সঙ্গে দ্বন্দ্বযুদ্ধ করতে নেই। শরীর নোংরা হয়ে যাবে এবং শুয়োরটি এইটিই পছন্দ করবে”

“যদি মনে কর তুমি পারবে, কিংবা মনে কর তুমি পারবেনা, দুই ক্ষেত্রেই তোমার বিশ্বাস সঠিক”

“বুদ্ধিমান লোক জরুরী কাজেই তার জীবন ব্যয় করে”

বিদ্যা সহজ, শিক্ষা কঠিন
বিদ্যা আবরণে, শিক্ষা আচরনে ।

জীবনে কষ্ট পাওয়া খুব দরকার..!
কষ্ট পেলেই মানুষ নিজেকে বদলে ফেলতে পারে।

তোমাদের মধ্য ঐ ব্যাক্তি সর্বোউত্তম । যে তার এক চোখ দিয়ে নিজের দোষ দেখে, আর অন্য চোখ দিয়ে অন্যের গুন দেখে ।..- হযরত মুহাম্মদ (সা)

শিক্ষনীয় স্ট্যাটাস, উক্তি
শিক্ষনীয় স্ট্যাটাস, উক্তি

যদি তুমি দুনিয়াকে নতুন কিছু উপহার দিতে না পার
তবে তুমি দুনিয়ার একটি বোঝা

অন্ধকারে একজন বন্ধুর সঙ্গে হাঁটা
আলোতে একা হাঁটার চেয়ে ভালো

পৃথিবীটা লবণাক্ত পানির মত,
যতই তা পান করবে পিপাসা ততই বাড়বে”

“মানুষের সাথে বন্ধুত্ব ছিন্ন করে অর্থ উপার্জন করতে যেও না,
কারণ, বন্ধুত্ব স্থাপনই অর্থাপর্জনের গুরুত্বপূর্ণ মাধ্যম”

“মানুষের সাথে সে রূপ আচরণ কর যেমন তারা পছন্দ করে। নিজের পছন্দ মাফিক আচরণ কর না”

“তোমার পিঠে কেউ ততক্ষণ পর্ন্তত চড়তে পারবে না যতক্ষণ না তুমি পিঠ নিচু কর”

“যে অধিকার আদায়ের পেছনে চেষ্টা চালানো হয় তা কখনই বৃথা যায় না”

“ইমাম মুসলিম বলেন: “শরীরকে আরামে রেখে জ্ঞানার্জন করা সম্ভব নয়।”

Back to top button
Close