Skip to content

শূন্যতা নিয়ে উক্তি, কিছু না বলা কথা

শূন্যতা নিয়ে উক্তি

প্রিয় ভিউয়ার্স আশা করছি মহান আল্লাহ তায়ালা আপনাদের সকলকে অনেক ভালো রেখেছেন। আলহামদুলিল্লাহ আমরা ও মহান আল্লাহ তায়ালা আমাদের সবাইকে অনেক ভালো রেখেছেন। পাঠক বন্ধুরা আমাদের আজকের পোস্ট টি হচ্ছে শূন্যতা নিয়ে উক্তি সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্ট এ আমরা শূন্যতা নিয়ে আপনাদের মাঝে বেশ কিছু উক্তি শেয়ার করবো। আমাদের আজকের এই উক্তি গুলো শেয়ার করার মাধ্যমে আপনারা শূন্যতা নিয়ে উক্তি গুলো সম্পর্কে পরিপূর্ণভাবে ধারণা লাভ করতে পারবেন। আমাদের আজকের এই পোষ্ট টি আপনাদের কে শূন্যতা সম্পর্কে জানতে এবং বুঝতে সাহায্য করবে। আমরা আমাদের এই পোস্টটিতে শূন্যতা সম্পর্কে উক্তি গুলো খুব সুন্দর ও সাবলীল ভাষায় তুলে ধরেছি। আশা করি আমাদের আজকের এই পোস্টটি আপনাদের সকলের বুঝতে সাহায্য করবে।

শূন্যতা মানে নিঃসঙ্গতা একাকী। শূন্যতা মানেই ফাঁকা বা একাকী জীবন কাটানো। শূন্যতা মানুষের চিন্তা ভাবনার উপর কিভাবে প্রভাব বিস্তার করে। মানুষ একাকী বা নিঃসঙ্গতা জীবন কাটে মানুষের জীবনে শূন্যতা যখন গভীরভাবে প্রভাব ফেলে। এ প্রভাবের কারণে মানুষের জীবনের গতিপথ অনেকটা উল্টো দিকে মোড় নেয়। মানুষ তখনই শূন্যতা অনুভব করে যখন কোনো মানুষের প্রিয় মানুষেরা তাদের জীবন থেকে অনেক দূরে চলে যায়। শূন্যতা মানুষের জীবনে নেতিবাচক প্রভাব বিস্তার করে। শূন্যতার কারনে মানুষ হতাশায় ডুবে যেতে থাকে। শূন্যতা মানুষের মনকে অস্থির করে তোলে। মানুষ শূন্যতা বা নিঃসঙ্গতা অনুভব করতে করতে ডিপ্রেশনে চলে যায় আর ডিপ্রেশন থেকে মানুষের জীবন ধ্বংসের পথে পরিচালিত হয়। তাই আমাদের সকলের উচিত জীবনে সুন্দর ও সুস্থ ভাবে বেঁচে থাকার জন্য নিঃসঙ্গতা বা শূন্যতা কাটিয়ে উঠা।

শূন্যতা নিয়ে উক্তি

পাঠক বন্ধুরা এখন আমরা আপনাদের মাঝে শূন্যতা নিয়ে বেশ কিছু উক্তি তুলে ধরব আমাদের আজকের এই কথাগুলো তুলে ধরার মাধ্যমে আপনারা শূন্যতা সম্পর্কে সফল উক্তি পেয়ে যাবেন আমাদের আজকের এই উক্তিগুলো আপনি আপনার বাস্তব জীবনে কাজে লাগাতে পারবেন এবং আপনার বন্ধু বান্ধব ও পরিচিত জনদের মাঝে আমাদের আজকের এই শূন্যতা নিয়ে উক্তি গুলো শেয়ার করে দিতে পারবেন। আমাদের আজকের এই শূন্যতা নিয়ে উক্তি গুলো আপনার ভালো লেগে থাকলে উক্তি গুলো আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় আমাদের এই উক্তিগুলো শেয়ার করে দিতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে অনেকে হয়তো শূন্যতা কাটিয়ে উঠতে সক্ষম হবে । নিচে শূন্যতা নিয়ে উক্তি গুলো তুলে ধরা হলো:

১/ ” মানুষের সবচেয়ে বড় বােঝা শূন্যতার বােঝা । সে বােঝা একলাই বহন করতে হয় , এর অংশীদার জোটে না , মাঝে মাঝে হয়তাে দৈবযােগে শূন্যতা কিছু পরিমাণে ভরাট হয় । সে দৈব সুযােগের জন্য ধৈর্য ধরে অপেক্ষা করাই ভালাে , অধৈর্য হয়ে লাভ নেই।”

—ডি. এইচ . লরেন্স

২/ ” শূন্যতা যদি অন্তহীন হয় , তবে সবকিছু শূন্যতার মধ্যে স্থির থাকে । ”

— সেজান স্টোজনােভিচ

৩/ “ভিতরে শূন্যতার ছদ্মবেশ ধারণ করার জন্য মায়া প্রয়োজন।”

— আর্থার এরিকসন

৪/ ” মানুষ দীর্ঘক্ষণ শূন্যতা সহ্য করতে পারে না । ”

— ভেরােনিকা রথ

৫/ ” আমার মধ্যে এক ভয়ানক শূন্যতা , একটি উদাসীনতা যা আঘাত করে । ”

— আলবার্ট কামুস

৬/ “সব কাছ তুচ্ছ হয়, পন্ড মনে হয়,
সব চিন্তা — প্রার্থনার সকল সময়
শূন্য মনে হয়,
শূন্য মনে হয়!”

— জীবনানন্দ দাশ

৭/ ” দক্ষতা ব্যতীত আত্মবিশ্বাস কেবল শূন্যতা । ”

— এরিক ওয়েহেনমায়ার

৮/ ” আপনার শূন্যতা আড়াল করবেন না । এটিকে ভালবাসায় পূর্ণ করুন এবং আপনার জীবনকে আনন্দের সাথে পূর্ণ করতে দিন । ”

— দেবাশীষ মৃধা

৯/ ” এই শূন্য ঘরে, এই নির্বসনে কতোকাল, আর কতোকাল! আজ দুঃখ ছুঁয়েছে ঘরবাড়ি, উদ্যানে উঠেচে ক্যাকটাস্ত কেউ নেই, কড়া নাড়ার মতো কেউ নেই, শুধু শূন্যতার এই দীর্ঘশ্বাস, এই দীর্ঘ পদধ্বনি ”

— মহাদেব সাহা

১০/ ” আমি কাদলাম সুখের জন্য , দুঃখের জন্য , তবে সবচেয়ে বেশি , শূন্যতার জন্য । ”

— দাউল কিম

১১/ ” আমি শূন্যতা অনুভব করছি এবং তিনি সম্ভবত দু – তিন দিন চোখ বন্ধ করতে পারবেন না । ”

— জো টরে

১২/ ” সৌন্দর্যের কোন জিনিস চিরদিনের আনন্দ: এর প্রীতিময়তা বৃদ্ধিপ্রাপ্ত হয়; এটি কখনো শূন্যতার প্রতি দাবিত হবে না।”

— জন কিটস

১৩/ ” একদম শূন্যতায় কিছু ঘটতে পারে ।”

— জন কেজ

১৪/ “যতক্ষণ আমি নিজের শরীরকে সরিয়ে রাখি ততক্ষণ আমি ভিতরে শূন্যতার কথা ভুলে যেতে পারি । ”

— হারুকি মুরাকামি

১৫/ ” প্রিয়জনের শূন্যতা কখনো হাজারজন কে দিয়েও পূরণ করা যায় না! কারণ কেউ কারোর শূন্যতা পূরণ করতে পারে না।”

— সংগ্রহিত

১৬/ ” আমরা আমাদের শূন্যতা বস্তু , সম্পদ বা লােক দিয়ে পূরণ করতে পারি না ।’

— জন ও’ডােনহুয়ে

১৭/ “যাদের জীবন ঈশ্বরের প্রতি নিবেদিত তাদের জন্য আত্মার শুন্যতা কখনও নেই ।”

— উইলিয়াম সন

১৮/ ” মাঝে মাঝে বৃষ্টি নামে , একঘেয়ে কান্নার সুরের মতাে সে – শব্দ । আমি কান পেতে শুনি । বাতাসে । জামগাছের পাতায় সরসর শব্দ হয় । সব মিলিয়ে হৃদয় হা – হা করে উঠে । আদিগন্ত বিস্তৃত শুণ্যতায় কি বিপুল বিষন্নতাই না অনুভব করি । জানালার ওপাশের অন্ধকার থেকে আমার সঙ্গীরা আমায় ডাকে । একদিন যাদের সঙ্গ পেয়ে আজ নিঃসঙ্গতায় ডুবেছি । ”

— হুমায়ূন আহমেদ

১৯/ ” শূন্যতার সচেতনতা হৃদয়ে সহমর্মিতার জন্ম দেয় ! ”

– গ্যারি আইডার

২০/ ” প্রায়শই বুঝতে , আমাদের শূন্যতার দিকে নজর দিতে হবে । ”

— মিশেলঞ্জেলাে আন্তোনিওনি

পরিশেষে সকলকে আমাদের ওয়েবসাইটে পক্ষ থেকে আন্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি এবং সেইসাথে আমাদের ওয়েবসাইটটি ফলো করার আমন্ত্রণ জানিয়ে আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে আমার আজকের লেখাটা এখানে শেষ করছি। আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: